সিডনি টেস্টের পর মহম্মদ সিরাজ ও টিম ইন্ডিয়ার কাছে এই অপরাধে ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার 1

বর্ডার গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টে যেভাবে হেরে যাওয়া ম্যাচটিকে বাঁচিয়ে নিয়ে এসেছেন হনুমা বিহারি এবং রবিচন্দ্রন অশ্বিন, সে নিয়ে ক্রিকেট বিশ্ব উদ্বেলিত। গত কয়েক বছরের অন্যতম সেরা টেস্ট ম্যাচ হিসেবেও অনেকে উল্লেখ করেছেন। কিন্তু এই অভূতপূর্ব টেস্ট ম্যাচের মাঝে বিতর্ক হিসেবে উঠে এসেছে বর্নবিদ্বেষমূলক মন্তব্য। ভারতীয় দলের দুই ক্রিকেটার জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজের উদ্দেশ্যে ম্যাচের তৃতীয় দিন বিদ্বেষমূলক মন্তব্য দিয়েছিল সিডনি ক্রিকেট গ্রাউন্ডের দর্শকরা।

সিডনি টেস্টের পর মহম্মদ সিরাজ ও টিম ইন্ডিয়ার কাছে এই অপরাধে ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার 2

এবার এই নিয়ে মহম্মদ সিরাজ ও টিম ইন্ডিয়ার কাছে ক্ষমা চান অস্ট্রেলিয়া দলের তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। নিজের ইনস্টাগ্রামে সিরাজ ও টিম ইন্ডিয়াকে মেনশন করে ওয়ার্নার লিখেছেন, “আমি ক্ষমা চাইতে চাই মহম্মদ সিরাজ এবং ভারতীয় দলকে এই ধরণের বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের জন্য। এই ধরণের বিদ্বেষমূলক আচরণ কোনও জায়গায় কোনও ভাবেই সহ্য করা উচিত নয়। এবং আমি আরও বেশি ভালো ব্যবহার আশা করছি আমাদের ঘরোয়া দর্শকদের কাছ থেকে।”

সিডনি টেস্টের পর মহম্মদ সিরাজ ও টিম ইন্ডিয়ার কাছে এই অপরাধে ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার 3

 

এই নিয়ে দিনের খেলার শেষে অধিনায়ক অজিঙ্ক রাহানে এবং তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অভিযোগ জানিয়েছিলেন আম্পায়ার পল রাইফেল এবং পল উইলসনকে। তাদের অভিযোগ, মাঠে উপস্থিত কিছু মত্ত দর্শক এসে দলের দুই পেসার মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষমূলক বার্তা দিয়েছেন। এরপর সিরাজ এবং বুমরাহ দুজনকেই দেখা যায় দুই আম্পায়ারের সাথে এই বিষয় নিয়ে কথা বলতে।

সিডনি টেস্টের পর মহম্মদ সিরাজ ও টিম ইন্ডিয়ার কাছে এই অপরাধে ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার 4

এমনকি, চতুর্থ দিনেও এই নিয়ে বিতর্ক চাড়া দিয়েছিল। ফের দর্শকদের তরফ থেকে বিদ্বেষমূলক মন্তব্য উড়ে এসেছিল, আর তার শিকার আবারও মহম্মদ সিরাজ। এই সংক্রান্ত কারণে খেলা সাময়িক স্থগিত থাকে। ইনিংসের ৮৬ নম্বর ওভারে অধিনায়ক অজিঙ্ক রাহানে এবং মহম্মদ সিরাজ সহ গোটা ভারতীয় দল এসে অভিযোগ করেন আম্পায়ারদের কাছে। আর সেই অভিযোগ শুনে আম্পায়ার চলে যান মাঠের কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য। আর তার পর মাঠে উপস্থিত পুলিশ এসে বিদ্বেষমূলক মন্তব্য ছোঁড়া সেই দর্শকদের সাথে এই নিয়ে কথা বলেন এবং তাদের মাঠ থেকে বের করে দেন।

আগামী ১৫ জানুয়ারি ব্রিসবেনে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ম্যাচের জন্য মাঠে নামবে ভারত ও অস্ট্রেলিয়া। এই মুহুর্তে সমতায় রয়েছে সিরিজটি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *