রোহিতের ডবল সেঞ্চুরিতে টুইটারে মজাদার প্রশংসা করলেন ধবন

খুব আশ্চর্যজনক না হলেও যখন সবাই রোহিত শর্মার চমকপ্রদ ডবল সেঞ্চুরির তুলনা করা কঠিন বলে মনে করছেন, তখন তা ওপেনিং পার্টনার শিখর ধবন শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচে বুধবার মুম্বাই তারকার ঝোড়ো ডবল সেঞ্চুরির ইনিংসের পর এক বিস্ময়কর তুলনা করেছেন। ৫০ ওভারের ক্রিকেটে এখনও পর্যন্ত মাত্র ৭টিই ডবল সেঞ্চুরি হয়েছে তার মধ্যে ৩টিই রোহিত শর্মার করা। এই ডানহাতি ব্যাটসম্যান যিনি একদিনের ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রান করার রেকর্ডের অধিকারী, শ্রীলঙ্কার বিরুদ্ধে এই ইনিংসের শুরুতে খুব একটা বিধ্বংসী ছিলেন না, বরং তাকে দেখে মনে হচ্ছিল যে তিনি ধীরে সুস্থে খেলাতেই বেশি সুখী। ওয়েল দেখে মনে হচ্ছিল এই স্ট্যান্ড ইন অধিনায়ক ধর্মশালায় প্রথম ম্যাচে ঘটা ব্যর্থতার পর আর কোনো সুযোগ দিতে চাইছিলেন না। ৩০ বছর বয়েসী এই ব্যাটসম্যান ৫০ রানে পৌঁছতে নেন ৬৫ বল এবং একশোর কম স্ট্রাইক রেটে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। ইন ফ্যাক্ট তিনি ৪০ ওভারের শেষে নিজের তিন অঙ্কের রানে পৌঁছন। এবং বলা যায় যে কেউই ভাবতে পারে নি যে তিনি ডবল সেঞ্চুরি করতে পারবেন। যদিও রোহিতে দ্বিতীয় বিবাহবার্ষিকিতে তার অন্যরকম ভাবনা ছিল, এবং তিনি তার অপরাজিত ২০৮ রানের অর্ধেক রান শেষ দশ ওভারে পূর্ণ করেন। চল্লিশ ওভারের শেষে নিজের ১৬তম একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করার পর আচমকাই নিজের গিয়ার চেঞ্জ করে রোহিত মাত্র ৩৭ বলে আরও ১০৭ রান করেন। তার এই দুর্দান্ত ইনিংসটি ১৩টি চার এবং ১২টি ছক্কা দিয়ে সাজানো ছিল।

ডবল সেঞ্চুরির জন্য রোহিতকে অভিনন্দন জানাতে গিয়ে ভুল করে বসলেন বীরেন্দ্র সেহবাগ

ভারত শেষ দশ ওভারে ১৪৭ রান করে শ্রীলঙ্কার সামনে ৩৯৩ রানের অভাবনীয় বিশাল টার্গেট রাখে। জবাবে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ দুরন্ত লড়াই করে অপরাজিত ১১১ রান করেন, কিন্তু অন্যদিক থেকে সহযোগিতার অভাবে তার এই দুরন্ত লড়াই শ্রীলঙ্কাকে কোনো সাহায্য করতে পারে নি ভারতের এই বিশাল রান তাড়া করার ক্ষেত্রে। এই উপমহাদেশীয় দলটি ভারতের রান তাড়া করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে মাত্র ২৫১ রানেই থেমে যায়।

অন্যদিকে বাকি সকলের মতই ধবনও রোহিতের এই অসাধারণ ইনিংস দেখে মুগ্ধ হন এবং তার ওপেনিং পার্টনারের প্রশংসা করার জন্য টুইটারকেই বেছে নেন। টুইটারে রোহিতের প্রশংসা করে ধবন লেখেন, “হিটম্যানের দুর্দান্ত ব্যাটিং। তুমি এমনভাবে ডবল সেঞ্চুরির জন্য খেলছিলে যেনো মনে হচ্ছিল তুমি গাড়ি কিনছো। ক্রেজি স্টাফ”!!

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...