এই তিন তারকা খেলোয়াড়কে আগামী মরশুমে ছেটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস 1

চলতি আইপিএল মরশুমে একেবারেই ভালো ফর্মে নেই চেন্নাই সুপার কিংস। এই অবস্থায় দলে আমূল পরিবর্তন দরকার, তা মনে করেন ক্রিকেটপ্রেমী সহ বিশেষজ্ঞরা। যেভাবে দিনের পর দিন খারাপ পারফর্মেন্স করে চলেছিল এই চেন্নাই সুপার কিংস দল, তাতে সমর্থকদের কুনজরে পড়ে গিয়েছিলেন একাধিক ক্রিকেটার। মূলত বয়স্ক এবং প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট থেকে বাইরে থাকা ক্রিকেটারদের জন্যই এই বাজে পারফর্মেন্স, এমনটাই মনে করছেন একাধিক বিশেষজ্ঞ।

এই তিন তারকা খেলোয়াড়কে আগামী মরশুমে ছেটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস 2

এই অবস্থায় আগামী পাঁচ মাসের মধ্যে শুরু হবে নতুন মরশুমের আইপিএল। ফলে এই ফ্র্যাঞ্চাইজি চাইবে একাধিক ক্রিকেটারকে বিদায় জানাতে। ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজির উপর মহলের তরফ থেকে জানানো হয়েছে, বেশ কিছু খেলোয়াড়কে তারা ছাঁটাই করতে চলেছে। এর মধ্যে এই তিন ক্রিকেটারকে বিদায় জানানো হবে, তা একপ্রকার সুনিশ্চিত।

এই তিন তারকা খেলোয়াড়কে আগামী মরশুমে ছেটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস 3

১. মুরলী বিজয়

এই তিন তারকা খেলোয়াড়কে আগামী মরশুমে ছেটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস 4

আইপিএল এর শুরুর মরশুমগুলিতে স্বপ্নের ফর্মে ছিলেন তামিলনাড়ুর এই তারকা ওপেনার। চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেনিংয়ে দুর্দান্ত শুরু তুলে দিতেন মুরলী বিজয়। মূলত টেস্ট স্পেশালিস্ট হলেও আইপিএল এর মঞ্চে বারংবার নিজেকে প্রমাণ করেছেন তিনি। কিন্তু ২০১৮ সালে চেন্নাই সুপার কিংসের কামব্যাকের পর থেকে নিজের সেই পুরোনো ফর্ম বহু দূরে ফেলে এসেছেন বিজয়। চলতি আইপিএল এ শুরুর দিকে কয়েকটি ম্যাচ খেললেও ব্যর্থতার সম্মুখীন হন তিনি। মাত্র তিনটি ম্যাচ তিনি খেলেছেন এই মরশুমে, যেখানে বিজয় স্রেফ ৭৪.৪১ এর স্ট্রাইক রেটে ৩২ রান করেছেন। বলা বাহুল্য, এই তিন ম্যাচে তিনি মাত্র চার বার বাউন্ডারি মেরেছেন। যা থেকে একটি বিষয়ই স্পষ্ট, আগামী মরশুমে চেন্নাইয়ের জার্সিতে আর দেখা যাবে না মুরলী বিজয়কে।

২. কেদার যাদব

এই তিন তারকা খেলোয়াড়কে আগামী মরশুমে ছেটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস 5

২০১৮ সালে চেন্নাই সুপার কিংসের আইপিএল কামব্যাকে তারা অনেক খরচ করেছিল কেদার যাদবকে কেনার জন্য। সেই সময় ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কেদার। একের পর এক ম্যাচ ফিনিশ করে আসতেন, বল হাতেও বেশ কার্যকরী ভূমিকা নিতেন কেদার। কিন্তু চেন্নাই সুপার কিংসের হয়ে সেরকম ভালো পারফর্ম করতে পারেননি কখনই। এককালের দুর্ধর্ষ ব্যাটসম্যান চেন্নাইতে এসে একেবারে টেস্ট পর্যায়ের ব্যাটিংয়ে মনোনিবেশ করেছিলেন। গত দুই আইপিএল মরশুমে ১০০ এর কম স্ট্রাইক রেটে খেলেছিলেন যাদব, যেখানে মাত্র একটি অর্ধশতরানের ইনিংস সহ ২২৪ রান করেছেন কেদার। এই বছর অত্যন্ত অ টি২০ সুলভ ব্যাটিংয়ের জন্য চেন্নাই সুপার কিংসের সমর্থক সহ সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচিত হয়েছেন কেদার। ফলে আসন্ন মরশুমে চেন্নাইয়ের দল থেকে বাদ পড়তে চলেছেন ৩৫ বছরের এই ক্রিকেটার।

৩. ডোয়েন ব্রাভো

এই তিন তারকা খেলোয়াড়কে আগামী মরশুমে ছেটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস 6

একসময় চেন্নাই সুপার কিংসের স্তম্ভদের মধ্যে একজন ছিলেন ডোয়েন ব্রাভো। ডেথ ওভারে দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি ইনিংসের শেষে দুরন্ত ক্যামিও ইনিংস খেলতে সক্ষম ছিলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। কিন্তু এই বছর চোট-আঘাত জনিত কারণে সেই পুরোনো পারফর্মেন্স দিতে পারেননি ব্রাভো। এই মুহুর্তে ৩৭ বছর বয়স হয়ে গিয়েছে ব্রাভোর, যার জেরে পুরোনো সেই ফর্ম ফিরিয়ে হয়ত আনতে পারবেন না। পাশাপাশি বর্তমানে তরুণ ইংরেজ অলরাউন্ডার স্যাম কারানকে ভবিষ্যতের জন্য বাছাই করে নিয়েছে চেন্নাই, যার জেরে পরের বছর চেন্নাইয়ের হয়ে নাও খেলতে পারেন ব্রাভো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *