ডিন জোন্সের ছিল এয়ার হোস্টেজের সঙ্গে অবৈধ সম্পর্ক, ছেলের সঙ্গে কখনও বলেননি কথা

ক্রিকেট জগতে আইপিএলের রোমাঞ্চের মধ্যে বৃহস্পতিবার ক্রিকেট সমর্থকরা ভীষণই বড়ো ধাক্কা খান। যখন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন তারকা খেলোয়াড় ডিন জোন্সের হঠাত করেই মৃত্যু হয়েছে। ডিন জোন্স ভারতের মায়ানগরী বলে পরিচিত মুম্বাইতে নিজের শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ডিন জোন্সের হঠাত করেই হার্ট অ্যাটাকে মৃত্যু, শোকের ছায়া

ডিন জোন্সের ছিল এয়ার হোস্টেজের সঙ্গে অবৈধ সম্পর্ক, ছেলের সঙ্গে কখনও বলেননি কথা 1

অস্ট্রেলিয়ার দুর্দান্ত খেলোয়াড়দের মধ্যে একজন ডিন জোন্স ভারতে আইপিএল ১৩য় কমেন্ট্রি করার জন্য মজুত ছিলেন। তিনি স্টার স্পোর্টসে সঙ্গে আইপিএলের কমেন্ট্রি দলের সদস্য ছিলেন। আইপিএল ১৩-র কমেন্ট্রি করতে করতে কিছুদিনই হয়েছি কিন্তু এর মধ্যেই ডিন জোন্স পৃথিবী ছেড়ে বিদায় নিলেন। তার হঠাত করেই হার্ট অ্যাটাকে হওয়া মৃত্যু ক্রিকেট জগতকে নড়িয়ে দিয়েছে।

ডিন জোন্সের ছিল একজন এয়ারহোস্টেজের সঙ্গে সম্পর্ক

ডিন জোন্সের ছিল এয়ার হোস্টেজের সঙ্গে অবৈধ সম্পর্ক, ছেলের সঙ্গে কখনও বলেননি কথা 2

ডিন জোন্সের হঠাত করেই মৃত্যু হয়েছে আর নিজের পেছনে বেশকিছু স্মৃতি ছেড়ে গিয়েছেন। ডিন জোন্স একজন ক্রিকেটার, কোচ এবং কমেন্টেটর হিসেবে কেমন ছিলেন সেটা সকলেই জানেন, কিন্তু তাঁর ব্যক্তিগত জীবনের ব্যাপারে এমন কিছু কথা রয়েছে যা খুব কম মানুষই জানেন। অস্ট্রেলিয়ার স্বর্গত ক্রিকেটার ডিন জোন্সের ব্যক্তিগত জীবন নিয়ে কথা বললে তাঁর সঙ্গে একজন এয়ারহোস্টেজের সম্পর্ক ছিল। এই অবৈধ সম্পর্ক প্রায় ৯ বছর পর্যন্ত চলে। শুধু তাই নয় ডিন জোন্সের যে এয়ার হোস্টেজের সঙ্গে সম্পর্ক ছিল, তার সঙ্গে তাঁর একটি সন্তানও হয়। এর খোলসা ডিন জোন্স ২০১০ এ করেছিলেন আর তিনি এটাও বলেছিলেন যে তিনি কখনো নিজের ছেলের সঙ্গে সাক্ষাত করেননি।

শরীর খারাপ সত্ত্বেও ডিন জোন্স করেছিলেন ডেবিউ

ডিন জোন্সের ছিল এয়ার হোস্টেজের সঙ্গে অবৈধ সম্পর্ক, ছেলের সঙ্গে কখনও বলেননি কথা 3

ডিন জোন্সের ডেবিউ একদমই আলাদা ছিল। ১৯৮৪-তে ওয়েস্টইন্ডিজের সফরে যখন তার ডেবিউ হয় সেইদিন তার শরীর ভালো ছিল না। তিনি এমন অবস্থায় ছিলেন না যে তিনি খেলতে পারেন। কিন্তু দলের দুজন খেলোয়াড়ের শরীর ঠিক না থাকার কারণে তিনি খেলার সিদ্ধান্ত নেন। তিনি নিজের ডেবিউ ম্যাচেই ৪৮ রানের ইনিংস খেলেন। শরীর খারাপ সত্ত্বেও খেলতে নামেন তিনি আর একটি ভালো ইনিংস খেলেন। এই কারণে জোন্স এই ইনিংসকে নিজের কেরিয়ারের সবচেয়ে ভালো ইনিংসগুলির একটি বলে মনে করতেন।

বমি হতে থাকা সত্ত্বেও জোন্স করেছিলেন ডবল সেঞ্চুরি

ডিন জোন্সের ছিল এয়ার হোস্টেজের সঙ্গে অবৈধ সম্পর্ক, ছেলের সঙ্গে কখনও বলেননি কথা 4

এছাড়াও ডিন জোন্সের প্রভাবশালী প্রদর্শন থেকেছে। তিনি নিজের কেরিয়ারের তৃতীয় টেস্ট ম্যাচে ভারতের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করেছিলেন। ১৯৮৬-তে খেলা এই ম্যাচে ডিন জোন্সের ইনিংস চলাকালীন নিয়মিত বমি হচ্ছিল। কিন্তু তিনি ২১০ রানের ইনিংস খেলেন। এই ম্যাচের পর তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হয়। এছাড়াও তার নামে একটি দুর্দান্ত রেকর্ডও রয়েছে যেখানে তিনি পরপর দু দিনে দুটি ওয়ানডে সেঞ্চুরি করেন। ১৯৮৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ১ জানুয়ারি ১০৪ রান করেন আর দ্বিতীয় দিন অর্থাৎ ২ জানুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে ১২১ রানের ইনিংস খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *