CSKvsKXIP: কেএল রাহুলের এই ভুলের ক্রণে ১০ উইকেট হারল পাঞ্জাব

চেন্নাই সুপার কিংস আর কিংস ইলেভেন পাঞ্জাবের দলের মধ্যে আইপিএল ২০২০-র ১৮তম ম্যাচ দুবাইয়ের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে চেন্নাই সুপার কিংসের দল ১০ উইকেটে জিতে নিয়েছে, আর এই ম্যাচ জেতার সঙ্গেই চেন্নাই সুপার কিংস ২টি গুরুত্বপূর্ণ পয়েন্ট হাসিল করে ফেলেছে।

পাঞ্জাব করেছিল ১৭৮ রান

CSKvsKXIP:  কেএল রাহুলের এই ভুলের ক্রণে ১০ উইকেট হারল পাঞ্জাব 1

কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আর ময়ঙ্কর আগরওয়ালের সঙ্গে মিলে দলকে ধীর স্থির শুরু এনে দেন। এই দুজনের মিলে প্রথম উইকেটের জন্য ৮.১ ওভারে ৬১ রান যোগ করেন। ময়ঙ্ক নবম ওভারে পীযূষ চাওলার বলে স্যাম ক্যুরেনকে ক্যাচ দিয়ে বসেন। তিনি ১৯ বলে ২৬ রান করেন। তার জায়গায় আসা মনদীপ সিং পীযূষ চাওলার দ্বিতীয় ওভারে দুটি ছক্কা মারেন। কিন্তু তিনিও বড়ো ইনিংস খেলতে পারেননি। ১২তম ওভারে রবীন্দ্র জাদেজা তাকে প্যাভিলিয়নের ফেরত পাঠান। মনদীপ ১৬ বলে ২৭ রান করেন।
কিংস ইলেভেন পাঞ্জাব ১৩তম ওভারে একশো রান পার করে। চতুর্থ নম্বরে ব্যাটিংয়ের জন্য আসা নিকোলস পুরণ অধিনায়কের সঙ্গে মিলে স্কোর বাড়াতে শুরু করেন। তিনি ১৪তম ওভারে জাদেজাকে একটি বাউন্ডারি আর একটি ছক্কা মারেন। পরের ওভারেই রাহুল শার্দূল ঠাকুরের বলে একটি ছক্কা আর দুটি বাউন্ডারি মারেন। এর মধ্যে তিনি নিজের হাফসেঞ্চুরিও পূর্ণ করে নেন। ১৫তম ওভারের পর পঞ্জাবের স্কোর ছিল দুই উইকেটে ১৩০ রান। পূরণ ১৬তম ওভারে স্যাম ক্যুরেন আর ১৭তম ওভারে ডোয়েন ব্র্যাভোকে ছক্কা মারেন। এই দুই ওভারে পাঞ্জাব ২২ রান তোলে। ১৮তম ওভারে চেন্নাই দুর্দান্ত প্রত্যাবর্তন করে আর শার্দূল ঠাকুর পরপর দুই বলে রাহুল আর পুরণকে আউট করেন। পুরণ ১৭ বলে ৩৩ আর রাহুল ৫২ বলে ৬৩ রান করেন।
পাঞ্জাবের ব্যাটসম্যানরা ১৯তম ওভারে ব্র্যাভোর বলে ১১ রান নেয়। শেষ ওভারে গ্লেন ম্যাক্সওয়েল আর সরফরাজ খানের জুটি ১২ রান যোগ করেন আর পাঞ্জাবের স্কোরকে চার উইকেটে ১৭৮ রান পর্যন্ত পৌঁছে দেন। ম্যাক্সওয়েল ৭ বলে ১১ রান আর সরফরাজ ৯ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন।

১০ উইকেটে জিতল সিএসকে

CSKvsKXIP:  কেএল রাহুলের এই ভুলের ক্রণে ১০ উইকেট হারল পাঞ্জাব 2

অন্যদিকে ১৭৯ রান তাড়া করতে নামা চেন্নাই সুপার কিংসের শুরুটা দুর্দান্ত হয়। দলের দুই ওপেনার শেন ওয়াটসন আর ফাফ দু’প্লেসি পাওয়ার প্লেতে দলের স্কোর ৬০ রান পর্যন্ত পৌঁছে দেন। এরপর দুই ব্যাটসম্যান চার ছয়ের বন্যা বইয়ে চেন্নাইয়ের দলকে আইপিএল ২০২০-র দ্বিতীয় জয় এনে দেন।
এই ম্যাচে শেন ওয়াটসন আইপিএল ২০২০-তে নিজের প্রথম হাফসেঞ্চুরি করেন। এর মধ্যে শেন ওয়াটসন ১১টি বাউন্ডারি আর ৩টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৮২ রানের অসাধারণ ইনিংস খেলেন। অন্যদিকে ফাফ দু’প্লসেই ১১টি বাউন্ডারি আর ১টি ছক্কার সাহায্যে ৫২ বলে ৮৭ রানের বহুমূল্য ইনিংস খেলেন আর আইপিএল ২০২০-তে নিজের তৃতীয় হাফসেঞ্চুরি করেন। এই দুই ব্যাটসম্যানের অসাধারণ প্রদর্শনের কারণে চেন্নাই এই ম্যাচ ১০ উইকেটে জিতে নেন।

কেএল রাহুল করলেন এই বড়ো ভুল

CSKvsKXIP:  কেএল রাহুলের এই ভুলের ক্রণে ১০ উইকেট হারল পাঞ্জাব 3

কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল নিজেদের ব্যাটিং চলাকালীন ভীষণই বড়ো ভুল করেন। আসলে পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল এই ম্যাচে ৬৩ রানের ইনিংস অবশ্যই খেলেন, কিন্তু এর মধ্যে রাহুল ৫২ বলের মুখোমুখি হন। এই ব্যাটিং পিচে রাহুলের স্লো ইনিংস তার এই ম্যাচে সবচেয়ে বড়ো ভুল প্রমানিত হয়। রাহুল যে শৈলীর ব্যাটসম্যান তাতে তিনি ৫২ বলে ১০০ রান করার ক্ষমতা রাখেন। যদি তিনি এই ম্যাচে এমনটা করতে পারতেন তো পাঞ্জাব ২০০ রানের বেশি করতে পারত আর তারপর চাপে চেন্নাই সুপার কিংস এই ম্যাচ এত সহজে জিততে পারত না।

এখানে দেখুন এই ম্যাচের স্কোর কার্ড

CSKvsKXIP:  কেএল রাহুলের এই ভুলের ক্রণে ১০ উইকেট হারল পাঞ্জাব 4

CSKvsKXIP:  কেএল রাহুলের এই ভুলের ক্রণে ১০ উইকেট হারল পাঞ্জাব 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *