WI vs PAK: ওয়েস্টইন্ডিজ একতরফা ম্যাচে ৭ উইকেটে হারাল পাকিস্তানকে, অতি আত্মবিশ্বাস হল কারণ 1

পাকিস্তান আর ওয়েস্টইন্ডিজের মধ্যে আইসিসি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ ন্যাটিংহ্যামের ট্রেন্টব্রিজ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৭ উইকেটে জিতে নেয়। ওয়েস্টইন্ডিজ এই ম্যাচকে ভীষণই সহজে জয়ের সঙ্গেই পয়েন্টশ টেবিলে দুটি গুরুত্বপূর্ণ পয়েন্টসও অর্জন করে নেয়।

মাত্র ১০৫ রানে অলআউট হয় পাকিস্তান

WI vs PAK: ওয়েস্টইন্ডিজ একতরফা ম্যাচে ৭ উইকেটে হারাল পাকিস্তানকে, অতি আত্মবিশ্বাস হল কারণ 2

এই ম্যাচের টস ওয়েস্টইন্ডিজের দল জেতে আর প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করে পাকিস্তানের শুরুটা ভীষণই খারাপ হয় দলের ওপেনার ইমাম উল হক (২) দলের মাত্র ১৭ রানের স্কোরে আউট হয়ে যান। এরপর ফখর জামান আর বাবর আজম দ্বিতীয় উইকেটের জন্য ১৮ রানের পার্টনারশিপ গড়ে, কিন্তু ফখর জামানের আউট হতেই পাকিস্তানের পুরো দল নড়বড়ে যায় আর ওয়েস্টইন্ডিজের দুর্দান্ত বোলিংয়ের সামনে পাকিস্তানের ব্যাটসম্যানরা এক এক করে প্যাভিলিয়নে ফিরে যান। পাকিস্তানের পুরো দল ওয়েস্টইন্ডিজের দুর্দান্ত বোলিংয়ের সামনে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানে অলআউট হয়ে যায়। পাকিস্তানের ৭জন ব্যাটসম্যান দু অঙ্কের রানও পার করতে পারেননি।
পাকিস্তানের হয়ে ফখর জামান, আর বাবর আজম ২২ রানের ইনিংস খেলেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের হয়ে ওশেন থমাস ৫.৪ ওভারে ২৭ রান খরচা করে ৪ উইকেট হাসিল করেছেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার নিজের ৫ ওভারে ৪২ রান দিয়ে মোট ৩টি উইকেট হাসিল করেন।

মাত্র ১৩.৪ ওভারে ওয়েস্টইন্ডিজ হাসিল করল লক্ষ্য

WI vs PAK: ওয়েস্টইন্ডিজ একতরফা ম্যাচে ৭ উইকেটে হারাল পাকিস্তানকে, অতি আত্মবিশ্বাস হল কারণ 3

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ওয়েস্টইন্ডিজের দল বিস্ফোরক শুরু করে। শাই হোপ আর ক্রিস গেইল প্রথম উইকেটের হয়ে ৪.৩ ওভারে ৩৬ রান যোগ করেন। শাই হোপের আউট হওয়ার পর ৩ নম্বরে ব্যাটিং করতে আসেন। ডোয়েন ব্র্যাভো কোনো খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। যদিও নিকোলস পুরণ আর ক্রিস গেইলের দুর্দান্ত ইনিংসে দমে ওয়েস্টইন্ডিজ এই লক্ষ্য ১৩.৪ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে হাসিল করে। ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি ৩৩ বলে ৫০ রানের ইনিংস ক্রিস গেইল খেলেন। অন্যদিকে দলের হয়ে নিকোলস পুরণ ১৯ বলে ৩৪ রান করেন।
আপনাদের জানিয়ে দিই যে পাকিস্তানের পরের ম্যাচ ৩জুন ইংল্যাণ্ডের সঙ্গে হবে। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের দল ৬ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে।

এখানে দেখুন ম্যাচের পুরো স্কোরকার্ড

WI vs PAK: ওয়েস্টইন্ডিজ একতরফা ম্যাচে ৭ উইকেটে হারাল পাকিস্তানকে, অতি আত্মবিশ্বাস হল কারণ 4

WI vs PAK: ওয়েস্টইন্ডিজ একতরফা ম্যাচে ৭ উইকেটে হারাল পাকিস্তানকে, অতি আত্মবিশ্বাস হল কারণ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *