রোহিত শর্মা আর বিরাট কোহলির অধিনায়কত্বের তুলনা করে শিখর ধবন একে বললেন ভালো অধিনায়ক

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির অধিনায়কত্বে দল দুর্দান্ত প্রদর্শন করছে। গত কিছু বছরে বিরাট কোহলি নিজের অধিনায়কত্বে দল এক আলাদাই উচ্চতায় পৌ৬ছে দিয়েছেন। যেখানে আজ ভারতীয় দলকে কোনো অজেয় দলের চেয়ে কম দেখাচ্ছে না।

রোহিত আর বিরাট আজ সবচেয়ে খতরনাক ব্যাটসম্যান

রোহিত শর্মা আর বিরাট কোহলির অধিনায়কত্বের তুলনা করে শিখর ধবন একে বললেন ভালো অধিনায়ক 1

ভারতীয় দলের এই প্রদর্শনে স্বয়ং অধিনায়ক কোহলির বিরাট হাত র্যে ছে, যিনি স্বয়ং দলের জন্য প্রেরণা হয়ে রয়েছেন। বিরাট কোহলি অধিনায়ক হওয়ার পর আরো বেশি খতরনাক হয়ে গিয়েছেন আর প্রচুর রান করে চলেছেন। এইভাবে বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দলের ব্যাটিংয়ের দায়িত্ব রোহিত শর্মাও দারুণভাবে পালন করেছেন। গত তিন বছরের কথা বলা হলে রোহিত শর্মা আলাদা স্তরেরই ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

বিরাট কোহলি আর রোহিত শর্মা হলেন আলাদা আলাদা শৈলীর অধিনায়ক

রোহিত শর্মা আর বিরাট কোহলির অধিনায়কত্বের তুলনা করে শিখর ধবন একে বললেন ভালো অধিনায়ক 2

আজ বিরাট কোহলি আর রোহিত শর্মা বিশ্বের দুই সেরা ব্যাটসম্যানদের মধ্যে রয়েছেন যারা লাগাতার নিজেদের প্রদর্শনে ভারতীয় দলকে আলাদাই উচ্চতায় পৌঁছতে লেগে পড়েছেন। এই দুজনের মধ্যে যখনই অধিনায়কত্বের তুলনা আসে তো এটা বলা বেশি মুশকিল হয়ে যায় কারণ রোহিত আর বিরাট দুজনেই আলাদা আলদা শৈলীর অধিনায়ক।

শিখর ধবন, রোহিত-কোহলির অধিনায়কত্ব নিয়ে বললেন এই কথা

রোহিত শর্মা আর বিরাট কোহলির অধিনায়কত্বের তুলনা করে শিখর ধবন একে বললেন ভালো অধিনায়ক 3

রোহিত শর্মা আর কোহলির জুটির তৃতীয় সদস্য শিখর ধবনেরও বড়ো যোগদান থেকেছে। শিখর ধবন তো গত বেশকিছু বছর ধরে রোহিত-কোহলির সঙ্গে খেলছেন তো দুজনের অধিনায়কত্বেও খেলেছেন। হিন্দুস্তান টাইমসকে দেওয়া ইন্টারভিউতে যখন শিখর ধবনকে রোহিত আর বিরাটের তুলনা নিয়ে প্রশ্ন করা হয় তো ধবন দুজনের অধিনায়কত্বকে আলাদা শৈলী বলে অভিহিত করেছেন। আর বলেছেন যে,

“ওরা আলাদা আলাদা ক্যারেক্টার। বিভিন্ন পরিস্থিতিতে ওরা আলাদা আলাদা বিকল্প বানায়। যাই ওদের একটি বিশেষ মুহূর্তে সঠিক মনে হয় ওরা তার সঙ্গেই যায়। ওরা নিশ্চিতভাবে একে অপরের সঙ্গে আলোচনা করেন। যখন রোহিত অগ্রণী হয় তো ও আমার সঙ্গে চর্চা করে যখন বিরাট অগ্রণী হয় তো ও রোহিত আর আমি দুজনের সঙ্গেই আলোচনা করে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *