এই ক্রিকেটারের না থাকা দলকে ভোগাবে বলেই মনে করছেন দিল্লি কোচ! 1
LONDON, UNITED KINGDOM - MAY 30: Former India Cricketer Sourav Ganguly during the ICC Champions Trophy Warm-up match between India and Bangladesh at the Kia Oval on May 30, 2017 in London, England. (Photo by Harry Trump - IDI/IDI via Getty Images)

এবছর আইপিএলে নাম বদলানোর সাথে সাথে ভাগ‍্য টাও বদলে গেছে দিল্লি দলের। একসময় লিগ তালিকায় একেবারে নীচের দিকে টুর্নামেন্ট শেষ করা “দিল্লি ডেয়ারডেভিলস ” এবছর প্লে অফ নিশ্চিত করে ফেলা ” দিল্ল ক‍্যাপিটালস” হয়ে উঠেছে। এর নেপথ্যে আছে অনেকেই। আছেন দলের কোচ রিকি পন্টিং। তবে প্লে অফে উঠে গেলেও দুশ্চিন্তা কাটছে না পন্টিংয়ের এর। কারন এবছর শুরু থেকে দুরন্ত ছন্দে থাকা দক্ষিণ আফ্রিকার পেস বোলার রাবাদার দলে না থাকা ভোগান্তির কারন হয়ে উঠত চলেছে তাদের এমনটাই মনে করছেন তিনি।

এই ক্রিকেটারের না থাকা দলকে ভোগাবে বলেই মনে করছেন দিল্লি কোচ! 2

প্রসঙ্গত, এবছর আইপিএল দুরন্ত কেটেছে উদীয়মান দক্ষিণ আফ্রিকার তারকা কাগিসো রাবাদার। দিল্লির হয়ে প্রতি ম‍্যাচে বল হাতে দলকে এনে দিয়েছিলেন নির্ভরতা। বছর তেইশের এই পেস বোলার ইতিমধ্যে ১২ ম‍্যাচ খেলে নিয়েছিলেন ২৫ উইকেট। এখনও অবধি “পার্পল ক‍্যাপ ” রয়েছে তারই দখলে, যদিও চোটের দরুন ইতিমধ্যে দেশে ফিরে গেছেন তিনি।সামনে বিশ্বকাপ, তাই তাকে নিয়ে কোনও প্রকার ঝুঁকি নিতে চাইছে না দক্ষিন আফ্রিকা। কারন ইতিমধ্যে চোট পেয়েছেন আরও এক তারকা প্রোটিয়াস পেসার ডেল স্টেইন।

এই ক্রিকেটারের না থাকা দলকে ভোগাবে বলেই মনে করছেন দিল্লি কোচ! 3

দলের সাথে না থাকলেও এবছর দিল্লি যে তার মনের অনেকটটাই দখল করে নিয়েছে তা স্পষ্ট রাবাদার দেওয়া সম্প্রতি এক সাক্ষাৎকারে , সেখানে একাধিক বিষয়ে খোলামেলা আলোচনায় ধরা দিয়েছিলেন রাবাদা। আইপিএল খেলার সূত্রে ইতিমধ্যে বিভিন্ন দেশের ক্রিকেটারদের মধ্যে তৈরী হয়েছে এক অদ্ভুত বন্ধুত্ব। আর এইবার এমনই বন্ধুত্ব তৈরী হয়েছে রাবাদার আরও এক উদীয়মান তারকার সাথে।তিনি আর কেউ নন স্বয়ং তার “দিল্লি ক‍্যাপিটালস” দলের সতীর্থ ঋষভ পন্থ। সাক্ষাৎকারে তাকে অবিশ্বাস্য ক্রিকেটার বলে অভিহিত করেছেন রাবাদা।এমনকি এবারের বিশ্বকাপে তার ভারতের দলে সুযোগ না পাওয়ায় মন খারাপ তার।

এই ক্রিকেটারের না থাকা দলকে ভোগাবে বলেই মনে করছেন দিল্লি কোচ! 4

প্রসঙ্গত, বিশ্ব ক্রিকেটের যে সকল উঠতি তারকারা সমীহ আদায় করেছেন ,তাদের মধ্যে অন‍্যতম কাগিসো রাবাদা। সম্প্রতি তাকে নিয়ে প্রশংসায় মাতলেন আরও এক দক্ষিণ আফ্রিকার তারকা পেস বোলার ডেল স্টেইন।তিনি আশাবাদী পরবর্তী সময়ে বিশ্বক্রিকেটের ত্রাস হয়ে উঠতে পারার যাবতীয় সম্ভাবনা মজুত রয়েছে রাবাদার মধ্যে। এদিন সাক্ষাৎকারে স্টেইন আরও বলেন “এর আগেও আমরা একাধিক ক্রিকেটারের অভিষেক দেখেছি বড়ো মঞ্চে, তাদের আবির্ভাব অনেকটা তারাখসার মতো। অর্থাৎ সাময়িক সময়ের জন্যে জ্বলে উঠে হঠাৎ কোথায় হারিয়ে গেছে তারা। কিন্তু রাবাদার ক্ষেত্রে বিষয়টি তেমন নয়। তার মধ্যে একটা অন‍্যরকম বিষয় আছে যা তাকে অন‍্যদের তুলনায় খানিকটা আলাদা করে তুলেছে। স্টেইনের মতে রাবাদা একজন ” ওয়ান্ডার কিড ” ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *