কেন উইলিয়ামসনের এই বড়ো ভুলের কারণে কোয়ালিফায়ারে পৌঁছল দিল্লি ক্যাপিটালস 1

আইপিএল ২০১৯এর এলিমিনেটরে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। পয়েন্টস টেবিলে দিল্লি তৃতীয় আর হায়দ্রাবাদ চতুর্থ স্থানে ছিল। এই ম্যাচে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচের বিজেতা দল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।।

হায়দ্রাবাদের ভাল শুরু

কেন উইলিয়ামসনের এই বড়ো ভুলের কারণে কোয়ালিফায়ারে পৌঁছল দিল্লি ক্যাপিটালস 2

সানরাইজার্স হায়দ্রাবাদের ওপেনিং ব্যাটসম্যান মার্টিন গুপ্তিল দলকে দ্রুতগতির শুরু এনে দেন। যদিও অন্য ওপেনার ঋদ্ধিমান সাহা দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। হায়দ্রাবাদ পাওয়ার প্লেতে ৫৪ রান করতে সফল হয় কিন্তু সপ্তম ওভারে অমিত মিশ্রা গুপ্তিলকে আউট করে দেন। এরপর দিল্লি ক্যাপিটালসের স্পিনাররা চাপ তৈরি করা শুরু করেন। মনীষ পাণ্ডে আর কেন উইলিয়ামসন যথেষ্ট স্লো ব্যাটিং করেন। দুই ব্যাটসম্যান ৪২ বলে মাত্র ৩৩ রান যোগ করেন। মনীষ পাণ্ডে ৩৬ বলে ৩০ রান করে কিমো পলের শিকার হন।

সম্মানজনক স্কোরে পৌঁছোয় হায়দ্রাবাদ

কেন উইলিয়ামসনের এই বড়ো ভুলের কারণে কোয়ালিফায়ারে পৌঁছল দিল্লি ক্যাপিটালস 3

হায়দ্রাবাদের হয়ে মহম্মদ নবী আর বিজয় শঙ্কর শেষ দিকে দ্রুত রান করেন। এই দুই ব্যাটসম্যানের সৌজন্যে এই দল ১৬২ রান করতে পারে। শঙ্কর ১১ বলে ২৫ এবং নবী ১৩ বলে ২০ রানের ইনিংস খেলেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে কিমো পল সবচেয়ে বেশি ৩ উইকেট নেন। তিনি ছাড়া অমিত মিশ্রা ৪ ওভারে ১৬ রান দিয়ে এক উইকেট নেন। ঈশান্ত শর্মাও ২ উইকেট পান।

দিল্লির দ্রুতগতির শুরু

কেন উইলিয়ামসনের এই বড়ো ভুলের কারণে কোয়ালিফায়ারে পৌঁছল দিল্লি ক্যাপিটালস 4

জবাবে দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ আর শিখর ধবন দলকে দ্রুতগতির শুরু এনে দেন। শ আজ দুর্দান্ত ছন্দে ছিলেন আর তিনি খলিল আহমেদের তৃতীয় ওভারে ১৭ রান তুলে নিজের লক্ষ্য পরিস্কার করে দেন। শিখর ধবন ১৬ বলে ১৭ রান করে দীপক হুডার বলে স্ট্যাম্প হয়ে যান। এরপর পৃথ্বী শ নিজের আইপিএল কেরিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি করেন। ১০ ওভারে দিল্লি ক্যাপিটালস ১ উইকেটে ৮৩ রান করে ফেলে।

খলিলের দুর্দান্ত বোলিং

কেন উইলিয়ামসনের এই বড়ো ভুলের কারণে কোয়ালিফায়ারে পৌঁছল দিল্লি ক্যাপিটালস 5

তরুণ জোরে বোলার খলিল আহমেদ ইনিংসের ১১তম ওভারে শ্রেয়স আইয়ার আর পৃথ্বী শকে আউট করে নিজের দলকে ম্যাচে ফিরিয়ে আনেন। এই দুজনের আউট হওয়ার পর ঋষভ পন্থ আর কলিন মুনরো দলের ইনিংস সামলানোর চেষ্টা করেন। এরপর রশিদ খান ১৫তম ওভারে কোনো রান না দিয়েই কলিন মুনরো আর অক্ষর প্যাটেলকে আউট করেদেন। এরপর এই ম্যাচ যথেষ্ট রোমাঞ্চক হয়ে যায়,কিন্তু ঋষভ পন্থের লক্ষ্য অন্য কিছু ছিল। শেষ দিকে দিল্লির জয়েরজন্য ৩ ওভারে ৩৪ রানের প্রয়োজন ছিল কিন্তু ১৮তম ওভারের প্রথম ৪ বলে ঋষভ পন্থ ২০ রান করে ম্যাচ নিজেদের দিকে করে নেন। তিনি ২০ বলে ৪৯ রান করে আউট হন আর নিজের দলকে কোয়ালিফায়ারে পৌঁছে দেন। দিল্লি এই ম্যাচ ২ উইকেটে জেতে।

কেন উইলিয়ামসনের বড়ো ভুল

কেন উইলিয়ামসনের এই বড়ো ভুলের কারণে কোয়ালিফায়ারে পৌঁছল দিল্লি ক্যাপিটালস 6

কেন উইলিয়ামসন ইনিংসের ১৮তম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ওভার বাসিল থাম্পিকে দেন। তিনি এই ওভারে ২২ রান দেন আর ম্যাচ দিল্লির দিকে ঘুরে যায়। এই সময় ২ উইকেট নেওয়া খলিল আহমেদের ২ ওভার বাকি ছিল কিন্তু উইলিয়ামসন তাকে বল দেননি। যা হায়দ্রাবাদের হারের বড়ো কারণ হয়ে দাঁড়ায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *