ইশান্ত শর্মার বদলি হিসেবে এই তিন ক্রিকেটারের একজনকে নিতে পারে দিল্লি ক্যাপিটালস 1

আইপিএল এর শুরুতে পিঠের চোট থাকায় দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রথম দুই ম্যাচ বসেছিলেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। এরপর সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলতে নেমেও সেই ছন্দ পাচ্ছিলেন না ইশান্ত। এরপর আবারও বেঞ্চে বসে যান তিনি। এরপর একাধিক শারীরিক পরীক্ষার পরে জানা যায়,  লেফট ইন্টারন্যাল অবলিক মাসল টিয়ার হয়েছে ইশান্তের, অর্থাৎ বাঁদিকের মাংসপেশি সামান্য ছিঁড়েছে। দীর্ঘ সময় ধরে চোটে জর্জরিত থাকার পর শেষ অবধি বড় সিদ্ধান্ত নিয়েই নিয়েছেন ইশান্ত শর্মা এবং দিল্লি ক্যাপিটালস টিম ম্যানেজমেন্ট। আসন্ন আইপিএল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইশান্ত।

ইশান্ত শর্মার বদলি হিসেবে এই তিন ক্রিকেটারের একজনকে নিতে পারে দিল্লি ক্যাপিটালস 2

কিন্তু এবার প্রশ্ন হল, অভিজ্ঞ এই ভারতীয় পেসারের জায়গায় কাকে নেবে দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্ট। একাধিক অপশন হাতে থাকলেও ইশান্তের মত অভিজ্ঞতা ও স্কিলসম্পন্ন কাউকে পেতে চাইছে তারা। এবার এই তিন ক্রিকেটারের মধ্যে কাউকে নিতে চলেছে দিল্লি ক্যাপিটালস। দেখে নেওয়া যাক, এই তিন ক্রিকেটার কারা।

১. কুলবন্ত খেজরোলিয়া

Royal Challengers Bangalore's Rajasthani fervour!

বাঁ হাতি এই পেসার এই মুহুর্তে কোনও ফ্র্যাঞ্চাইজিতেই নেই, এবারের নিলামে অবিক্রিত হয়েই থেকে গিয়েছেন তিনি। যদিও এর আগে মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন খেজরোলিয়া। ফলে ইশান্তের বদলি হিসেবে তাকে পেতে চাইবে দিল্লি ক্যাপিটালস। এখনও অবধি জাতীয় দলের জার্সি গায়ে পড়েননি তিনি, যার ফলে আনক্যাপড কোটায় তিনি সুযোগ পেয়ে যেতে পারেন। ১৫টি টি২০ ম্যাচ খেলে ১৭টি উইকেট নিয়েছেন খেজরোলিয়া, যেখানে তার ইকোনমি রেট অত্যন্ত ভালো, ৭.৪৯। পাশাপাশি বাঁ হাতি পেসারের অপশন সবসময় ভালো কোনও দলের জন্য।

২. বারিন্দর স্রান

Sran attributes recent success to action tweak, IPL - Rediff Cricket

এই মুহুর্তে আরও এক অবিক্রিত তারকা বোলার হিসেবে নাম আসবে বারিন্দার স্রানের। বাঁ হাতি এই পেসার ভারতীয় দলের হয়ে বেশি ম্যাচ না খেললেও টি২০ স্পেশালিস্ট হিসেবে পরিচিত। ৪৮টি টি২০ ম্যাচ খেলে ২১.৪ গড়ে ৪৫টি উইকেট নিয়েছেন স্রান। এছাড়াও ভারতীয় দলের হয়ে দুটি আন্তর্জাতিক টি২০ খেলে ছয়টি উইকেট নিয়েছেন। কিন্তু তারপর আর সুযোগ পাননি। ফলে অবিক্রিত থাকা এই খেলোয়াড়টিকে পেতে চাইবে দিল্লি ক্যাপিটালস।

৩. বিনয় কুমার

Vinay Kumar Confident Of International Comeback

আইপিএল-এ একসময় অত্যন্ত সুপরিচিত এবং ফ্র্যাঞ্চাইজিদের চাহিদার মধ্যে ছিলেন এই ডান হাতি পেসার। কিন্তু তারপর খারাপ পারফর্মেন্সের জেরে প্রথম একাদশে সুযোগই পাননি কর্নাটকের এই পেসার। কিন্তু আবারও কামব্যাক করার আশায় রয়েছেন তিনি। গত বছর নিজের শেষ টি২০ ম্যাচে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ৩০ রানে চার উইকেট নিয়েছেন বিনয়। সুতরাং তার মধ্যে এখনও সেই ক্ষমতা রয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক অভিজ্ঞতাও রয়েছে তার। ভারতের হয় ৪১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ডান হাতি পেসার অত্যন্ত উপযুক্ত হবে দিল্লি ক্যাপিটালসের জন্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *