ডেভিড ওয়ার্নার এই ৩ খেলোয়াড়কে বাছলেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, বললেন…

করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে দেশে লকডাউন চলছে। আসলে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই জেতার জন্য প্রধানমন্ত্রী ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা করেছেন। সমস্ত ক্রিকেটাররা এই মুহূর্তে নিজের পরিবারের সঙ্গে বাড়িতে বন্দী। বেশকিছু ক্রিকেটার বর্তমানে সোশ্যাল মিডিয়ায় নিজের বেশিরভাগ সময় কাটাচ্ছেন আর সমর্থকদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন।

স্মিথ, বিরাট আর উইলিয়ামসনকে বাছলেন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান

ডেভিড ওয়ার্নার এই ৩ খেলোয়াড়কে বাছলেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, বললেন… 1

অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান ইনস্টাগ্রামে নিউজিল্যান্ডের অধিনায়ক আর সানরাইজার্স হায়দ্রাবাদের টিমমেট কেন উইলিয়ামসনের সঙ্গে কথাবার্তা বলেছেন। এর মধ্যে ডেভিড ওয়ার্নার নিজের ৩জন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানও বেছেছেন। ডেভিড ওয়ার্নার কেন উইলিয়ামসনের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলতে গিয়ে বলেন,

“আমি স্মিথ আর বিরাট কোহলি আর তোমাকে মহান ব্যাটসম্যান মনে করি। আমি তোমাকে, স্টিভ স্মিথ আর বিরাটকে সারা জীবন ব্যাটিং করতে দেখতে পারি”।

বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, কেন উইলিয়ামসন আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে নিয়ে অনেক রকমের তর্ক হয়। ক্রিকেটের কিছু পন্ডিতদের মতে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান, তো অন্যদিকে কারো কারো মতে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান। অন্যদিকে বেশকিছু মানুষ কেন উইলিয়ামসনকে সবচেয়ে ভালো ব্যাটসম্যান মনে করেন।

তিনজনেরই ক্রিকেট কেরিয়ারের পরিসংখ্যান দুর্দান্ত

ডেভিড ওয়ার্নার এই ৩ খেলোয়াড়কে বাছলেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, বললেন… 2

বিরাট কোহলি নিজের খেলা ৮৬টি টেস্ট ম্যাচের ১৪৫টি ইনিংসে ৭২৪০ রান করেছেন। এর মধ্যে তার গড় থেকেছে ৫৩.৬২। তিনি ৮৬টি টেস্ট ম্যাচে ২৭টি সেঞ্চুরি আর ২২টি হাফসেঞ্চুরি করেছেন। বিরাট কোহলির সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫৪।
স্টিভ স্মিথ ৭৩টি ম্যাচের ১৩১টি ইনিংসে ৭২২৭ রান করেছেন। এর মধ্যে তার গড় ৬২.৮৪ থেকেছে। স্টিভ স্মিথ ৭৩টি ম্যাচে ২৬টি সেঞ্চুরি আর ২৯টি হাফসেঞ্চুরি করেছেন। স্মিথের সর্বোচ্চ স্কোর ২৩৯ রান।
কেন উইলিয়ামসন নিজের এখনো পর্যন্ত টেস্ট কেরিয়ারে ৮০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৫০.৯৯ এর দুর্দান্ত গড়ে মোট ৬৪৭৬ রান করেছেন। কেন উইলিয়ামসন টেস্ট ক্রিকেটে এখনো পর্যন্ত ২১টি সেঞ্চুরি আর ৩২টি হাফসেঞ্চুরি করেছেন। অপরাজিত ২৪২ রানের স্কোর তার সর্বোচ্চ টেস্ট স্কোর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *