CWC 2019: বিশ্বকাপের ম্যাচ না খেলেই ভারত ফিরতে হবে এই খেলোয়াড়কে? এই হল কারণ

আইসিসি বিশ্বকাপ ২০১৯ ভীষণই রোমাঞ্চকর মেজাজে এগিয়ে চলেছে আর এতে ভারতের সমস্ত খেলোয়াড়ই দুর্দান্ত ফর্মে রয়েছেন। কিন্তু লাগাতার খেলোয়াড়দের চোট আঘাতে টিম ইন্ডিয়া মাঝে যথেষ্ট সমস্যায় ছিল। প্রথমে ওপেনার শিখর ধবন আর পরে অলরাউন্ডার বিজয় শঙ্করকে চোটের কারণে দলের সঙ্গ ছেড়ে ভারতের ফিরতে হয়েছিল।

CWC 2019: বিশ্বকাপের ম্যাচ না খেলেই ভারত ফিরতে হবে এই খেলোয়াড়কে? এই হল কারণ 1

রিপ্লেসেমেন্ট হিসেবে তরুণ খেলোয়াড় ঋষভ পন্থ আর ময়ঙ্ক আগরওয়ালকে ইংল্যাণ্ডে ডেকে নেওয়া হয়েছিল। পন্থ এখনো পর্যন্ত ৩টি লীগ ম্যাচে দলের অংশ হয়ে নিজের বিশ্বকাপ ডেবিউ করে ফেলেছেন কিন্তু ময়ঙ্ক আগরওয়ালকে এখনো পর্যন্ত প্লেয়িং ইলেভেনে শামিল করা হয়নি।

বিজয় শঙ্করের দল থেকে ছিটকে যাওয়ার পর ইংল্যাণ্ড পৌঁছেছিলেন ময়ঙ্ক

বিজয় শঙ্করের পায়ের আঙুলে ফ্র্যাকচারের কারণে তাকে ভারতে ফিরতে হয়েছে। এরপর ময়ঙ্ক আগরওয়ালকে ভারতের ১৫ সদস্যের দলে শামিল করা হয়। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তে সকলেই চমকে গিয়েছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্লেয়িং ১১এ শামি খেলোয়াড়রা এতটাই দুর্দান্ত প্রদর্শন করেছেন যে এখন আশা নেই যে আর কোনো খেলোয়াড়কে পরিবর্তন করা হবে।

CWC 2019: বিশ্বকাপের ম্যাচ না খেলেই ভারত ফিরতে হবে এই খেলোয়াড়কে? এই হল কারণ 2

এর সোজাসুজি মানে যে এখন ময়ঙ্ক আগরওয়ালের বিশ্বকাপে ওয়ানডে ডেবিউর স্বপ্ন সত্যি হবে না। যদিও তিনি এখনো ১৫ সদস্যের দলের অংশ। অন্যদিকে তরুণ খেলোয়াড় ঋষভ পন্থকে বিজয়র শঙ্করের জায়গায় দলে জায়গা দেওয়া হয়েছে। তিনি গত ৩টি ম্যাচের মধ্যে ২টিতে বিস্ফোরক মেজাজে ব্যাটিং করেছেন।

CWC 2019: বিশ্বকাপের ম্যাচ না খেলেই ভারত ফিরতে হবে এই খেলোয়াড়কে? এই হল কারণ 3

যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি বাউন্ডার মেরে তিনি প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। কিন্তু তার এই দুই ইনিংসে এটা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে যে পন্থকে সেমিফাইনালে দলে অবশ্যই শামিল করা হবে।

কেএল রাহুলের দুর্দান্ত প্রদর্শন ভাঙল ময়ঙ্কের স্বপ্ন

CWC 2019: বিশ্বকাপের ম্যাচ না খেলেই ভারত ফিরতে হবে এই খেলোয়াড়কে? এই হল কারণ 4

শ্রীলঙ্কা ম্যাচের আগে এমন অনুমান করা হচ্ছিল যে কেএল রাহুলের স্লো ইনিংসের কারণে তার জায়গায় দলে ময়ঙ্ক আগরওয়ালকে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ের সুযোগ দেওয়া হবে। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর এখন এটা প্রায় নিশ্চিত হয়ে গেছে যে ময়ঙ্ক একটি ম্যাচ না খেলে বিশ্বকাপের ১৫ সদস্যের দলের অংশ থাকবেন। আপনাদের জানিয়ে দিই যে তার বিশ্বাকপ খেলার স্বপ্ন এই বছর তো পূর্ণ হবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *