DCvsSRH: হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে দিল্লির দল প্রথমবার উঠল ফাইনালে

আবুধাবির মাঠে আজ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের জন্য দিল্লি ক্যাপিটালস আর সানরাইজার্স হায়দ্রাবাদের দল মুখোমুখি হয়েছিল। যেখানে টসে জিতে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। যারপর তাঁর দল ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান করে। যে লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয় হায়দ্রাবাদের দল আর এই ম্যাচ তারা ১৭ রানে হেরে যায়। দিল্লি আজ জয়লাভ করে ইতিহাস গড়ে ফেলেছে।

দিল্লি ক্যাপিটালস করে বড়ো স্কোর

DCvsSRH: হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে দিল্লির দল প্রথমবার উঠল ফাইনালে 1

টসে জিতে আজ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। যারপরই আজ ওপেনিং করতে নামা মার্কস স্টোইনিস ৩৮ রানের একটি ভাল ইনিংস খেলেন। অন্যদিকে তার সতীর্থ শিখর ধবন ৭৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। শ্রেয়স আইয়ার আজ দলের হয়ে ২১ রান করেন। যারপর শিমরন হেটমেয়ারও দলের হয়ে ৪২ রান করেছেন। অন্যদিকে ঋষভ পন্থ ২ রানে অপরাজিত থাকেন। যে কারণেই দিল্লির দল নির্ধারিত ২০ ওভার শেষে ১৮৯ রান করে। হায়দ্রাবাদের হয়ে সন্দীপ শর্মা আর রশিদ খান নিজের দলের হয়ে ১টি করে উইকেট হাসিল করেন।

DCvsSRH: হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে দিল্লির দল প্রথমবার উঠল ফাইনালে 2

প্রথমবার ফাইনালে পৌঁছল দিল্লি ক্যাপিটালস

DCvsSRH: হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে দিল্লির দল প্রথমবার উঠল ফাইনালে 3

লক্ষ্য তাড়া করতে নামা সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার আজ ২ রান করেই আউট হয়ে যান। অন্যদিকে প্রিয়ম গর্গ আজ ১৭ রান করেন। এছাড়াও মণীষ পাণ্ডেও আজ দলের হয়ে মাত্র ২১ রানই করতে পারেন। কেন উইলিয়ামসন দলের হয়ে ৬৭ রান করেন। কেন উইলিয়ামসন আজ আবারও দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন। জেসন হোল্ডার দলের হয়ে মাত্র ১১ রানই করতে পারেন। শেষে দিকে আব্দুল সামাদ আক্রামণাত্মক মেজাজে খেলে ৩৩ রান করেন। তারপরও দিল্লি ক্যাপিটালস এই ম্যাচ ১৭ রানে জিতে নেয়। এর ফলে দিল্লির দল প্রথমবার আইপিএল ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের সফর এখানেই শেষ হয়ে যায়।

DCvsSRH: হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে দিল্লির দল প্রথমবার উঠল ফাইনালে 4

দুবাইতে ১০ নভেম্বর খেলা হবে ফাইনাল

DCvsSRH: হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে দিল্লির দল প্রথমবার উঠল ফাইনালে 5

যদি আইপিএল ২০২০-র ফাইনালের কথা বলা হয় তো এই ম্যাচ আগামী ১০ তারিখ দুবাইয়ের মাঠে খেলা হবে। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স দলের মুখোমুখি হবে দিল্লির দল। যেখানে একদিকে রোহিত শর্মা পঞ্চমবার খেতার উপর কব্জা করতে চাইবেন অন্যদিকে দিল্লিও প্রথমবার খেতাব জেতার দিকে তাকিয়ে থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *