ধোনি এখনও দলের অধিনায়ক : কিরণ মোরে
ধোনি এখনও দলের অধিনায়ক : কিরণ মোরে 1
Indian team member Mahendra Singh Dhoni bats during a practice session ahead of the third One Day International (ODI) cricket match between India and Sri Lanka at the ACA-VDCA Cricket Stadium in Visakhapatnam on December 16, 2017. / AFP PHOTO / NOAH SEELAM / GETTYOUT—IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / GETTYOUT (Photo credit should read NOAH SEELAM/AFP/Getty Images)

প্রাক্তণ ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আরও একবার নিজের উপযোগিতা প্রমান করে তার সমালোচকদের সময়োপোযোগি জবাব দিলেন সদ্য সমাপ্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে দুর্দান্ত পারফমেন্স করে। তার এই দুর্দান্ত ফর্ম দেখা পর প্রাক্তণ উইকেটকীপার কিরণ মোরে তার প্রশংসা করেন তার দুর্দান্ত কমিউনিকেশন স্কিল এবং উইকেটের পেছন থেকে বোলারদের সঙ্গে দ্রুত কানেক্টিভিটি স্কিলের জন্য। এবং তিনি মন্তব্য করেন ধোনি এখনও দলের অধিনায়ক।

ধোনি এখনও দলের অধিনায়ক : কিরণ মোরে 2

ধোনির বোলারদের সঙ্গে অসাধারণ কমিউনিকেশন স্কিল এবং তার দ্রুত চিন্তাভাবনার ঝলক কখনও কখনও স্ট্যাম্প মাইকেও ধরা পরে যা দেখে দর্শকরাও বিস্ময়রোহিত হয়ে পড়েন। স্ট্রিট স্মার্ট এই উইকেটকীপার বোলারদের সাহায্য করতে এতটুকুও সঙ্কোচ বোধ করেন না, যখন তারা তাদের ভুল থেকে দ্রুত শিক্ষা না নেন। এবং চহেল, রবীন্দ্র জাদেজার মত বোলারারও উইকেটের অন্য প্রান্তে দাঁড়িয়ে এই সাযাহ্য ধোনির থেকে পেয়ে থাকেন। ধোনির ক্লা নিয়ে কথা বলতে গিয়ে কিরণ মোরে দাবী করেন বোলারদের সঙ্গে উইকেটকীপারের পার্টনারশিপ অনেক বেশি এফেক্টিভ হয়ে দাঁড়ায় ক্রিকেটে।

ধোনি এখনও দলের অধিনায়ক : কিরণ মোরে 3

হিন্দুস্তান টাইমসের সঙ্গে এক আলোচনায় মোরে জানান, “ একজন উইকেটকীপারের বোলারদের সঙ্গে পার্টনারশিপ অন্যতম এফেক্টিভ ব্যাপার ক্রিকেটে। আপনার ওয়ার্ন হিলিকে দেখুন, কিংবা ওয়ার্ন গ্রিলক্রিস্টকে। উইকেটকীপাররাও কখনও কখনও অধিনায়ক হয়ে যান কারণ তারা উইকেটের পেছনে থেকে বুঝতে পারেন পিচে কি হচ্ছে, এবং বোলার ও অধিনায়ককে সেই অনুযায়ী কাজ করার কথাও বলতে পারেন। ধোনি ভীষণই শার্প এবং বোলারদের সঙ্গে দ্রুত কানেক্ট করতে পারেন।

ধোনি এখনও দলের অধিনায়ক : কিরণ মোরে 4

ধোনিকে আপনারা ডাউন দ্য লেগ অসাধারণ ক্যাচ ধরতেও দেখেন”। ৫৫ বছর এই উইকেটকীপার আরও যোগ করেন ধোনিই সেরা ব্যক্তি তরুণ খেলোয়াড়দের গাইড করার জন্য। তিনি বলেন, “ আপনি একজন কীপারকে দেখতে পারেন একজন অধিনায়ক হিসেবে। ধোনি বোলারদের সামলানোর ব্যাপারে বিশেষ করে তরুণদের সামালোর ব্যাপারে সেরা লোক। ও বলেও, এবং আপনি সেটা পরিস্কার করে শুনতেও পাবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *