ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 1

গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দ্রাবাদকে থ্রিলার ম্যাচে হারিয়ে প্রথম বার আইপিএল এর ফাইনালে উঠল দিল্লি ক্যাপিটালস। দুরন্ত ব্যাটিং পারফর্মেন্সের নজির দেখিয়ে এবার শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে নামবে দিল্লি। এই বড় ম্যাচে কি একাদশ নিয়ে নামবেন অধিনায়ক শ্রেয়স আইয়ার? দেখে নেওয়া যাক।

IPL 2020 Qualifier 2, DC vs SRH Highlights: Dhawan, Stoinis guide Delhi  Capitals to maiden IPL final - cricket - Hindustan Times

১. শিখর ধাওয়ান

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 2

চলতি আইপিএল এ দুটি শতরান করে এই মুহুর্তে এবারের আইপিএল এর সর্বোচ্চ রান সংগ্রাহকদের লড়াইয়ে রয়েছেন শিখর ধাওয়ান। সানরাইজার্সের বিরুদ্ধে দুরন্ত অর্ধশতরান পেয়ে ফর্ম ফিরে পেয়েছেন ধাওয়ান, আর সেই ফর্ম ফাইনালেও দেখাতে চান তিনি।

২. মার্কাস স্টোইনিস

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 3

ওপেনিংয়ে সানরাইজার্সের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেন অসি এই অলরাউন্ডার। শুরুর ছয় ওভারে পাওয়ার প্লের দুর্দান্ত ব্যবহার করে দিল্লিকে দুরন্ত শুরু দিয়েছিলেন স্টোইনিস। পাশাপাশি মোক্ষম সময়ে উইকেট তুলে নিতে পারেন তিনি।

৩. অজিঙ্ক রাহানে

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 4

টপ অর্ডারে স্টেবিলিটি ধরে রাখতে অজিঙ্ক রাহানের উপর ভরসা করবে দিল্লি ক্যাপিটালস। ধরে খেলার পাশাপাশি প্রয়োজনে বড় শট খেলতেও দ্বিধাবোধ করেন না ভারতীয় এই ব্যাটসম্যান।

৪. শ্রেয়স আইয়ার

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 5

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক এবারের আইপিএল এ ভালো শুরু করলেও সেটিকে বড় ইনিংসে নিয়ে যেতে পারছেন না। ফলে ফাইনালে সামনে দাঁড়িয়ে বড় ইনিংস খেলতে মরিয়া থাকবেন জাতীয় দলের এই তারকা।

৫. ঋষভ পন্থ

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 6

খারাপ ফর্মে থাকলেও এই দিল্লি দলের অন্যতম সম্পদ হলেন ঋষভ পন্থ। তার আক্রমণাত্মক ব্যাটিং চললে যে কোনও ম্যাচ দিল্লির দিকে ঘুরে যেতে পারে। ফলে এরকমই একটি ইনিংস ঋষভের থেকে আশা করছে দিল্লি ম্যানেজমেন্ট।

৬. শিমরন হেটমায়ার

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 7

গত ম্যাচে দুর্দান্ত একটি ক্যামিও ইনিংস খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যান। ব্যাটে-বলে দারুণ সংযোগ ঘটাচ্ছেন হেটমায়ার। ফর্মও যথেষ্ট ভালো, এমন অবস্থায় ফাইনালে বড় ইনিংস খেলতে পারেন ক্যারিবিয়ান এই বাঁ হাতি ব্যাটসম্যান।

৭. অক্ষর প্যাটেল

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 8

ভারতীয় এই অলরাউন্ডার ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালস দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। বোলিংয়ে অত্যন্ত কার্যকরী ভূমিকা নিচ্ছেন এই বাঁ হাতি স্পিনার, এবং ব্যাটিংয়ে শেষের দিকে বেশ কিছু দুরন্ত ক্যামিও ইনিংস খেলতে সক্ষম তিনি। প্রথম কোয়ালিফায়ারে মুম্বইয়ের বিরুদ্ধে ৪০ রানের একটি ইনিংস খেলেছিলেন অক্ষর।

৮. রবিচন্দ্রন অশ্বিন

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 9

ভারতের এই তারকা অফ স্পিনার গত ম্যাচে মুম্বইয়ের তারকাখচিত ব্যাটিং লাইন আপে কিছুটা ধস নামিয়েছিলেন। মিডল অর্ডারে অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে বোলিং করে দিতে পারেন অশ্বিন। মুম্বইয়ের বিরুদ্ধে তিন উইকেট নিয়েছিলেন প্রথম কোয়ালিফায়ারে।

৯. কাগিসো রাবাডা 

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 10

দিল্লি ক্যাপিটালসের বোলিং লাইন আপের অন্যতম ভরসা দক্ষিণ আফ্রিকার এই তারকা পেসার। গত ম্যাচে এক ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন রাবাডা। বর্তমানে পার্পল ক্যাপের অধিকারী তিনি, এবং তা নিয়েই টুর্নামেন্ট শেষ করতে চাইবেন রাবাডা।

১০. আনরিখ নর্টজে

ফাইনালে প্রথম বার উঠে চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণনীতি নিয়ে নামবে দিল্লি ক্যাপিটালস? 11

রাবাডার পাশে যোগ্য সঙ্গত হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন দক্ষিণ আফ্রিকার এই তারকা পেসার। ১৫০ এর কাছাকাছি লাগাতার বোলিং করে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করে ফেলেন নর্টজে। সানরাইজার্সের দুর্বল মিডল অর্ডার ভাঙতে রাবাডার সাথে নর্টজেকেও ভালো পারফর্ম করতে হবে।

১১. প্রবীন দুবে

In IPL 2020 Praveen Dubey of Azamgarh playing today for delhi coach Ricky  Ponting has already indicated

 

দুবাইয়ের স্পিন সহায়ক পিচে অতিরিক্ত একটি স্পিনার খেলাতে পারে দিল্লি ক্যাপিটালস। আর সেক্ষেত্রে গত ম্যাচের মত এই ম্যাচেও খেলবেন কর্নাটকের লেগস্পিনার প্রবীন দুবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *