INDvsWI: আহত শিখর ধবন ওয়ানডে সিরিজ থেকেও বাদ, এই খেলোয়াড় পেলেন জায়গা

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ১৫ ডিসেম্বর থেকে ওয়ানডে সিরিজ খেলা হবে। তার আগে দুই দলের মধ্যে টি-২০ খেলা হচ্ছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য গত মাসেই ভারতীয় দল ঘোষণা করে দেওয়া হয়েছিল। ভারত আগস্টের পর থেকে কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি। সেই সময় ওয়েস্টইন্ডিজের সফরে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিল।

শিখর ধবন বাদ

INDvsWI: আহত শিখর ধবন ওয়ানডে সিরিজ থেকেও বাদ, এই খেলোয়াড় পেলেন জায়গা 1

টি-২০ সিরিজ থেকে ছিটকে যাওয়া শিখর ধবন ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গিয়েছেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফি চলাকালীন তার হাঁটু কেটে গিয়েছিল। এই কারণে তিনি ওয়ানডে সিরিজও খেলতে পারবেন না। বিসিসিআইয়ের মেডিকেল দল এটা নিয়ে বয়ান দিয়ে বলেছেন,
“যদি ধবনের সেলাই বন্ধ রয়েছে আর তার ঘা ধীরে ধীরে ঠিক হচ্ছে, তাও ওর পুর্ণ ম্যাচ ফিটনেস হাসিল করার আগে আরো কিছু সময় প্রয়োজন”।

রিপ্লেসমেন্টের হলো ঘোষণা

INDvsWI: আহত শিখর ধবন ওয়ানডে সিরিজ থেকেও বাদ, এই খেলোয়াড় পেলেন জায়গা 2

আহত শিখর ধবনের জায়গায় ওয়ানডে দলে ময়ঙ্ক আগরওয়ালকে শামিল করা হয়েছে। তাকে টেস্ট ক্রিকেটের লাগাতার ভালো পারফর্মেন্সের পুরস্কার দেওয়া হয়েছে। এর আগে বিশ্বকাপেও তাকে আহত বিজয় শঙ্করের জায়গায় দলে শামিল করা হয়েছিল। যদিও তাকে ভারতের জন্য এখনো ডেবিউ করার সুযোগ দেওয়া হয়নি। ধবনের জায়গায় দলে ময়ঙ্ক আগরওয়াল ছাড়াও পৃথ্বী শ আর শুভমান গিলকেও জায়গা দেওয়ার কথা হচ্ছিল কিন্তু নির্বাচকরা ময়ঙ্ককেই বেছেছেন।

এমন থেকেছে লিস্ট এ কেরিয়ার

INDvsWI: আহত শিখর ধবন ওয়ানডে সিরিজ থেকেও বাদ, এই খেলোয়াড় পেলেন জায়গা 3

ময়ঙ্ক আগরওয়াল কর্ণাটক ছাড়াও ইন্ডিয়া এ-র হয়ে লিস্ট এ ম্যাচ খেলেছেন। ২০১২য় লুস্ট এ-তে ডেবিউ করা ময়ঙ্ক এখনো ৭৯টি ম্যাচ খেলেছেন আর তার এই ৭৯টি ইনিংসে তার ব্যাট থেকে ৫০.৯০ এর গড়ে ২৮০৯ রান বেরিয়েছে। ময়ঙ্ক এই রান ১০১.৫৭ স্ট্রাইকরেটে করেছে। এর মধ্যে ১৩টি সেঞ্চুরির সঙ্গে ১৫টি হাফসেঞ্চুরিও শামিল রয়েছে। তিনি ভারতের হয়ে জন্য ৯টি টদস্ট ম্যাচ খেলেছেন আর তাতে তিনি ৬৭ গড়ে ৮৭২ রান করেছেন। এতে তার সর্বোচ্চ স্কোর ২৪৩ রান থেকেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *