আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দলে বড়োসড়ো পরিবর্তন এই দুই তারকা পাবেন সুযোগ

বিশ্বকাপ ২০১৯ এর শুরু হয়ে গিয়েছে। ইংল্যাণ্ড আর ওয়েলসে চলা চলতি বিশ্বকাপে ভারতীয় দল তাদের দুর্দান্ত অভিযান শুরু করেছে। এখনো পর্যন্ত এই বিশ্বকাপে চারটি ম্যাচ খেলা ভারতীয় দল ৩টি ম্যাচে দুর্দান্ত জয়লাভ করেছে এবং একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। এর মধ্যেই ভারতীয় দল আগামি ২২ জুন তাদের পরবর্তী ম্যাচ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচের আগে ভারতীয় দলে বড়োসড়ো পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। একবার দেখে নেওয়া যাক এই ম্যাচের সম্ভাব্য ভারতীয় দল।

রোহিত শর্মা

ভারতীয় দলের ইনিংসের শুরু করার দায়িত্ব সহঅধিনায়ক রোহিত শর্মার কাঁধে থাকবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হিটম্যান রোহিত শর্মা দুর্দান্ত প্রদর্শন করেছিলেন আর ম্যাচ জেতানো ১৪৪ বলে অপরাজিত ১২২ রান করেছিলেন। দ্বিতীয় ম্যাচেই তিনি দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন। পাকিস্তানের বিরুদ্ধেও তিনি একাও ১৪০ রানের ইনিংস খেলেছিলেন। এই ম্যাচেও একই ছন্দ ধরে রাখতে চাইবেন তিনি।

কেএল রাহুল

ধবনের চোটের কারণে পাকিস্তানের বিরুদ্ধে ওপেনার করার দায়িত্ব পেয়ে দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন কেএল রাহুল। ধবনের অভাব বুঝতে দেননি তিনি। এই ম্যাচেও তাকে ভারতীয় দলের হয়ে ওপেন করতে দেখা যাবে।

বিরাট কোহলি (অধিনায়ক)

INDvsPAK: জয়ের পর রোহিতের প্রশংসা করলেন কোহলি, ভুবির চোট নিয়ে দিলেন আপডেট

টপ অর্ডারে অধিনায়ক বিরাট কোহলিকে দেখা যাবে। এই মুহূর্তে দারুণ ছন্দে আছেন বিরাট। পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন এই রান মেশিন। যদিও এখনো পর্যন্ত তার ব্যাট থেকে বিশ্বকাপে একটাও সেঞ্চুরি আসেনি। এই ম্যাচে সেই লক্ষ্যেই মাঠে নামবেন বিরাট।

ঋষভ পন্থ

ধবনের ছিটকে যাওয়ার পর কেএল রাহুল ওপেন করায় চার নম্বরে সুযোগ পেয়েছিলেনে এই প্রতিশ্রুতিমান তরুণ। পাকিস্তানের বিরুদ্ধে নিজেকে প্রমানও করেছিলেন। কিন্তু বুধবার নেট প্র্যাকটিসে তিনি আহত হয়ে যান। ফলে ভারতীয় দল কোনো রিস্ক নিতে চাইবেন না তাকে এই তার জায়গায় ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হতে পারে।

মহেন্দ্র সিং ধোনি

RECORD: মাঠে পা রাখার আগেই ধোনি গড়লেন ইতিহাস, রাহুল দ্রাবিড়কে ফেললেন পেছনে

ভারতীয় দলের মিডল অর্ডারের দায়িত্ব থাকবে অভিজ্ঞ ধোনির কাঁধে। এই বিশ্বকাপে এখনো পর্যন্ত তার ব্যাট থেকে বড়ো রান আসেনি। পাকিস্তানের বিরুদ্ধেও ব্যর্থ হয়েছিলেন তিনি। এই ম্যাচে তিনি ফর্মে ফিরে আসতে চাইবেন।

কেদার জাধব

মিডল অর্ডারে ধোনি আর বিজয় শঙ্করের সঙ্গে সঙ্গে কেদার জাধবের উপরও গুরুত্বপূর্ণ দায়িত্ব থাকবে। কেদার জাধব এখনো পর্যন্ত এই বিশ্বকাপে ব্যাট করার তেমন সুযোগ পাননি। এই ম্যাচে তিনি বড়ো ইনিংস খেলতে চাইবেন।

হার্দিক পাণ্ডিয়া

India’s Hardik Pandya bowls during their third one day international cricket match against England at Eden Gardens in Kolkata, India, Sunday, Jan. 22, 2017. (AP Photo/Tsering Topgyal)

অলরাউন্ডার হিসেবে হার্দিক পাণ্ডিয়াকে দেখা যাবে। হার্দিক পাণ্ডিয়ার ফর্ম বর্তমান সময় ভীষণই দুর্দান্ত থেকেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হার্দিক মাত্র ৭ বলে অপরাজিত ১৫ রান করেছিলেন। অন্যদিকে বোলার হিসেবে তিনি ৬ ওভারে ৩১ রান দেন। হার্দিক পাণ্ডিয়ার এটি প্রথমই বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তিনি দারুণ ছন্দে ছিলেন। আফগানিস্তানের বিরুদ্ধেও নিজের ছন্দ ধরে রাখতে চাইবেন তিনি।

কুলদীপ যাদব

SYDNEY, AUSTRALIA – JANUARY 11: Kuldeep Yadav bowls in the nets during the India ODI Series Training Session at SCG on January 11, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

স্পিন বোলিংয়ের আক্রমণ কুলদীপ যাদকে সামলাতে দেখা যাবে। চায়নাম্যানের নামে জনপ্রিয় কুলদীপ যাদব গত দু তিন বছরে ভারতীয় দলের হয়ে যথেষ্ট দুর্দান্ত প্রদর্শন করেছেন। কুলদীপ যাদব এই বছর ১২টি ম্যাচে ২১টি উইকেট হাসিল করে ফেলেছেন। এখনো পর্যন্ত বিশ্বকাপেও তাকে ভাল ছন্দে দেখা গিয়েছে। এই ম্যাচেও তার দিকে তাকিয়ে থাকবে দল।

যজুবেন্দ্র চহেল

কুলদীপ যাদবের সঙ্গে সঙ্গে স্পিন বোলিংয়ের ডিপার্টমেন্ট যজুবেন্দ্র চহেলকে সামলাতে দেখা যাবে। যজুবেন্দ্র চহেল টুর্নামেন্টের প্রথম ম্যাচেই দুর্দান্ত বোলিং করে চার উইকেট হাসিল করেছিলেন। বর্তমান সময়ে চহেল ভীষণই ভাল ফর্মে রয়েছেন আর এবং প্রথম দুটি ম্যাচে তিনিই ভারতকে উইকেট এনে দেওয়ার কাজ করেছিলেন। এই ম্যাচেও তাকে সেই দায়িত্ব পালন করতে দেখা যাবে।

জসপ্রীত বুমরাহ

জোরে বোলিংয়ের দায়িত্ব তরুণ জোরে বোলার জসপ্রীত বুমরাহের কাঁধে থাকবে। বর্তমান সময়ে জসপ্রীত বুমরাহ নিজের বোলিংয়ে সারা বিশ্বে চাঞ্চল্য ফেলে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও বুমরাহ নিজের প্রথম স্পেলেই দুটি উইকেট নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তাকে বল হাতে দারুণ ছন্দে দেখা গেছে। এই ম্যাচেও তার কাঁধে নতুন বলে উইকেট নেওয়ার দায়িত্ব থাকবে।

মহম্মদ শামি

ভুবনেশ্বর কুমার আহত হওয়ায় এই ম্যাচে জসপ্রীত বুমরাহের সঙ্গী হিসেবে দেখা যাবে মহম্মদ শামিকে। বিশ্বকাপের আগে দারুণ ফর্মে ছিলেন তিনি। কিন্তু ভুবির কারণে তাকে দলে জায়গা দেওয়া হয়নি এখন ভুবির আহত হওয়ায় আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের জোরে বোলিংয়ের দায়িত্ব সামলাতে দেখা যাবে তাকে।

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...