IPL 2022: টানা পাঁচ ম্যাচ হেরে বিপাকে কলকাতা, কুলদীপ-ওয়ার্নার ম্যাজিকে শ্রেয়াসদের উড়িয়ে দিল দিল্লি !!

চলতি আইপিএলে (IPL 2022) বৃহস্পতিবার রোমাঞ্চকর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৪ উইকেটে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটালস। জয় তুলে নেওয়ার পথে এ দিন দিল্লির হয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার, রোভম্যান পাওয়েল এবং অক্ষর প্যাটেল। অন্যদিকে, বোলিং বিভাগে কুলদীপ যাদব বোলিংয়ে নিজের ক্যারিশমা দেখালেন। তিনি নিয়েছেন ৪ উইকেট। মুস্তাফিজুর রহমান তুলে নেন তিন উইকেট। কলকাতার হয়ে ঝড়ো ইনিংস খেলেন নীতীশ রানা। তিনি ৫৭ রান করেন। উমেশ যাদব নিয়েছেন ৩ উইকেট। প্রথমে ব্যাট করে কলকাতা ১৪৭ রানের টার্গেট দেয় ঋষভদের। তবে জয়ের জন্য প্রয়োজনীয় রান দিল্লি তুলে নেয় ১৯ ওভারে।

শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন পৃথ্বী শ

IPL 2022: টানা পাঁচ ম্যাচ হেরে বিপাকে কলকাতা, কুলদীপ-ওয়ার্নার ম্যাজিকে শ্রেয়াসদের উড়িয়ে দিল দিল্লি !! 1

কেকেআর-এর লক্ষ্য তাড়া করে দিল্লি ক্যাপিটালসের হয়ে ওপেন করতে নামেন পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নার। সবাইকে চমকে দিয়ে প্রথম বলেই শূন্য রানে আউট হন পৃথ্বী। তবে তার সঙ্গী ওয়ার্নার খেলেন মারকুটে ইনিংস। ২৬ বলে ৮ চারের সাহায্যে ৪২ রান করেন এই অজি ব্যাটসম্যানটি। ললিত যাদব ২৯ বলে ২২ রান করেন। মিচেল মার্শ ১৩ রানের অবদান রাখেন। অধিনায়ক ঋষভ পান্ত মাত্র ২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন।

বল হাতে একটি উইকেট পাওয়ার পর অক্ষর প্যাটেল ভালো ব্যাটিং করেছেন। ১৭ বলে ২ চার ও একটি ছক্কার সাহায্যে ২৪ রান করেন তিনি। দলের পক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন রোভম্যান পাওয়েল। ১৬ বলে অপরাজিত ৩৩ রান করে দিল্লিকে জয় এনে দেন তিনি। এ সময় ক্যারিবিয়ান ক্রিকেটারটি মারেন ৩টি ছক্কা ও একটি চার। শার্দুল ঠাকুর ৮ রানে অপরাজিত থাকেন। মূলত এই অবদানগুলির ওপর ভর করে ১৯ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে দিল্লি। টানা পাঁচ ম্যাচ হারা কলকাতার হয়ে দুর্দান্ত বোলিং করেছেন উমেশ যাদব। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। সুনীল নারিন ৪ ওভারে ১৯ রান দিয়ে একটি উইকেট নেন। আইপিএলে নিজের ১৫০ উইকেটও পূর্ণ করেন।

বল হাতে ৪ উইকেট নিলেন কুলদীপ যাদব

IPL 2022: টানা পাঁচ ম্যাচ হেরে বিপাকে কলকাতা, কুলদীপ-ওয়ার্নার ম্যাজিকে শ্রেয়াসদের উড়িয়ে দিল দিল্লি !! 2

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান করে। এই সময় নীতীশ রানা ঝড়ো ইনিংস খেলেন। ৩৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৭ রান করেন তিনি। যেখানে অধিনায়ক শ্রেয়াস আইয়ার অবদান রাখেন ৪২ রান। শ্রেয়াস ৩৭ বল মোকাবেলা করে ৪টি চার মারেন। ২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রিংকু সিং। এ ছাড়া ব্যাটসম্যানদের কেউই বিশেষ কিছু করতে পারেননি।

দিল্লির হয়ে বোলিংয়ে ৪ উইকেট নেন কুলদীপ যাদব। তিনি ৩ ওভারে মাত্র ১৪ রান দেন এই চায়নাম্যান বোলার। শেষ ওভারে এসে ভালো বোলিং করেছেন মুস্তাফিজুর রহমানও। ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এছাড়া চেতন সাকারিয়া ও অক্ষর প্যাটেল একটি করে উইকেট পেয়েছেন। এ দিনের এই জয়ের ফলে পয়েন্ট তালিকার ৬ নম্বরে উঠে গেল দিল্লি ক্যাপিটালস।

Leave a comment

Your email address will not be published.