আদৌ ঋষভ পন্থের নেতৃত্বে খেতাব জিতবে দিল্লি? আশঙ্কার কথা শোনালেন কপিল দেব 1

২০২১ সালের আইপিএল শুরু হতে এখন দুটি দিন বাকি রয়েছে। ঋষভ পন্থ দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব পাওয়ার পরে, তিনি প্রথমবারের মতো আইপিএল খেতাব দিল্লি ক্যাপিটালসের ব্যাগে রাখবেন কিনা তা নিয়ে গুঞ্জন রয়েছে। ভারতের দুর্দান্ত ক্রিকেটার কপিল দেব বিশ্বাস করেন যে তিনিই নতুন অধিনায়ক এবং এখনই তাঁর প্রচুর অভিজ্ঞতা দরকার। তাত্পর্যপূর্ণভাবে, দলটি ২০২০ সালে আইপিএল এর ফাইনালে পৌঁছেছিল শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে, যেখানে তারা পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের কাছে পরাজিত হয়। চোটের কারণে আইয়ার টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পরে পন্থকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

Rishabh Pant To Replace Shreyas Iyer As Delhi Capitals Captain? Team Owner Reveals

২০২১ সালের আইপিএলে ঋষভ পন্থকে দিল্লির অধিনায়ক করার পরে দলের সম্ভাবনা নিয়ে কথা বললেন কপিল দেব। পন্থের অধিনায়কত্বের অধীনে দিল্লি রাজধানী জয়ের সম্ভাবনার বিষয়ে তিনি বলেন, এর সম্ভাবনা খুব কম। তিনি এবিপি নিউজকে বলেছিলেন যে, “হ্যাঁ পন্থের অধিনায়কত্বের সম্ভাবনা রয়েছে ২৫ থেকে ২৬ শতাংশ। আমি এর বেশি কিছু মনে করি না কারণ আপনি বলছেন যে তিনি অন্যান্য অধিনায়কের চেয়ে ভাল। তিনি নতুন অধিনায়ক এবং অনেক অভিজ্ঞতার দরকার আছে। সকলেই জানেন যে অধিনায়ক হিসাবে প্রথম চেষ্টা করা কিছুটা কঠিন।”

IPL 2021: Rishabh Pant becomes Delhi Capitals captain for upcoming season in Shreyas Iyer's absence

পান্ত ২০১৬ সাল থেকে ধারাবাহিকভাবে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন। ২০১৬ সালে প্রথমবারের মতো তাকে আইপিএল কেনা হয়েছিল। পন্থ রঞ্জি ট্রফিতে দিল্লির নেতৃত্ব দিয়েছেন। কপিল দেব বিশ্বাস করেন যে আইপিএলে একেবারে আলাদা পরিস্থিতি রয়েছে। তিনি বলেছিলেন যে, “তিনি অধিনায়ক হয়েছেন, এর চেয়ে নিরাপদ আর কী হতে পারে। তবে অধিনায়কত্ব নিয়েই দায়িত্ব আসে। পন্থের পক্ষে এটি সহজ হবে না।”

IPL 2021 - Rishabh Pant named Delhi Capitals captain

কপিল দেব আরও বলেছিলেন যে, “আমি নির্ভয়ে খেলতে চাই। যদি ব্যবস্থাপনার মনে হয় ভবিষ্যতে তারা অধিনায়ক হিসাবে এটি করতে পারে, তবে কেন হবে না। তিনি কীভাবে দায়িত্বটি পরিচালনা করেন তা দেখতে আমাদের এই মরসুমের জন্য অপেক্ষা করতে হবে।” ঋষভ পন্থ আইপিএলে ৬৮ ম্যাচে ৩৫.২৩ গড়ে গড়ে দিল্লি ক্যাপিটালসের হয়ে ২০৭৯ রান করেছেন। দিল্লি ক্যাপিটালস আইপিএল ২০২১ এ আগামী ১০ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাদের প্রচার শুরু করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *