দেশে ফিরে আসছেন ভারতের ওপেনার শিখর ধওয়ন। আগামিকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জতিক সিরিজের পঞ্চম তথা শেষ ম্য়াচ। তা না খেলেই দেশে ফিরে আসছেন ভারতের এই বাঁ-হাতি ওপেনার। শিখরের মা অসুস্থ। সেই কারণে দেশে ফেরার বিমান ধরবেন তিনি আগামিকাল। শনিবার ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকের ইন ইন্ডিয়া (বিসিসিআই) এই খবর জানিয়েছে সংবাদমাধ্য়মকে।
একটি মিডিয়া বিবৃতিতে বিসিসিআই এদিন সন্ধেবেলা জানায়, ”টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধওয়ন আগামিকাল দেশে ফিরে আসছেন। তাঁর মা অসুস্থ। রবিবার (৩ সেপ্টেম্বর) অসুস্থ মাকে দেখতেই তিনি দেশে ফিরে আসছেন।” ধওয়ন দেশে ফিরে এলেও, তাঁর জায়গায় অন্য় কাউকে শ্রীলঙ্কায় পাঠানো হচ্ছে না, সে ব্য়াপারে নিশ্চিত করে দিয়েছে বোর্ড। তবে, শিখর ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে আবার শ্রীলঙ্কায় ফেরত যাবেন কিনা, তা নিয়ে কোনও কিছু বিবৃতিতে জানায়নি বিসিসিআই।
শিখর মায়ের শরীরের ব্য়াপারে বোর্ড তাদের বিবৃতিতে জানিয়েছে, ”ধওয়নের মায়ের শরীরের অবস্থা এখন স্থিতিশীল এবং তিনি সুস্থ হয়ে উঠছেন।” এরপর বোর্ড তাদের বিবৃতিতে শিখরের পরিবর্ত হিসেবে কাউকে না পাঠানোর বিষয়টি জানিয়েছে, ”পঞ্চম একদিনের ম্য়াচে জন্য় ধওয়নের পরিবর্ত হিসেবে শ্রীলঙ্কায় অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি কাউকে পাঠাচ্ছে না। আগামী তিন সেপ্টেম্বর সিরিজের শেষ একদিনের ম্য়াচটি খেলা হবে। আর ৬ সেপ্টেম্বর সিরিজের একমাত্র টি-২০ ম্য়াচটিও কলম্বোতেই খেলা হবে।”
উল্লেখ্য়, টেস্ট সিরিজে এবং একদিনের সিরিজে ভারতের ওপেনার শিখর ধওয়ন দুর্দান্ত ফর্মে আছেন। টেস্ট সিরিজে ভারত ৩-০ ফলে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর একদিনের সিরিজের শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পথে ভারত। পাঁচ ম্য়াচের সিরিজে ভারত ৪-০ ফলে সিরিজ আগেই দখল করে নিয়েছে। রবিবার সিরিজের শেষ ম্য়াচটি কলম্বোতে খেলা হবে। ভারতের কাছে এই সিরিজে হারায় ২০১৯ বিশ্বাকাপে সরাসরি খেলার যোগ্য়তা হারাতে চলেছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কায় পূর্ণাঙ্গ সিরিজের একমাত্র টি-২০ ম্য়াচটি দুই দেশ আগামী বুধবার খেলবে। তারপরের দিন বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেটাররা দেশে ফেরার বিমান ধরবেন।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...