শেষমেশ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন সৌরভ! 1

 

শেষমেশ দেশের সর্বোচ্চ আদালতে পিটিশন ফাইল করলো ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)।বোর্ডের প্রশাসনিক কমিটির কাজকর্মের এক্তিয়ার জানতে সুপ্রিম কোর্টে পিটিশন ফাইল করা হল সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে।গত জানুয়ারি মাসে শীর্ষ আদালত বিসিসিআই নিয়ে যে রায় দিয়েছিল, তা মানছে না বোর্ডের তিন সদস্যের প্রশাসনিক কমিটি।পাশা গত ২২ ফেব্রুয়ারি বোর্ড সিএবিকে যে নির্দেশনামা পাঠিয়েছে, সেটাও সুপ্রিম কোর্টের নির্দেশ বিরুদ্ধ বলে জানানো হয়েছে।

মহারাজের রেকর্ড ভাঙলেন এ বি ডেভিলিয়ার্স

সিএবি প্রেসিডেন্টের যুক্তি, সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, তাতে কোথাও লো নেই, ওয়ার্কিং কমিটির সদস্যরা পদাধিকারির আওতায় আসবেন। শুধুমাত্র সভাপতি, সচিব এবং কোষাধক্ষ্যরাই এর আওতায় আসবেন। আর সেখানেই শুধু প্রযোজ্য হবে ৯ বছর মেয়াধ এবং সত্তরোর্ধ্ব আইন।কিন্তু বর্তমান বোর্ডে তিন সদস্যের প্রশাসনিক কমিটি সেটা মানতে অস্বীকার করছেন।ওয়ার্কিং কমিটির সদস্যদের ওপর ৯ বছর দায়িত্বে থাকার মেয়াধ এবং সত্তরোর্ধ্ব আইন প্রয়োগ করতে চাইছেন।যেটা আইন বিরুদ্ধ।এটাকেই মাথায় রেখে দেশের বাকি ক্রিকেট অ্যাসোসিয়েশনের মতো সিএবিও শীর্ষ আদালতের দারস্থ হল।

ভ্যালেন্টাইনস ডে’তে অনুষ্কার জন্য টুইট করে পরে মুছে দিলেন বিরাট!

সিএবি শুধু সুপ্রিম কোর্টে পিটিশন ফাইল করেনি, পাশাপাশি বোর্ডের তিন সদস্যের প্রশাসনিক কমিটিকেও চিঠি দিয়েছে। এ ব্যাপারে নিজের প্রতিক্রিয়া সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘আর কোনও রাস্তা খোলা ছিল না।ওয়াকিং কমিটির সদস্যদের মুখের দিকে তাকিয়ে আমরা এটার বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দারস্থ হলাম।পাশাপাশি আমরা বোর্ডের তিন সদস্যের প্রশাসনিক কমিটিকেও চিঠি দিয়েছি। এবার দেখা যাক, শীর্ষ আদালত কি রায় দেয়।সুপ্রিম কোর্ট যেটা বলবে, আমরা সেটাই মেনে নেব।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *