আইপিএল ২০১৯, DCvsCSK: ম্যাচে হল ৮টি বড়ো রেকর্ড, এমনটা করা দ্বিতীয় খেলোয়াড় হলেন এমএস ধোনি

আইপিএল ২০১৯ এর পঞ্চম ম্যাচ দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে হয়েছে। চেন্নাই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আরসিবিকে হারিয়েছিল, অন্যদিকে দিল্লিও মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দিয়েছিল। আজকের ম্যাচে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সিএসকের দলে কোনো পরিবর্তন এদিন করা হয়নি অন্যদিকে দিল্লির দলে ট্রেন্ট বোল্টের জায়গায় অমিত মিশ্রা জায়গা পান।

চেন্নাইয়ের দুর্দান্ত বোলিং
আইপিএল ২০১৯, DCvsCSK: ম্যাচে হল ৮টি বড়ো রেকর্ড, এমনটা করা দ্বিতীয় খেলোয়াড় হলেন এমএস ধোনি 1
দিল্লি ক্যাপিটালস গত ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন, কিন্তু এই ম্যাচে তাদের ব্যাটসম্যানরা হাত খুলে খেলতে পারেননি। ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে চেন্নাই দ্রুত ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণ নিতে শুরু করেন। চেন্নাইয়ের হয়ে ব্যাটিংয়ে ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন ২৬ বলে ৪৪ রান করে দুর্দান্ত শুরু দেন। এই কারণে এই ম্যাচে চেন্নাইয়ের অন্য ব্যাটসম্যানদের জন্য কাজ অনেক সহজ হয়ে যান। চেন্নাই এই ম্যাচ ৬ উইকেটে জিতে পয়েন্ট টেবিলে প্রথম স্থান অধিকার করে নেয়।

এই ম্যাচে বেশ কিছু বড় রেকর্ড হয়, এক নজর দেখে নেওয়া যাক সেদিকে:
আইপিএল ২০১৯, DCvsCSK: ম্যাচে হল ৮টি বড়ো রেকর্ড, এমনটা করা দ্বিতীয় খেলোয়াড় হলেন এমএস ধোনি 2
১. দিল্লির ওপেনিং ব্যাটসম্যান আজ নিজের আইপিএল কেরিয়ারের ৩৩তম হাফসেঞ্চুরি করেন। এটি তার টি-২০ কেরিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি ছিল।

২. চেন্নাই সুপার কিংসের স্পিন বোলার ইমরান তাহির আইপিএলের এই মরশুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে গিয়েছেন। দুই ম্যাচে চার উইকেট নেওয়া ইমরান তাহিরের কাছে এখন পার্পল ক্যাপ রয়েছে।

আইপিএল ২০১৯, DCvsCSK: ম্যাচে হল ৮টি বড়ো রেকর্ড, এমনটা করা দ্বিতীয় খেলোয়াড় হলেন এমএস ধোনি 3
৩. এই ম্যাচের পর দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যান ঋষভ পন্থের কাছে অরেঞ্জ ক্যাপ চলে আসে। দুই ম্যাচে এখনো পর্যন্ত তার নামে ১০৩ রান নথিভুক্ত রয়েছে।

৪. দিল্লি ক্যাপিটালসের লেগ স্পিন বোলার অমিত মিশ্রা শেন ওয়াটসনকে আউট করতেই ফিরোজশাহ কোটলায় নিজের ৫০তম আইপিএল উইকেট পূর্ণ করে ফেলেন।

৫. অমিত মিশ্রা আইপিএলের ইতিহাসের মাত্র দ্বিতীয় বোলার যিনি কোনো একটি মাঠে ৫০ বা তার চেয়ে বেশি উইকেট নেন। তার আগে লাসিথ মালিঙ্গা ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৫০টি উইকেট নিয়েছেন।
আইপিএল ২০১৯, DCvsCSK: ম্যাচে হল ৮টি বড়ো রেকর্ড, এমনটা করা দ্বিতীয় খেলোয়াড় হলেন এমএস ধোনি 4
৬. দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যান কিমো পল আইপিএলে প্রথমবার কোনো রান না করেই আউট হন।

৭. আজ দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংস দুই দলই ৩জন করে বিদেশী খেলোয়াড় নিয়ে মাঠে নামেন।

৮. মহেন্দ্র সিং ধোনি ১৮৭টি ছক্কার সঙ্গে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানের তালিকায় দ্বিতীয় নম্বরে উঠে আসেন, তিনি রায়না আর ডেভিলিয়র্সকে পেছনে ফেলে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *