সৌরভ গাঙ্গুলী জানালেন বিশ্বকাপ ২০১৯ এর পর মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে অবসর নেবেন কিনা 1

ভারতীয় ক্রিকেট ইতিহাসের তারকা অধিনায়ক আর বর্তমান উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি গত বেশ কিছু বছর ধরেই কড়া সমালোচিত হচ্ছেন। মহেন্দ্র সিং ধোনির ব্যাট গতবছর এমনই নিশ্চুপ ছিল যে তাকে রান করার জন্য সংঘর্ষ করতে দেখা যায়। এই অবস্থায় প্রত্যেকেই তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরামর্শ দিতে থাকেন।

মহেন্দ্র সিং ধোনি এই বছর করেছেন এখনো পর্যন্ত দুর্দান্ত প্রদর্শন

কিন্তু মহেন্দ্র সিং ধোনি ২০১৮ কাটার পর ২০১৯ এ দুর্দান্ত ব্যাটিং করেছেন। তিনি এই বছরের শুরুয়াতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাট করে ম্যান অফ দ্যা সিরিজ নির্বাচিত হন।
সৌরভ গাঙ্গুলী জানালেন বিশ্বকাপ ২০১৯ এর পর মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে অবসর নেবেন কিনা 2
মহেন্দ্র সিং ধোনির এরপরও নিজের দুর্দান্ত ব্যাটিং জারি রাখেন আর বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও হায়দ্রাবাদ ওয়ানডেতে দুর্দান্ত ইনিংস খেলেছেন।

মহেন্দ্র সিং ধোনি খেলতে পারেন বিশ্বকাপের পরেও—সৌরভ গাঙ্গুলী

এইভাবে মহেন্দ্র সিং ধোনি আরো একবার প্রমান করে দিয়েছেনযে তার মধ্যে এখনো যথেষ্ট ক্রিকেট বেচে রয়েছে। এই অবস্থায় তার বিশ্বকাপ খেলা নিশ্চিত সেই সঙ্গে তারও আগে তিনি নিজের কেরিয়ারকে টানতে পারেন।

সৌরভ গাঙ্গুলী জানালেন বিশ্বকাপ ২০১৯ এর পর মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে অবসর নেবেন কিনা 3
BANGALORE, INDIA – FEBRUARY 27: MS Dhoni of India bats during game two of the T20I Series between India and Australia at M. Chinnaswamy Stadium on February 27, 2019 in Bangalore, India. (Photo by Robert Cianflone/Getty Images)

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এখন তো প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও মনে করেনযে তিনি বিশ্বকাপের পরেও খেলতে পারেন। গাঙ্গুলী বলেন যে,

“বিশ্বকাপের পরেও মহেন্দ্র সিং ধোনি খেলা জারি রাখতে পারেন। যদি ভারত বিশ্বকাপ জেতে আর ধোনি লাগাতার ভালো প্রদর্শন করেন তো ওর কেনও অবসর নেওয়া উচিৎ? যদি প্রতিভা থাকে তো বয়েস কোনো বাধা হয়না”।

রোহিত-ধবনকেই করানো উচিৎ ইনিংসের শুরুয়াত

সেই সঙ্গেই সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন আর কেএল রাহুলকে নিয়েও নিজের কথা বলেন। দাদা এই দুজন ব্যাটসম্যানকে নিয়ে বলেন যে,

সৌরভ গাঙ্গুলী জানালেন বিশ্বকাপ ২০১৯ এর পর মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে অবসর নেবেন কিনা 4
Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

“ওপেনিং কম্বিনেশনকে এদিক ওদিক করা উচিৎ নয়। রোহিত শর্মা আর শিখর ধবন ভারতকে দ্রুতগতির শুরুয়াত দেওয়ার জন্যে এক আদর্শ জুটি। কিন্তু কেএল রাহুলও সেখানে রয়েছে। শিখর আর রোহিতের ওপেন করা উচিৎ। এই দুজন ছাড়াও রাহুলও একজন ব্যাটসম্যান যিনি ওপেনিং করতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *