IPL 2022: প্লেঅফের আশা বাঁচিয়ে রাখতে একে অপরের মুখোমুখি হবে দিল্লি-পাঞ্জাব দল 1

IPL 2022 এর ৬৪তম ম্যাচটি পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মধ্যে নাভি মুম্বইয়ের ডিওয়াই পাটিল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে৷ এই মরসুমে ইতিমধ্যে দুই দলের মধ্যে একটি ম্যাচ হয়েছে, যেখানে দিল্লি ক্যাপিটালস সাত উইকেটে জিতেছে। একই সময়ে, এই মরসুমে, দিল্লি ক্যাপিটালস এখন পর্যন্ত ১২টি ম্যাচের মধ্যে ৬টি ম্যাচ জিতেছে, যেখানে দলটি ৬টি ম্যাচে হেরেছে এবং পাঞ্জাব ১২টি ম্যাচ খেলে ৬টি জিতেছে। রানের হারের নিরিখে দিল্লি পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে এবং পাঞ্জাব সপ্তম স্থানে রয়েছে। এই ম্যাচে জিতে দিল্লি ও পাঞ্জাব চেষ্টা করবে প্লে-অফের রেসে থাকার। এমন পরিস্থিতিতে এই প্রতিযোগিতাটি কাঁটায় কাঁটায় হয়ে উঠতে পারে।

PBKS বনাম DC, ম্যাচ প্রিভিউ

IPL 2022: প্লেঅফের আশা বাঁচিয়ে রাখতে একে অপরের মুখোমুখি হবে দিল্লি-পাঞ্জাব দল 2

প্রথমত, আমরা যদি দিল্লির কথা বলি, তাহলে দলের ওপেনার পৃথ্বী শ সুস্থ হয়ে দলে যোগ দিয়েছেন। কয়েক দিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শ ফিরে এলে শ্রীকর ভরতকে বাইরে বসতে হতে পারে। তবে এ ছাড়া দলে কোনো পরিবর্তন আশা করা যাচ্ছে না। শুধু ব্যাটসম্যান এবং বোলারদের তাদের খেলায় ধারাবাহিক হতে হবে। একই সাথে পাঞ্জাবের কথা বলতে গেলে, গত ম্যাচে এই দলটি বেঙ্গালুরুকে হারিয়ে একটি গুরুত্বপূর্ণ জয় নথিভুক্ত করেছিল, যেখানে ব্যাটসম্যানদের গুরুত্বপূর্ণ অবদান ছিল। এই ম্যাচে পাঞ্জাব নামতে চাইবে কোনো পরিবর্তন ছাড়াই। বোলিংয়েও এই দলটিকে বিপজ্জনক দেখায়। উদ্বেগের বিষয় হল অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালের ফর্ম কারণ যখন তিনি মিডল অর্ডারে ব্যাট করছেন তখন থেকেই তার ব্যাট থেকে রান আসা বন্ধ হয়ে গেছে। তাই দলকে ভাবতে হবে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: প্লেঅফের আশা বাঁচিয়ে রাখতে একে অপরের মুখোমুখি হবে দিল্লি-পাঞ্জাব দল 3

নাভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামের পিচের কথা বলতে গেলে, এখানে ফাস্ট বোলাররা ভালো বাউন্স পায়। এই মাটিতে ১৮০ এর উপরে যে কোনও স্কোর করা একটি চ্যালেঞ্জ হবে। এই স্টেডিয়ামে অনুষ্ঠিত আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচেই ২০০ প্লাস স্কোর দেখা গেছে, যা আরসিবি ডিফেন্ড করতে পারেনি। এর সাথে, তারা দিল্লির বিরুদ্ধে ২০০-এর বেশি স্কোর করেছিল, যেখানে দিল্লি ৯১ রানে পরাজিত হয়েছিল। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, সোমবার এখানে তাপমাত্রা থাকবে ৩৩ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। একই সময়ে, বাতাস ১৮ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে প্রবাহিত হবে এবং আর্দ্রতা ৭০ শতাংশ হবে। আকাশে হালকা মেঘ থাকবে তবে বৃষ্টির সম্ভাবনা মাত্র শূন্য শতাংশ।

Leave a comment

Your email address will not be published.