এই বিশ্বকাপে রোহিত শর্মার কাছে আরো এক রেকর্ডের সুযোগ, এমনটা হলে পেছনে ফেলবেন যুবরাজকে

আইসিসি বিশ্বকাপ ২০১৯এ ভারত দুর্দান্ত প্রদর্শন করে সেমিফাইনালে তো নিজেদের জায়গা করেই নিয়েছিল, আর শনিবার তারা শ্রীলঙ্কাকে হারিয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গিয়েছে। এই বিশ্বকাপে রোহিত শর্মা দুর্দান্ত ফর্মে ফয়েছেন। এখনো পর্যন্ত খেলা তার সাতটি ম্যাচে তিনি ৫টি সেঞ্চুরি ইনিংস খেলেছেন।

এই বিশ্বকাপে রোহিত শর্মার কাছে আরো এক রেকর্ডের সুযোগ, এমনটা হলে পেছনে ফেলবেন যুবরাজকে 1

শুধু তাই নয় এই সময় তিনি টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়দের তালিকায় ৬৪৭ রান করে শীর্ষে উপস্থিত রয়েছেন।

যুবরাজ সিং পেয়েছিলেন ৪ বার ম্যান অফ দ্যা ম্যাচের খেতাব

ভারতের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা এই টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিং করছেন। তিনি জানি কত রেকর্ডকে ধরাশায়ী করে দিয়েছেন আর বেশ কিছু খেলোয়াড়দের গড়া রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন। এমনই এক রেকর্ড যা এতদিন বিশ্বকাপের ইতিহাসে ভারতের অলরাউন্ডার যুবরাজ সিংয়ের নামে ছিল আর এই রেকর্ড হল বিশ্বকাপের একটি টুর্নামেন্টে সবচেয়ে বেশিবার ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব জেতার।

এই বিশ্বকাপে রোহিত শর্মার কাছে আরো এক রেকর্ডের সুযোগ, এমনটা হলে পেছনে ফেলবেন যুবরাজকে 2

হ্যাঁ, যদি যুবরাজ সিংয়ের কথা বলা হয় তো তিনি ২০১১ বিশ্বকাপে ব্যাট আর বল দুটিতেই দুর্দান্ত প্রদর্শন করে ভারতকে কেহতাব জিততে সাহায্য করেছিলেন যার জন্য তাকে চারবার ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়েছিল।

তাকে আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে অপরাজিত ৫০ রান আর ৫ উইকেট, নেদারল্যান্ডের বিরুদ্ধে ৫১ রান আর ২ উইকেট, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৩ রান আর ২ উইকেট, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৭ রান আর ২ উইকেট নেওয়ার জন্য বিশ্বকাপ ২০১১য় চারবার ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব দেওয়া হয়েছিল।

এই বিশ্বকাপে রোহিত শর্মার কাছে আরো এক রেকর্ডের সুযোগ, এমনটা হলে পেছনে ফেলবেন যুবরাজকে 3

ভারতীয় ক্রিকেট দলের ইতিহাসে ৪ বার ম্যান অফ দ্যা ম্যাচের খেতাব জেতা যুবরাজই একমাত্র খেলোয়াড় ছিলেন। কিন্তু রোহিত শর্মা এখন যুবরাজের এই রেকর্ড ছুঁয়ে ফেলেছেন।

রোহিত শর্মা ছুঁয়ে ফেলেছেন যুবরাজ সিংয়ের রেকর্ড

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ রোহিত শর্মা ব্যাক টু ব্যাক তিনটি সেঞ্চুরি আর এখনো পর্যন্ত এই টুর্নামেন্টে মোট ৫টি সেঞ্চুরি করেছেন। যার জন্য তাকে চারবার ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব দেওয়া হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত শর্মা ১০৩, বাংলাদেশের বিরুদ্ধে ১০৩ রান, পাকিস্তানের বিরুদ্ধে ১৪০ রান, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২২ রানের ইনিংসের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব দেওয়া হয়।

এই বিশ্বকাপে রোহিত শর্মার কাছে আরো এক রেকর্ডের সুযোগ, এমনটা হলে পেছনে ফেলবেন যুবরাজকে 4

শুধু তাই নয় রোহিত শর্মা যুবরাজ সিংয়ের রেকর্ড তো ছুঁয়ে ফেলেছেন কিন্তু এই রেকর্ড ভাঙার তিনি সক্ষমতা রাখেন। কারণ এখনো তার কাছে এই টুর্নামেন্টে কয়েকটি ম্যাচ বাকি রয়েছে। সেমিফাইনালে ভারতের ম্যাচ নিউজিল্যাণ্ডের সঙ্গে ১১ জুলাই খেলা হবে। আপনাদের জানিয়ে দিই যে শচীন তেন্ডুলকরও এই তালিকায় শামিল রয়েছেন। তাকে ২০০৩ বিশ্বকাপে তিনবার ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব দেওয়া হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *