চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ১৫ জনের ভারতীয় স্কোয়াড ঘোষিত! 1

মুম্বই: সব জল্পনার অবসান ঘটিয়ে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য অবশেষে দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৫ সদস্যের দলে তেমন কোন চমক নেই। দীর্ঘদিন পর ভারতের ওয়ানডে দলে ফিরেছেন রোহিত শর্মা ও মুহাম্মদ শামি। গত বছরের অক্টোবরের পর প্রথমবারের মতো ভারতীয় দলে জায়গা করে নিলেন রোহিত। অন্যদিকে ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালের পর প্রথমবারের মতো ওয়ানডে দলে ফিরলেন পেসার শামি।

পরিচালনা কাঠামো এবং রাজস্ব বণ্টন প্রক্রিয়ায় পরিবর্তন আনার পর থেকেই আইসিসির সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দ্বন্দ্ব চলছিল। ভারত তার প্রাপ্য না পেলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ না নেয়ার হুমকি দিয়ে রেখেছিল। অন্যদিকে আইসিসি’র তরফ থেকে জানানো হয়েছিল, চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ না নিলে ২০২৩ সাল পর্যন্ত আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্টে ভারতকে অংশ নিতে দেওয়া হবে না। এরপরই পিছু হটে বিসিসিআই। রবিবার আনুষ্ঠানিকভাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ নিশ্চিত করে ভারত। একদিন পরই ঘোষণা হল দল।

পয়লা জুন থেকে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হবে। গতবারের চ্যাম্পিয়ন ভারত নিজেদের প্রথম ম্যাচে ৪ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে। ‘বি’ গ্রুপে ভারতের অন্য দুই প্রতিপক্ষ হল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। মূল টুর্নামেন্টের আগে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিরাট কোহলির টিম ইন্ডিয়া।

ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আজিঙ্ক রাহানে, মনীশ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুহাম্মদ শামি, উমেশ যাদব, ভুবনেশ্বর বুমার ও জসপ্রিত বুমরাহ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *