কোয়ালিফায়ার ২: ম্যাচে ৮টি রেকর্ডস, চেন্নাই সুপার কিংস এমনটা করা প্রথম দল হল

আইপিএল ২০১এর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চেন্নাই সুপার কিংস দিল্লি ক্যাপিটালস দলকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে আর ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশি কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ডসগড়েছেন। এই রেকর্ডসের ব্যাপারেই আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক আজকের ম্যাচে হওয়া রেকর্ডসের দিকে:

কোয়ালিফায়ার ২: ম্যাচে ৮টি রেকর্ডস, চেন্নাই সুপার কিংস এমনটা করা প্রথম দল হল 1

১. চেন্নাই সুপার কিংসের দিল্লির বিরুদ্ধে এটি ১৫তম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে আইপিএলে মোট ২০টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে চেন্নাই সুপার কিংস ১৪টি ম্যাচে জিতেছিল। অন্যদিকে দিল্লি ক্যাপিটালস জিতেছিল ৬টি ম্যাচ।

২. বিশাখাপট্টমের ওয়াই এস রাজশেখর রেড্ডি এসিএ ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে এটি প্রথম ম্যাচ ছিল। এই ম্যাচ জেতে চেন্নাই।

কোয়ালিফায়ার ২: ম্যাচে ৮টি রেকর্ডস, চেন্নাই সুপার কিংস এমনটা করা প্রথম দল হল 2
Chennai Super Kings’ Harbhajan Singh celebrates the dismissal of Royal Challengers Bangalore’s AB de Villiers during the VIVO IPL T20 cricket match between Chennai Super Kings and Royal Challengers Bangalore in Chennai, India, Saturday, March 23, 2019. (AP Photo/Aijaz Rahi)

৩. হরভজন সিং আজ নিজের আইপিএল কেরিয়ারের ১৫০টি উইকেট হাসিল করেছেন। তিনি আইপিএলে ১৫০ উইকেট হাসিল করা চতুর্থ খেলোয়াড় হয়েছেন।

৪. হরভজন সিং আইপিএলে ১৫০ উইকেট হাসিল করা প্রথম অফ স্পিনার হয়েছেন। তার আগে কোনো অফ স্পিনারই আইপিএলে ১৫০ উইকেট হাসিল করতে পারেননি।

কোয়ালিফায়ার ২: ম্যাচে ৮টি রেকর্ডস, চেন্নাই সুপার কিংস এমনটা করা প্রথম দল হল 3

৫. ফাফ দু’প্লেসি আজ নিজের আইপিএল কেরিয়ারের ১২তম হাফসেঞ্চুরি করেছেন। এটি তার এই মরশুমের তৃতীয় হাফসেঞ্চুরি ছিল।

৬. শেন ওয়াটসন আজ নিজের আইপিএল কেরিয়ারের ১৮তম হাফসেঞ্চুরি করেছেন। এটি তার এই আইপিএলের দ্বিতীয় হাফসেঞ্চুরি ছিল।

কোয়ালিফায়ার ২: ম্যাচে ৮টি রেকর্ডস, চেন্নাই সুপার কিংস এমনটা করা প্রথম দল হল 4

৭. চেন্নাই সুপার কিংস আজ অষ্টমবার আইপিএলের ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। তারা প্রথম এমন আইপিএল দল যারা ৮বার ফাইনালে পৌঁছলো।

৮. হরভজন সিং দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও সবচেয়ে বেশি উইকেট হাসিল করা বোলার হয়েছেন। তিনি লাসিথ মালিঙ্গার ২২টি উইকেটকে পেছনে ফেলে দিল্লির বিরুদ্ধে সবচেয়ে বেশি ২৩টি উইকেট হাসিল করার দুর্দান্ত একটা রেকর্ড গড়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *