SL vs AFG:ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, জয় সত্ত্বেও শ্রীলঙ্কা গড় এই লজ্জাজনক রেকর্ড

শ্রীলঙ্কার দল বিশ্বকাপ ২০১৯ এর সপ্তম ম্যাচে আফগানিস্তানের দলকে ডাকওয়ার্থ লুইস নিয়মের অন্তর্গত ৩৪ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে আর টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় হাসিল করে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়েছেন। এই বিশেষ রেকর্ডসের ব্যাপারেই আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক পরিসংখ্যানের দিকে:

SL vs AFG:ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, জয় সত্ত্বেও শ্রীলঙ্কা গড় এই লজ্জাজনক রেকর্ড 1

১. শ্রীলঙ্কার এটি আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ৩টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ২টি ম্যাচ শ্রীলঙ্কা জিতেছিল। অন্যদিকে একটি ম্যাচ আফগানিস্তান দল জিতেছিল।

২. শ্রীলঙ্কার বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে এটি দ্বিতীয় জয় ছিল। এর আগে ২০১৫য় বিশ্বকাপে শ্রীলঙ্কা আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছিল।

SL vs AFG:ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, জয় সত্ত্বেও শ্রীলঙ্কা গড় এই লজ্জাজনক রেকর্ড 2

৩. মহম্মদ নবী আজ মাত্র ৩০ রান দিয়ে মোট ৪টি উইকেট হাসিল করেছেন। এটি তার ওয়ানডে ক্রিকেট কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ বোলিং পরিসংখ্যান।

৪. শ্রীলঙ্কা আজ পাওয়ার প্লে তে মোট ৭৯ রান করেছে। এপ্রিল ২০১৫ থেকে পাওয়ার প্লেতে এটি শ্রীলঙ্কা দ্বারা করা সবচেয়ে বেশি রান।

৫. কুশল পেরেরা আজ নিজের কেরিয়ারের ১২তম হাফসেঞ্চুরি করেন। তিনি নিজের ওয়ানডে ক্রিকেট কেরিয়ারে মোট ৪টি সেঞ্চুরিও করেছেন।

SL vs AFG:ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, জয় সত্ত্বেও শ্রীলঙ্কা গড় এই লজ্জাজনক রেকর্ড 3

৬. শ্রীলঙ্কার জন্য আজ সবচেয়ে বেশি ৭৮ রান কুশল পেরেরা করেছেন। তারপর দ্বিতীয় সবচেয়ে বড়ো যোগদান কোনো খেলোয়াড় নয় বরং এক্সট্রা রান ছিল। শ্রীলঙ্কা আজ ৩৫ রান এক্সট্রা হিসেবে পেয়েছে।

৭. শ্রীলঙ্কা আজ নিজের শেষ ৯টি উইকেট মাত্র ৬০ রানে হারিয়েছে। তার আগে ভারতীয় দল ২০১১ বিশ্বকাপে নিজেদের শেষ ৯ উইকেট মাত্র ২৯ রানে হারিয়েছিল। অন্যদিকে কানাডা দলও নিজের শেষ ৯টি উইকেট ২০০৩ বিশ্বকাপে মাত্র ৪৭ রানে হারিয়েছিল।

SL vs AFG:ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, জয় সত্ত্বেও শ্রীলঙ্কা গড় এই লজ্জাজনক রেকর্ড 4

৮. লহিরু থিরিমানে আজ নিজের ৩০০ ওয়ানডে রান পূর্ণ করেছেন। তিনি নিজের এই ৩০০ রান মাত্র ১০০ ইনিংসে পূর্ণ করেছেন। তিনি শ্রীলঙ্কার সবচেয়ে দ্রুত ৩০০০ রান করা খেলোয়াড় হয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *