ডেল স্টেনের বদলে বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন , এখন ঠিক কতটা চাপ অনুভব করছেন বেউর‍্যান হেন্ড্রিক্স ? জেনে নিন তারই জবানবন্দিতে 1

জাতীয় দলের হয়ে খেলেছিলেন মাত্র দুইটি একদিনের ম‍্যাচ। জানেন তারকা ডেল স্টেইনের বদলে দলে সুযোগ পেলেও তার মতো তেমন কার্যকারী ভূমিকা গ্রহণ করতে পারবেন না ,তবুও বিশ্বকাপের শুরু থেকেই দল যেমন ভাবে ধুকছে সেক্ষেত্রে সুযোগ পেলে নিজের সেরাটা দিতে প্রস্তুত এবারের বিশ্বকাপে সাউথ আফ্রিকা দলে ডেল স্টেইনের বদলি হিসেবে সুযোগ পাওয়া বেউরান হেন্ড্রিক্স।

ডেল স্টেনের বদলে বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন , এখন ঠিক কতটা চাপ অনুভব করছেন বেউর‍্যান হেন্ড্রিক্স ? জেনে নিন তারই জবানবন্দিতে 2

সম্প্রতি একটি সাক্ষাৎকারে হেন্ড্রিক্স জানিয়েছেন ” আমার ওর ( স্টেইন ) মতো কিছু করার ক্ষমতা নেই।তবে নিজের যতটা আছে তা দিয়েই এই টুর্নামেন্টে ভালো কিছু করে দেখাতে উদগ্রীব আমি।” প্রথম দলে না থাকলেও দেশের নির্বাচকদের বদলি ক্রিকেটারদের তালিকায় ছিলেন তিনি।তবুও এভাবে সুযোগ পাওয়ায় ঋতিমতো অবাক হয়েছিলেন হেন্ড্রিক্স, পাশাপাশি একটা বিষয় ঋতিমতো চাপ সৃষ্টি করেছে তার উপর যে তিনি কার বদলে দলে সুযোগ পেয়েছেন।

এদিন দলে সুযোগ পাওয়ার মুহূর্তটি সকলের সাথে ভাগ করলেন এই বা – হাতি পেসার।যে সময় নির্বাচকরা স্টেইনের বদলে তাকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, সেই সময় টিভি দেখছিলেন তিনি। এমন একটি সময় ফোন আসে তার কাছে।তখনও জানেন না কার বদলে দলে সুযোগ পাচ্ছেন, এরপর যখন টিভিতে দেখলেন গোটা বিষয়টি ,তখন ঋতিমতো অবাক।আর হবে নাই বা কেনো যে মানুষটার বদলি হিসেবে দলে সুযোগ হলো তার, তার নাম যে ডেল স্টেইন।

ডেল স্টেনের বদলে বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন , এখন ঠিক কতটা চাপ অনুভব করছেন বেউর‍্যান হেন্ড্রিক্স ? জেনে নিন তারই জবানবন্দিতে 3

অন‍্যদিকে এখনও অবধি চোট সারেনি ,দলের আরেক পেসার লুঙ্গি নিগদির।তার চোটের যা অবস্থা তাতে এখনও এক সপ্তাহ লাগবে তার ম‍্যাচ ফিট হতে তাই আসছে সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার খেলার সম্ভাবনা প্রবল।

প্রসঙ্গত, এবারের আইপিএলে বিরাটের আরসিবি’ র হয়ে টুর্নামেন্টের মাঝপথে বদলি ক্রিকেটার হিসেবে খেলার সুযোগ পেয়েছিলেন ডেল স্টেইন। প্রথম দুই ম‍্যাচে তাকে সেই চেনা ছন্দে পাওয়া গেলেও সুর কাটে চোট।সামনে বিশ্বকাপ, তাই দ্রুত তার চিকিৎসার জন্য দেশে ফিরে আসতে বলা হয়।

ডেল স্টেনের বদলে বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন , এখন ঠিক কতটা চাপ অনুভব করছেন বেউর‍্যান হেন্ড্রিক্স ? জেনে নিন তারই জবানবন্দিতে 4

চোট নিয়ে ফিরে আসলেও তা সারিয়ে আর বিশ্বকাপ খেলা হয়ে উঠলো না ডেল স্টেইনের।কাঁধের সমস্যা তার বহুদিনের, এমনকি ২০১৬ সালে অপারেশন করান তিনি।কিন্তু কিন্তু সমস্যা যে তিমিরে ছিলো সেই তিমিরেই আছে।এদিকে বিশ্বকাপে দেশ দুটি ম‍্যাচ খেলে ফেললেও সাউথ আফ্রিকার পন্চম সর্বোচ্চ একদিনের উইকেট শিকারির আর খেলা হচ্ছে না জীবনের শেষ বিশ্বকাপে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *