DCvsCSK: দলের হারে নিরাশ অধিনায়ক শ্রেয়স আইয়ার এদের মানলেন হারের জন্য দায়ী 1

আইপিএলে আজ হওয়া চেন্নাই সুপার কিংস আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচে চেন্নাই সুপার কিংস ৬ উইকেটে জয়লাভ করে। এর সঙ্গেই চেন্নাইয়ের দল অষ্টমবার আইপিএলের ইতিহাসে ফাইনালে পৌঁছনো দল হয়। আজকের ম্যাচে মহেন্দ্র সিং ধোনি টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। চেন্নাই নিজের বোলারদের সৌজন্যে সম্পূর্ণভাবে দিল্লির ব্যাটসম্যানদের আটকে দেয়। দিল্লি নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৪৭ রান করতে পারে। তাদের কোনো ব্যাটসম্যানই বড়ো ইনিংস খেলতে পারেননি। দিল্লির হয়ে সবচেয়ে বেশি রান ঋষভ পন্থ করেন। তিনি ২৫ বলে ৩৮ রান করেন। শার্দূল ঠাকুর ছাড়া চেন্নাইয়ের সমস্ত বোলারই দুর্দান্ত বোলিং করেন। লক্ষ্য তাড়া করতে নামা চেন্নাই দল ম্যাচকে একদমই একতরফা করে দেয়।

চেন্নাই অষ্টমবার পৌঁছল আইপিএল ফাইনালে

DCvsCSK: দলের হারে নিরাশ অধিনায়ক শ্রেয়স আইয়ার এদের মানলেন হারের জন্য দায়ী 2

ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন আর ফাফ দু’প্লেসি দুর্দান্ত ব্যাটিং করে এই ম্যাচে হাফসেঞ্চুরি করেন। দিল্লির কোনো বোলারই এই দুই ব্যাটসম্যানকে আটকাতে পারেননি। চেন্নাই এই ম্যাচ দুর্দান্তভাবে জিতে ফাইনালে নিজেদের জায়গা করে নেয়। এই নিয়ে তারা মোত অষ্টমবার আইপিএলের ফাইনালে নিজেদের জায়গা করে নিল। আইপিএলের ইতিহাসে প্রথম দল হিসেবে তারা ৮বার ফাইনালে যাওয়া দল হয়েছে।

আইয়ার একে মানলে হারের দায়ী

DCvsCSK: দলের হারে নিরাশ অধিনায়ক শ্রেয়স আইয়ার এদের মানলেন হারের জন্য দায়ী 3

এই ম্যাচ হারার পর নিরাশ দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার বলেন,

“আমাদের কাছে তত রান ছিল না যত রানের আশা ছিল। পাওয়ার প্লেতে নিরাশাজনক শুরু হয়েছি আর আমরা জানতাম যে ওদের কাছে ভাল স্পিনার রয়েছে। এই কারণে এটা কঠিন হয়ে গিয়েছিল। আমাদের মনে হয়েছিল যে উইকেট আমাদের সাহায্য করবে কারণ আমরা আগে থেকেই একটা ম্যাচ খেলেছিলাম কিন্তু কোনো ব্যাটসম্যানই ব্যাটিং করার দায়িত্ব নেয়নি”।

কোটলার পিচের ব্যাপারে বললেন এই কথা

DCvsCSK: দলের হারে নিরাশ অধিনায়ক শ্রেয়স আইয়ার এদের মানলেন হারের জন্য দায়ী 4

“আমাদের জন্য এটা ভাল শিক্ষা। (কোটলার পিচের ব্যাপারে) এটা ভাবার মত কথা। ঘরের মাঠের খেলা আমাদের জন্য ততটা ভাল হয়নি। আমরা যদিও অভিযোগ করতে পারিনা”।

ধোনি, রোহিত আর কোহলির ব্যাপারে বললেন এই কথা

“এমন পিচের জন্য অনেক প্র্যাকটিস করেছি, দিনের শেষে পিচকে দোষ দিতে পারি না কারণ আমরা পেশাদার ক্রিকেট খেলোয়াড় ছিলাম। এমএস ধোনি, বিরাট কোহলি আর রোহিত শর্মার নেতৃত্বাধীন দলগুলোকে দেখে আর টসে ওদের সঙ্গে দাঁড়ানো সত্ত্বেও, আমার ব্যাপারগুলো শেখার সৌভাগ্য হয়েছে”।

টিম ম্যানেজমেন্টের জন্য বললেন এই কথা

DCvsCSK: দলের হারে নিরাশ অধিনায়ক শ্রেয়স আইয়ার এদের মানলেন হারের জন্য দায়ী 5
Mumbai: Delhi Capitals’ Keemo Paul celebrates fall of Kieron Pollard’s wicket during the third IPL 2019 match between Mumbai Indians and Delhi Capitals at Wankhede Stadium in Mumbai on March 24, 2019. (Photo: IANS)

“অধিনায়ক হিসেবে আমি মালিকদের আর ম্যানেজমেন্টের সমর্থনের ব্যাপারে খুশি। চাপও ছিল কারণ আপনাকে অনেকগুলো সিদ্ধান্তে শামিল হতে হত। নিজের দলের উপর সম্পূর্নভাবে গর্ব রয়েছে, আমরা এতদূর আসার জন্য বাস্তবে ভাল প্রদর্শন করেছি। এই মরশুম আমাদের জন্য একটা স্বপ্নের মত ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *