DCvskkr: পৃথ্বী ঝড়ে উড়ল কেকেআর, সুপার ওভারে দিল্লি ৩ রানে হারাল কেকেআরকে

দিল্লি ক্যাপিটালস আর কেকেআরের মধ্যে আইপিএল ২০১৯ এর দশম ম্যাচ দিল্লির ফিরোজ শাহ কোটলার মাঠে খেলা হয়েছে। এই ম্যাচ যথেষ্ট রোমাঞ্চক ছিল। কিন্তু শেষপর্যন্ত এই ম্যাচ টাই হয়ে যায়। যদিও সুপার ওভারে এই ম্যাচ দিল্লি ক্যাপিটালস ৩ রানের ব্যবধানে জিতে নেয় আর নিজের এই জয়ের সঙ্গেই তারা পয়েন্ট টেবিলে ২টি গুরুপূর্ণ পয়েন্টও হাসিল করে নেয়। এটি দিল্লির এই টুর্নামেন্টের দ্বিতীয় জয়।

কেকেআর তোলে ১৮৫ রানের বড়ো স্কোর

DCvskkr: পৃথ্বী ঝড়ে উড়ল কেকেআর, সুপার ওভারে দিল্লি ৩ রানে হারাল কেকেআরকে 1

এই ম্যাচের টস দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার জেতেন আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নামা কেকেআরের শুরুটা ভীষণই খারাপ হয় আর দলের ওপেনার নিখিল নাইক (৭) দলের মাত্র ১৬ রানের মাথায় আউট হয়ে যান। এরপর ৬১ রানে পৌঁছোতে পৌঁছোতে কেকেআরের দল নিজেদের ৫টি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে ফেলে। যদিও ষষশঠ উইকেটের জন্য দীনেশ কার্তিক আর অ্যান্দ্রে রাসেল ৯৫ রানের পার্টনারশিপ গড়েন আর এই পার্টনারশিপের সৌজন্যে কেকেআর নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রানের বড়ো স্কোর করতে সক্ষম হয়।
কেকেআরেরহয়ে আন্দ্রে রাসেল সবচেয়ে বেশি ২৮ বলে ৬২ রানের ইনিংস খেলেন অন্যদিকে অধিনায়ক দীনেশ কার্তিক৩৬ বলে ৫০ রান করেন।
দিল্লির হয়ে সন্দীপ লামিছানে দুর্দান্ত বোলিং করে নিজের কোটার ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়ে এক উইকেট হাসিল করেন। অন্যদিকে হর্ষ প্যাটেলও ২ উইকেট নেন।

দিল্লিও করতে পারে ১৮৫ রানের স্কোর

DCvskkr: পৃথ্বী ঝড়ে উড়ল কেকেআর, সুপার ওভারে দিল্লি ৩ রানে হারাল কেকেআরকে 2

জবাবে লক্ষ্য তাড়া কর(১৬) দলের ২৭ রানের স্কোরে আউট হয়ে যান। এর পর দ্বিতীয় উইকেটের জন্য অধিনায়ক আইয়ার আর পৃথ্বী শ ৮৯ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়ে। দলের ১১৬ রানের মাথায় শ্রেয়স আইয়ার আউট হয়ে যান, কিন্তু অন্য প্রান্ত থেকে পৃথ্বী দুর্দান্ত শটস খেলতে থাকেন, যতক্ষণ পৃথ্বী খেলছিলেন দিল্লির জয় সহজ লাগছিল। কিন্তু যেমনই পৃথ্বী শ আউট হন দল চাপে পড়ে যায়, আর দিল্লি ক্যাপিটালসের দলও নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানই করতে পারে।
দিল্লির হয়ে সবচেয়ে বেশি ৫৫ বলে ৯৯ রানের ইনিংস পৃথ্বী শ খেলেন। তিনি নিজের এই ইনিংসে ১২টি চার এবং ৩টি ছক্কা মারেন। অধিনায়ক শ্রেয়স আইয়ারও দলের হয়ে ৩২ বলে ৪৩ রানের ইনিংস খেলেন।

এমনটা থেকেছে সুপার ওভারের রোমাঞ্চ

DCvskkr: পৃথ্বী ঝড়ে উড়ল কেকেআর, সুপার ওভারে দিল্লি ৩ রানে হারাল কেকেআরকে 3

জানিয়ে দিই যে সুপার ওভারে কেকেআরের হয়ে প্রসিদ্ধ কৃষ্ণা বোলিং করেন, অন্যদিকে দিল্লির হয়ে ব্যাটিং করে ঋষভ পন্থ আর শ্রেয়স আইয়ার আসেন। দিল্লির দল সুপার ওভারে ১ উইকেটে ১০ রান করতে পারে। কেকেআরের হয়ে ব্যাট করতে আসেন অ্যান্দ্রে রাসেল এবং দীনেশ কার্তিক। অন্যদিকে দিল্লির হয়ে বল করতে আসেন কাগিসো রাবাদা। কেকেআরের দল এই ওভারে এক উইকেট হারিয়ে মাত্র ৭ রানই করতে পারে।

এখানে দেখুন পুরো স্কোরবোর্ড

DCvskkr: পৃথ্বী ঝড়ে উড়ল কেকেআর, সুপার ওভারে দিল্লি ৩ রানে হারাল কেকেআরকে 4

DCvskkr: পৃথ্বী ঝড়ে উড়ল কেকেআর, সুপার ওভারে দিল্লি ৩ রানে হারাল কেকেআরকে 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *