আগামী মরশুমের নিলামে এই তিন ক্রিকেটারকে তুলতে চাইবে দিল্লি ক্যাপিটালস 1

আজ প্রথম কোয়ালিফায়ারে শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামবে দিল্লি ক্যাপিটালস। এবারের আইপিএল এর বিজয়ী হিসেবে অনেকেই দিল্লি ক্যাপিটালসকেই ধরেছেন। মূলত তাদের দুর্ধর্ষ ব্যাটিং লাইন আপ এবং বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ের জন্য এবারের টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবে উঠে এসেছে দিল্লি। কিন্তু এই দলকে আরও শক্তিশালী করতে আগামী মরশুমে বেশ কিছু খেলোয়াড় টার্গেট করতে পারে দিল্লি। দেখে নেওয়া যাক, এনাদের মধ্যে কোন তিন ক্রিকেটারকে পেতে চাইবে দিল্লি।

Delhi Capitals' young blood gunning for IPL glory

১. গ্লেন ম্যাক্সওয়েল

Glenn Maxwell Reacts As Kings XI Punjab Rope Him Back For INR 10.75 Crores

চলতি আইপিএল এ নিজের বিধ্বংসী ফর্মের ছিটেফোঁটাও দেখাতে পারেননি অস্ট্রেলিয়ার এই তারকা অলরাউন্ডার। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে বারংবার সুযোগ পেয়েও দায়িত্বজ্ঞানহীনভাবে নিজের উইকেট ছুড়ে দিয়ে এসেছেন ম্যাক্সওয়েল। পাশাপাশি বোলিংয়েও খুব একটা ধারাবাহিকতা দেখাতে পারেননি তিনি। কিন্তু এক বছর ফর্ম খারাপ গেলেও পরের মরশুমে ফিরে আসতে মরিয়া হবেন তিনি। ফলে নিজেদের দলের ভারসাম্য বাড়াতে এই তারকা অলরাউন্ডারকে পেতে চাইবে দিল্লি ক্যাপিটালস। মিডল অর্ডারে বিধ্বংসী ব্যাটিং করতে যেমন সক্ষম, তেমনি দিল্লি ক্যাপিটালসের স্পিন বিভাগের অত্যন্ত গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে উঠবেন তিনি।

২. জয়দেব উনাদকাট

Twitterati Are Trolling Rajasthan Royals For Picking Jaydev Unadkat Once  Again For INR 3 Crores

এই বছর রাজস্থান রয়্যালসের হয়ে একেবারে ভালো পারফর্ম করতে পারেননি সৌরাষ্ট্রের এই পেসার। সাত ম্যাচে মাত্র চারটিই উইকেট নিতে সক্ষম হয়েছেন উনাদকাট। যদিও টি২০ ক্রিকেটে কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন তিনি, তা এর আগের আইপিএল মরশুমগুলিতে দেখিয়েছিলেন রঞ্জিজয়ী সৌরাষ্ট্রের অধিনায়ক। ডেথ ওভারে বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ের মাধ্যমে প্রতিপক্ষকে চেপে রাখতে সক্ষম উনাদকাট। আর এরকমই এক ভারতীয় পেসারকে চাইছে দিল্লি ক্যাপিটালস। চোটপ্রবণ হওয়ায় ইশান্ত শর্মার ব্যাকআপ হিসেবে জয়দেব উনাদকাট অত্যন্ত ভালো একটি যোগদান হবে দিল্লি ক্যাপিটালসের জন্য।

৩. সিদ্ধার্থ কউল

Using tennis ball instincts, Siddharth Kaul made a killing at the death for  Sunrisers Hyderabad

চোটপ্রবণ তারকা পেসার ইশান্ত শর্মার ব্যাকআপ হিসেবে দিল্লি ক্যাপিটালস চাইছে এক তারকা ভারতীয় পেসারকে, যিনি দলে এসে নিজের প্রভাব বিস্তার করতে পারবে। আর সেই সম্ভাবনা রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদের তরুণ পেসার সিদ্ধার্থ কউলের। ২০১৭ ও ২০১৮ মরশুমে একপ্রকার স্বপ্নের ফর্মে ছিলেন সিদ্ধার্থ, সেই দুই বছর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ৩৭টি উইকেট নিয়েছিলেন। দুর্দান্ত লাইন ও লেংথের সাথে পেসেও যথেষ্ট বৈচিত্র্য আনতে সক্ষম কউল। এছাড়া ডেথ ওভারেও অত্যন্ত কার্যকরী বোলিং করে থাকেন সিদ্ধার্থ কউল। কিন্তু চলতি বছরের আইপিএল এ সেরকম ফর্ম দেখাতে পারেননি এই তরুণ পেসার। যার জেরে হয়ত এই বছর সিদ্ধার্থকে রিলিজ করে দিতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। ফলে নিলামে সিদ্ধার্থ কউলকে পেতে চাইবে দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্ট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *