রোহিতের ডবল সেঞ্চুরিতে টুইটারে মজাদার প্রশংসা করলেন ধবন

খুব আশ্চর্যজনক না হলেও যখন সবাই রোহিত শর্মার চমকপ্রদ ডবল সেঞ্চুরির তুলনা করা কঠিন বলে মনে করছেন, তখন তা ওপেনিং পার্টনার শিখর ধবন শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচে বুধবার মুম্বাই তারকার ঝোড়ো ডবল সেঞ্চুরির ইনিংসের পর এক বিস্ময়কর তুলনা করেছেন। ৫০ ওভারের ক্রিকেটে এখনও পর্যন্ত মাত্র ৭টিই ডবল সেঞ্চুরি হয়েছে তার মধ্যে ৩টিই রোহিত শর্মার করা। এই ডানহাতি ব্যাটসম্যান যিনি একদিনের ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রান করার রেকর্ডের অধিকারী, শ্রীলঙ্কার বিরুদ্ধে এই ইনিংসের শুরুতে খুব একটা বিধ্বংসী ছিলেন না, বরং তাকে দেখে মনে হচ্ছিল যে তিনি ধীরে সুস্থে খেলাতেই বেশি সুখী। ওয়েল দেখে মনে হচ্ছিল এই স্ট্যান্ড ইন অধিনায়ক ধর্মশালায় প্রথম ম্যাচে ঘটা ব্যর্থতার পর আর কোনো সুযোগ দিতে চাইছিলেন না। ৩০ বছর বয়েসী এই ব্যাটসম্যান ৫০ রানে পৌঁছতে নেন ৬৫ বল এবং একশোর কম স্ট্রাইক রেটে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। ইন ফ্যাক্ট তিনি ৪০ ওভারের শেষে নিজের তিন অঙ্কের রানে পৌঁছন। এবং বলা যায় যে কেউই ভাবতে পারে নি যে তিনি ডবল সেঞ্চুরি করতে পারবেন। যদিও রোহিতে দ্বিতীয় বিবাহবার্ষিকিতে তার অন্যরকম ভাবনা ছিল, এবং তিনি তার অপরাজিত ২০৮ রানের অর্ধেক রান শেষ দশ ওভারে পূর্ণ করেন। চল্লিশ ওভারের শেষে নিজের ১৬তম একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করার পর আচমকাই নিজের গিয়ার চেঞ্জ করে রোহিত মাত্র ৩৭ বলে আরও ১০৭ রান করেন। তার এই দুর্দান্ত ইনিংসটি ১৩টি চার এবং ১২টি ছক্কা দিয়ে সাজানো ছিল।

ডবল সেঞ্চুরির জন্য রোহিতকে অভিনন্দন জানাতে গিয়ে ভুল করে বসলেন বীরেন্দ্র সেহবাগ

ভারত শেষ দশ ওভারে ১৪৭ রান করে শ্রীলঙ্কার সামনে ৩৯৩ রানের অভাবনীয় বিশাল টার্গেট রাখে। জবাবে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ দুরন্ত লড়াই করে অপরাজিত ১১১ রান করেন, কিন্তু অন্যদিক থেকে সহযোগিতার অভাবে তার এই দুরন্ত লড়াই শ্রীলঙ্কাকে কোনো সাহায্য করতে পারে নি ভারতের এই বিশাল রান তাড়া করার ক্ষেত্রে। এই উপমহাদেশীয় দলটি ভারতের রান তাড়া করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে মাত্র ২৫১ রানেই থেমে যায়।

রোহিতের ডবল সেঞ্চুরিতে টুইটারে মজাদার প্রশংসা করলেন ধবন 1

অন্যদিকে বাকি সকলের মতই ধবনও রোহিতের এই অসাধারণ ইনিংস দেখে মুগ্ধ হন এবং তার ওপেনিং পার্টনারের প্রশংসা করার জন্য টুইটারকেই বেছে নেন। টুইটারে রোহিতের প্রশংসা করে ধবন লেখেন, “হিটম্যানের দুর্দান্ত ব্যাটিং। তুমি এমনভাবে ডবল সেঞ্চুরির জন্য খেলছিলে যেনো মনে হচ্ছিল তুমি গাড়ি কিনছো। ক্রেজি স্টাফ”!!

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *