"মেয়ে জিভা আমার দুশ্চিন্তা প্রশমনকারী", মহেন্দ্র সিং ধোনি 1

একটি প্রমোশনাল ইভেন্টে কথা বলার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জানিয়েছেন যে, তাঁর বাচ্চা মেয়ে জিভা তাঁর জন্য সব চেয়ে বড় দুশ্চিন্তা প্রশমনকারী হিসেবে কাজ করে। সাম্প্রতিক সময়ে নিজের ধীর গতির ব্যাটিংয়ের জন্য অনেক সমালোচিত হতে হয়েছে তাকে। তবে ক্যাপ্টেন কুল জানিয়েছেন এসব সমালোচনার থেকে নিজেকে সতেজ করতে তিনি জিভার সাথে সময় কাটান।

"মেয়ে জিভা আমার দুশ্চিন্তা প্রশমনকারী", মহেন্দ্র সিং ধোনি 2

এ ব্যাপারে ধোনি বলেন, “জিভার মত কাউকে কাছে পাওয়া খুবই ভালো। ও আমার কাছে বিদ্যুত্বাহী-তার। সকালে থেকে জাগার পর থেকেই ও চলাফেরা করতে থাকে। ও খুবই সতর্ক নিজে যা করে তার ব্যাপারে তাই আমাদের দুশ্চিন্তায় থাকতে হয় না ও কোনো ভাবে ব্যাথা পাবে কিনা তা নিয়ে। ওকে পাশে পাওয়া খুবই ভালো কারণ ও দুশ্চিন্তা প্রশমন করে।”

আরো এক মজার তথ্য জানিয়েছেন এই প্রাক্তন অধিনায়ক। তিনি যেখানেই যান সেখানেই নাকি সবাই তাকে বাদ দিয়ে জিভার কথাই জিজ্ঞেস করে। তিনি বলেন, “ওর বয়স মাত্র সাড়ে তিন বছর কিন্তু তার নিজের আলাদা চরিত্র আছে সবার কাছে। যেখানেই আমি যাই না কেন সবাই আমাকে ওর ব্যাপারে জিজ্ঞেস করে। যেন আমি দৃশ্যের মধ্যে কোথাও নেই।”

"মেয়ে জিভা আমার দুশ্চিন্তা প্রশমনকারী", মহেন্দ্র সিং ধোনি 3

এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত ফরমেটের সিরিজ শেষ করে পরিবারের সাথে কিছু উপভোগকর মুহূর্ত কাটাচ্ছেন এমএস ধোনি। সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের পর ধোনির অবসর নিয়ে ক্রিকেট পাড়ায় অনেক গুজব শোনা গিয়েছিল। ম্যাচ হারার পরও খেলা শেষে মাঠের আম্পায়ারের থেকে বল নিয়েছিলেন তিনি এবং এর ফলেই সবার মধ্যে তাঁর অবসরের গুঞ্জন শুরু হয়ে যায়।

তবে, অবশেষে এমএস ধোনি পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছেন এভাবে বল নেয়ার কারণ। তিনি ব্জানান যে বোলার নেয়ার কারণ ছিল পরবর্তীতে তা ভারতের বোলিং কোচ ভারত অরুনকে দেখানো। এবিপিকে ধোনি বলেন, “আমাদের উচিত ঠিক ভাবে আমাদের কাজের মনোনিবেশ করা এবং সম্পূর্ণ করা। আমি জানতে চেয়েছিলাম বলটি কেন রিভার্স সুইং করে নি। আমি আম্পায়ারের কাছে বল চেয়েছিলাম এটি আমাদের বোলিং কোচ ভারত অরুণকে দেখানোর জন্য।”

 

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *