স্বপ্নভঙ্গ , চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেল এই তারকা ক্রিকেটার ! 1

এবারের আইপিএলে বিরাটের আরসিবি’ র হয়ে পরের দিকে সুযোগ পেয়েছেন খেলার ।প্রথম ম‍্যাচেই ছন্দে পাওয়া গেলেও সুর কাটে চোট।সামনে বিশ্বকাপ, তাই দ্রুত তার চিকিৎসার জন্য দেশে ফিরে আসতে বলা হয়।বিরাটের দলে মাত্র হয়ে মাত্র দুইটি ম‍্যাচ খেলতে দেখা গেছিলো তাকে।

স্বপ্নভঙ্গ , চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেল এই তারকা ক্রিকেটার ! 2

চোট নিয়ে ফিরে আসলেও তা সারিয়ে আর বিশ্বকাপ খেলা হয়ে উঠলো না ডেল স্টেইনের।কাঁধের সমস্যা তার বহুদিনের, এমনকি ২০১৬ সালে অপারেশন করান তিনি।কিন্তু কিন্তু সমস্যা যে তিমিরে ছিলো সেই তিমিরেই আছে।এদিকে বিশ্বকাপে দেশ দুটি ম‍্যাচ খেলে ফেললেও সাউথ আফ্রিকার পন্চম সর্বোচ্চ একদিনের উইকেট শিকারির আর খেলা হচ্ছে না এইবারের বিশ্বকাপ।

স্বপ্নভঙ্গ , চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেল এই তারকা ক্রিকেটার ! 3

বিশ্বকাপের উদ্বোধনী ম‍্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে এবং তারপর বাংলাদেশের বিরুদ্ধে হার।পর পর দুটি ম‍্যাচ হেরে ইতিমধ্যে চাপে রয়েছে ডু – প্লেসিস রা।এইরকম একটি পরিস্থিতির মধ্যে আগামীকাল অর্থাৎ ৫ ই জুন, ভারতের বিপক্ষে খেলতে নামছে প্রোটিয়াসরা।গুরুত্বপূর্ণ এই ম‍্যাচে দলে ফিরবেন এই তারকা স্পিডস্টার, এমনটা মনে করা হলেও আদপে তা হলো না ,বরং চোটের জন্য উধাও হলো এবারের বিশ্বকাপ থেকে স্টেইন ম‍্যাজিক !

স্বপ্নভঙ্গ , চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেল এই তারকা ক্রিকেটার ! 4

প্রসঙ্গত, আগামী কাল ডু – প্লেসিসদের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নামছে বিরাটরা ।ইংল্যান্ড আসার আগেই আগাম চোট নিয়ে এসেছেন অলরাউন্ডার কেদার যাদব।আইপিএলে চেন্নাইয়ের হয়ে পান্জাবের বিরুদ্ধে খেলাকালীন কাঁধে চোট পান তিনি, যদিও মনে করা হচ্ছে কালকের ম‍্যাচে খেলতে দেখা যাবে তাকে।অন‍্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রাক্টিস ম‍্যাচে মুখোমুখি হওয়ার আগে নেটে চোট পান বিজয় শঙ্কর।যদিও বাংলাদেশের বিরুদ্ধে প্রাক্টিস ম‍্যাচে খেলেছিলেন তিনি।এমনকি প্রাক্টিসে চোট পেয়েছিলেন দলের অধিনায়ক বিরাট কোহলি।যদিও এখন তিনি বিপদমুক্ত।

স্বপ্নভঙ্গ , চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেল এই তারকা ক্রিকেটার ! 5

প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

স্বপ্নভঙ্গ , চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেল এই তারকা ক্রিকেটার ! 6
GALLE, SRI LANKA – JULY 12: South African fast bowler Dale Steyn (R) warming-up before the starts of day 1 of the 1st Test match between Sri Lanka and South Africa at Galle International Stadium on July 12, 2018 in Galle, Sri Lanka. (Photo by Isuru Sameera Peiris/AFP/Gallo Images/Getty Images)

আগামী ৫ ই জুন অর্থাৎ কাল সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: কেপটাউনে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে নাও খেলতে পারেন স্টেইন
PERTH, AUSTRALIA – NOVEMBER 05: Dale Steyn of South Africa looks on after injuring his shoulder yesterday while bowling during day three of the First Test match between Australia and South Africa at WACA on November 5, 2016 in Perth, Australia. (Photo by Ryan Pierse – CA/Cricket Australia/Getty Images)

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *