প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত ঋষভ পন্থ আর ঋদ্ধিমান সাহার মধ্যে একে টেস্ট দলে জায়গা দেওয়ার কথা বললেন

ভারতীয় ক্রিকেট দলের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ গত এক বছরে নিজের ব্যাটিংয়ে যথেষ্ট প্রভাবিত করেছেন। ঋষভ পন্থ এমনিতে তো তিন ফর্ম্যাটেই ভালো করছেন, কিন্তু যে ফর্ম্যাটের অযোগ্য তাকে মনে করা হচ্ছিল অর্থাৎ টেস্ট ক্রিকেট, সেখানেই তার প্রদর্শন দুর্দান্ত থেকেছে।

ঋষভ পন্থ ঋদ্ধিমান সাহার প্রত্যাবর্তনকে করেছেন মুশকিল

ভারতের টেস্ট উইকেটকিপার ঋদ্ধিমান সাহা আহত হওয়ার পর ঋষভ পন্থ সুযোগ পেয়েছেন। এই তরুণ খেলোয়াড় এই সুযোগকে নিজের ফর্ম দিয়ে ফায়দা তুলেছেন।

ঋষভ পন্থ টেস্ট দলে উইকেটকিপারের জায়গা নিয়ে এখন ঋদ্ধিমান সাহার প্রত্যাবর্তনকে মুশকিল করে দিয়েছেন। ঋদ্ধিমান সাহার জন্য ঋষভ পন্থের ফর্ম দেখে দলে বলা যায় দলেফেরা সহজ হবে না।

দীপ দাশগুপ্ত এই দুজনের প্রতিযোগিতা নিয়ে দিয়েছেন নিজের প্রতিক্রিয়া

এই দুই উইকেটকিপারের প্রতিযোগিতা নিয়ে প্রাক্তন উইকেটকিপার দীপ দাশগুপ্ত নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। দীপ দাশগুপ্ত জানিয়েছেন যে, “এটা যে কোনো দ্বিতীয় রাস্তার মত, এখানে আইপিএল রয়েছে যা হতে চলেছে আর আপনি জানেন ও চেষ্টা করবে আর প্রত্যাবর্তন করবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা এটাই যে আপনি ম্যাচের পরিস্থিতির অনুসারে ফিট কি না। প্রথমে তো আপনাকে নিজেকে প্রমান করতে হবে”।

ভারতের আগামি সফরে দল নিয়ে দীপ দাশগুপ্ত বলেন যে


“এটা মুশকিল হতে চলেছে। আমি যখন পেছনে দেখি তো এটা একটা ভালো প্রতিযোগিতা। এই দুজন আমার অনুযায়ী এক নম্বর এবং দুই নম্বর। এটা সাহার জন্য মুশকিল হতে চলেছে কারণ যেভাবে ঋষভ ব্যাট করছে আর রান করছে। যদি আমাকে ওয়েস্টইন্ডিজে প্রথম টেস্টের জন্য উইকেটকিপার বাছতে হয় তো আমি ঋষভ পন্থকে দিয়ে শুরু করব। কিন্তু আমি ঋদ্ধিমান সাহাকেও ওই দলের অংশ করব”।

টিম ম্যানেজমেন্ট সাহার চোটের ভালো দেখভাল করেছে


“আমার মনে হয়না যে টিম ম্যানেজমেন্ট সাহার চোটকে খারাপভাবে নিয়েছে। প্রত্যেক চোটেরই নিজের সময়ে নিয়ন্ত্রণ থাকে। আপনি এটাকে ধাক্কা দিতে পারেন কারণ যে মুহুর্তে আপনি এমনটা করেন তখন সেই চোটের ভালো সম্ভাবনা থাকে”।


“ওর অপারেশঙ্করা হয়েছে আর বিসিসিআইয়ের চিকিৎসকদের আর প্রশিক্ষকদের সঙ্গে ব্যাঙ্গালুরুতে ওর দেখভাল করা হচ্ছে। সেই সঙ্গে ওর সাহায্যের জন্য অজয় রাত্রাকে নিযুক্ত করা হয়েছে। আমার মনে হয় যে ওর দেখভাল ভালোভাবে হচ্ছে”।

ঋষভ পন্থও নিজের উইকেটকিপিং নিয়ে কাজ করছেন

ঋষভ পন্থকে নিয়ে দীপ দাশগুপ্ত জানান যে,



“ঋষভ পন্থ আরো অভিজ্ঞতার সঙ্গে আরো উন্নত হতে থাকবেন। ও এর উপর কাজ করছে। আমি ব্যাঙ্গালুরুতে সেমিফাইনালের জন্য গিয়েছিলাম আর আমি ওকে নিজের উইকেটকিপিং নিয়ে বাস্তবে মেহনত করতে দেখেছি।

“আমাদের জন্য এটা বলা সহজ যে ওকে এক্স, ওয়াই, জেড… কাজ করার প্রয়োজন রয়েছে। কিন্তু এটা হল যে ওরা এটা খোঁজার প্রয়োজন রয়েছে যে এর জন্য কি কাজ করতে হবে। আর কড়া মেহনত আর প্র্যাকটিসের সঙ্গে এটা জানতে হবে”।

ধোনির কাছ থেকে যথেষ্ট শিখতে পারে ঋষভ পন্থ

সেই সঙ্গে দীপ দাশগুপ্তা এটাও বলেন যে পন্থ এমএস ধোনির কাছ থেকে অনেক কিছু শিখতে পারেন। তিনি বলেন যে,


“ধোনির মতই যখন ও শুরুতে দলে এসেছিল, এমনকি ঋষভ পন্থও প্রগতি নিয়ে কাজ করছে। হ্যাঁ এটা না ভুলুক যে ও কেবল ২১-২২ বছরের।


“ওকে এটা জানার চেষ্টা করা উচিৎ যে ওর জন্য কি কাজ করতে হবে। যখন আপনি এমএসডিকে দেখেন তো ওকে ভীষণই অপরম্পরাগত মনে হয় কিন্তু ও দুর্দান্ত। পন্থকে নিজে থেকে জানার প্রয়োজন রয়েছে যে একজন উইকেটকিপার আর ব্যাটসম্যান হিসেবে ওকে কি উন্নতি করার প্রয়োজন রয়েছে”।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...