হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 1

আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস, যারা প্রথম কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে কার্যত পর্যদুস্ত হয়েছিল। মুম্বইয়ের শক্তিশালী বোলিংয়ের বিরুদ্ধে হারার পর এবার সামনে হায়দ্রাবাদের ফর্মে থাকা বোলিং, এই অবস্থায় এবার কি উপায়ে নামবে দিল্লি ক্যাপিটালস। দেখে নেওয়া যাক দিল্লির সম্ভাব্য একাদশ।

Delhi Capitals Strive For Consistency Ahead Of SunRisers Hyderabad Clash |  Cricket News

১. অজিঙ্ক রাহানে

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 2

পৃথ্বী শয়ের একের পর এক খারাপ পারফর্মেন্সের জেরে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে সুযোগ দিতে চাইবে না দিল্লি টিম ম্যানেজমেন্ট। পরিবর্তে ওপেনে আসতে পারেন অজিঙ্ক রাহানে। টেকনিকে দুর্দান্ত এবং দায়িত্বশীলতার সাথে ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম রাহানে।

২. শিখর ধাওয়ান

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 3

রাহানের পাশে আক্রমণ সামলাতে ওপেনিংয়ে নামবেন শিখর ধাওয়ান। গত কয়েক ম্যাচে খারাপ পারফর্ম করলেও নিজের দিনে জ্বলে উঠতে পারেন এই তারকা ওপেনার। এবারের আইপিএল এ দুটি শতরান রয়েছে শিখরের।

৩. শ্রেয়স আইয়ার

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 4

তিন নম্বরে দিল্লির ব্যাটিং সামলাতে নামবেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। এবারের আইপিএল অনেকটাই মিশ্র গিয়েছেন এই ভারতীয় ব্যাটসম্যানের দিক দিয়ে। তবে মিডল অর্ডারে দায়িত্ব সহকারে ব্যাট করতে সক্ষম আইয়ার। আর এমন গুরুত্বপূর্ণ ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিতে তৈরি তিনি।

৪. মার্কাস স্টোইনিস

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 5

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কার্যত একাই টেনে নিয়ে গিয়েছিলেন দিল্লিকে। গত বছর থেকেই ব্যাটিংয়ে ভালো ফর্মে রয়েছেন এই অসি অলরাউন্ডার। ফলে ব্যাটিং অর্ডারে উপরে এসে মিডল অর্ডারকে ধরে রাখা এবং শেষের দিকে মারার দায়িত্বটি সারবেন স্টোইনিস।

৫. ঋষভ পন্থ

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 6

ভারতের এই তারকা উইকেটকিপার ব্যাটসম্যান এবারের আইপিএল এ নিজের জাত একেবারেই চেনাতে পারেননি। কিন্তু নিজের দিনে বিধ্বংসী ইনিংস খেলার ক্ষমতা রয়েছে এই বাঁ হাতি ব্যাটসম্যানের। তবে দিল্লির টিম ম্যানেজমেন্ট চাইবে, শুরুর দিকে কিছুটা ধরে খেলে দায়িত্বশীলতার সাথে ব্যাটিং করুন ঋষভ পন্থ।

৬. শিমরন হেটমায়ার

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 7

সানরাইজার্সের দুর্ধর্ষ বোলিংয়ের বিরুদ্ধে নিজেদের ব্যাটিং শক্তি বাড়াতে ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যান নামতে পারেন এই ম্যাচে। গত কয়েকটি ম্যাচ ব্যাটে বলে ভালো সংযোগ ঘটাচ্ছিলেন হেটমায়ার। ফলে দিল্লির টিম ম্যানেজমেন্ট চাইবেন যাতে শেষের দিকে দুরন্ত ক্যামিও ইনিংস খেলে দিতে পারেন তিনি।

৭. অক্ষর প্যাটেল

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 8

ভারতীয় এই অলরাউন্ডার ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালস দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। বোলিংয়ে অত্যন্ত কার্যকরী ভূমিকা নিচ্ছেন এই বাঁ হাতি স্পিনার, এবং ব্যাটিংয়ে শেষের দিকে বেশ কিছু দুরন্ত ক্যামিও ইনিংস খেলতে সক্ষম তিনি। গত ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে ৪০ রানের একটি ইনিংস খেলেছিলেন অক্ষর।

৮. রবিচন্দ্রন অশ্বিন

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 9

ভারতের এই তারকা অফ স্পিনার গত ম্যাচে মুম্বইয়ের তারকাখচিত ব্যাটিং লাইন আপে কিছুটা ধস নামিয়েছিলেন। মিডল অর্ডারে অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে বোলিং করে দিতে পারেন অশ্বিন। এছাড়া কিছুটা ব্যাটিংয়েরও হাত রয়েছে অশ্বিনের।

৯. কাগিসো রাবাডা

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 10

দিল্লি ক্যাপিটালসের বোলিং লাইন আপের অন্যতম ভরসা দক্ষিণ আফ্রিকার এই তারকা পেসার। যদি গত কয়েকটি ম্যাচে সেভাবে নিজের প্রভাব ফেলতে পারেননি রাবাডা, যার জেরে জসপ্রীত বুমরাহের কাছে পার্পল ক্যাপ হারিয়েছেন রাবাডা। ফলে এই ম্যাচে দুরন্ত পারফর্ম করে আবারও উইকেট সংগ্রাহকের তালিকায় শীর্ষে পৌঁছতে চান রাবাডা।

১০. আনরিখ নর্টজে

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 11

রাবাডার পাশে যোগ্য সঙ্গত হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন দক্ষিণ আফ্রিকার এই তারকা পেসার। ১৫০ এর কাছাকাছি লাগাতার বোলিং করে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করে ফেলেন নর্টজে। সানরাইজার্সের দুর্বল মিডল অর্ডার ভাঙতে রাবাডার সাথে নর্টজেকেও ভালো পারফর্ম করতে হবে।

১১. মোহিত শর্মা

হারের রাস্তা থেকে ফিরে ফাইনালে পৌঁছতে এই তারকাকে বাদ দিয়ে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস 12

অভিজ্ঞ এই ভারতীয় পেসারকে এই ম্যাচে সুযোগ দিতে পারে দিল্লি ক্যাপিটালস। গত কয়েক ম্যাচে তৃতীয় পেসার হিসেবে সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারেননি ড্যানিয়েল স্যামস, ফলে তার জায়গায় এক ভারতীয় বোলারকে আনতে পারে দিল্লি। আর এমন বড় ম্যাচে অভিজ্ঞতাকেই আগে বেছে নেবে দিল্লি ক্যাপিটালস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *