বিশাল দামে হনুমা বিহারীকে কিনে নিল এই আইপিএল ফ্রেঞ্চাইজি,দাম শুনলে আপনিও হবেন অবাক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলাম আজ ১৮ ডিসেম্বর, মঙ্গলবার শুরু হয়েছে, এই নিলামে বেশ কিছু তারকা খেলোয়াড়দের উপর বুলি লাগতে চলেছে। এই নিলামিতে এবার এই মরশুম থেকে ঘরোয়া ক্রিকেটে সামিল করা নয় রাজ্যের খেলোয়াড়রাও অংশ নেবেন।এর আগে, নিলামির জন্য এবার ১০০জন খেলোয়াড় নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন, কিন্তু লীগের আটটি দল ঝাড়াই বাছাই করে এখন ৩৪৬জন খেলোয়াড়ের তালিকা আইপিএলের কার্যকরি সমিতির হাতে তুলে দিয়েছে। আইপিএল ১২ মরশুমের জন্য এমন খেলোয়াড়ও রয়েছেন যারা প্রথমবার নিলামিতে নামতে চলেছেন আর তাদের বেস প্রাইস ৪০ লাখ টাকা। এই তালিকায় থাকা সাতজন খেলোয়াড়ই বিদেশী। ৩০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত মোট আটজন খেলোয়াড় নিলামিতে রয়েছেন। এই আটজনের মধ্যে পাঁচজন ভারতীয় এবং তিনজন বিদেশী। এই আটজন খেলোয়াড় প্রথমবার নিলামিতে অংশ নেবেন। অন্যদিকে ২০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত খেলোয়াড়ের তালিকায় মোট ২১৩জন খেলোয়াড় রয়েছেন যারা প্রথমবার এই লীগের জন্য নিলামিতে বিক্রি হতে চলেছেন। এই ২১৩জন খেলোয়াড়দের মধ্যে ১৯৬ জন ভারতীয় এবং ১৭জন বিদেশী।

হনুমা বিহারীকে ২কোটি টাকায় কিনে নিল দিল্লি ক্যাপিটালস

বিশাল দামে হনুমা বিহারীকে কিনে নিল এই আইপিএল ফ্রেঞ্চাইজি,দাম শুনলে আপনিও হবেন অবাক 1
Bengaluru: India A batsman Hanuma Vihari plays a shot enroute to his 54 runs during the third day of first test match against South Africa A, at Chinnaswamy Stadium in Bengaluru on Monday, Aug 6, 2018. (PTI Photo/Shailendra Bhojak)(PTI8_6_2018_000194B)

গত কয়েকমাস ভারতীয় দলের তরুণ তারকা হনুমা বিহারীর জন্য রূপকথার চেয়ে কম কিছু যায়নি।কয়েক মাস আগেই তিনি ভারতীয় এ দলে জায়গায় পেয়েছিলেন। নিজেকে প্রমান করার পর দ্রুত ভারতীয় দলের জন্য দরজাও খুলে গিয়েছিল তার। সেখানেও নিজেকে প্রমান করেছেন তিনি। ফলে আইপিএলে যে তারদিকে অনেক ফ্রেঞ্চাইজির নজর থাকবে তা আশাই করা গিয়েছিল। ২০১৯ আইপিএলে হনুমা বিহারীর বেস প্রাইস ছিল ৫০লাখ টাকা। কিন্তু দিল্লি ক্যাপিটালস এই তরুণ অন্ধ্রপ্রদেশের খেলোয়াড়ের জন্য অলআউট ঝাঁপিয়ে তাকে ২ কোটি টাকায় কিনে নিয়েছে। প্রসঙ্গত এবারে দিল্লি তাদের পুরোনো দল প্রায় বাতিল করে তরুণদের উপরেই ভরসা রেখেছে। যেকারণে তারা গ্লেন ম্যাক্সওয়েল মহম্মদ শামির মত প্লেয়ারদের রিলিজ করে শ্রেয়স আইয়ার, পৃথ্বী শ, এবং ঋষভ পন্থের মত তরুণদের উপর ভরসা দেখিয়ে তাদের রিটেন করেছিল। তরুণদের সেই তালিকায় এবার ঢুকে গেলেন হনুমা বিহারীও।

এমন থেকেছে কেরিয়ার
বিশাল দামে হনুমা বিহারীকে কিনে নিল এই আইপিএল ফ্রেঞ্চাইজি,দাম শুনলে আপনিও হবেন অবাক 2
গত বেশ কয়েক বছর ধরেই বিহারী ঘরোয়া ক্রিকেটের অন্যতম ধারাবাহিক প্লেয়ার ছিলেন। এই মুহুর্তে সক্রিয় ক্রিকেটারদের মধ্যে ফার্স্ট ক্লাস ক্রিকেটে বিহারী গড় বিশ্বের সবচেয়ে সেরা। তার গড় ৫৯.৪৫। তারপরে ৫৭.২৭ গড়ে স্থান রয়েছে স্টিভ স্মিথের, যেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং পুজারার গত ৫৩ থেকে ৫৫ মধ্যে রয়েছে। ভারতীয় এ দলের হয়ে প্রভাবিত পারফর্মেন্স করার পরেই বছরই ইংল্যান্ড সফরে ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন বিহারী। প্রথম টেস্টেই দুর্দান্ত হাফ সেঞ্চুরি এবং তিন উইকেট নিয়ে সকলকেই প্রভাবিত করেছিলেন তিনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *