রিপোর্ট: এই ৮জন বড়ো খেলোয়াড়কে রিলিজ করছে চেন্নাই সুপার কিংস, দ্বিতীয় নামটি অবাক করার মতো 1

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল ২০২০তে তারকা খেলোয়াড়রা ভালো প্রদর্শন করতে পারেননি। মহেন্দ্র সিং ধোনি, কেদার জাধব, আম্বাতি রায়ডু, শেন ওয়াটসনের মতো খেলোয়াড়রা ব্যর্থ প্রমানিত হয়েছিলেন আর এর ফলাফল চেন্নাই সুপার কিংসকেও ভুগতে হয়েছিল। চেন্নাই সুপার কিংসের দল আইপিএল ২০২০তে সপ্তম স্থানে ছিল আর ইতিহাসে প্রথমবার তারা প্লে অফেও কোয়ালিফাই করতে পারেনি।

এই ৮জন বড়ো খেলোয়াড়কে রিলিজ করার পরিকল্পনা করার পরিকল্পনা করছে চেন্নাই

রিপোর্ট: এই ৮জন বড়ো খেলোয়াড়কে রিলিজ করছে চেন্নাই সুপার কিংস, দ্বিতীয় নামটি অবাক করার মতো 2

চেন্নাই সুপার কিংসে ৮জন বড়ো খেলোয়াড়কে আইপিএল ২০২১র নিলামের আগে রিলিজ করার পরিকল্পনা করছে। অবাক করার মতো ব্যাপার হলো যে চেন্নাই সুপার কিংসের দল ২০১৯ এ পার্পল ক্যাপ জয়ী ইমরান তাহিরকেও রিলিজ করতে চলেছে। যে আটজন খেলোয়াড়কে চেন্নাই রিলিজ করতে চলেছে, তারা হলেন—

১. কেদার জাধব — ৭.৪ কোটি টাকা

২. ইমরান তাহির — ১ কোটি টাকা

৩. পীযূষ চাওলা — ৬.৭৫ কোটি টাকা

৪. হরভজন সিং — ২ কোটি টাকা

৫. মুরলী বিজয় — ২ কোটি টাকা

৬. ডোয়েন ব্র্যাভো — ৬.৪ কোটি টাকা

৭. জোশ হ্যাজেলউড — ২ কোটি টাকা

৮. কর্ণ শর্মা – ৫ কোটি টাকা

চেন্নাই সুপার কিংসের আইপিএল ইতিহাস যথেষ্ট ভালো থেকেছে। তারা এই লীগের সবচেয়ে সফল দলগুলির একটি। এই দল মোট ৩বার আইপিএলের খেতাব জিতেছে।

৩৭ কোটি টাকায় চেন্নাইয়ের কাছে আরও একবার ভালো দল গড়ার সুযোগ

রিপোর্ট: এই ৮জন বড়ো খেলোয়াড়কে রিলিজ করছে চেন্নাই সুপার কিংস, দ্বিতীয় নামটি অবাক করার মতো 3

এই খেলোয়াড়দের রিলিজ করার পর চেন্নাইয়ের দলের কাছে ৩৩ কোটি টাকা থাকবে, যাতে তারা নতুন খেলোয়াড়দের কিনতে সক্ষম হবে। এছাড়াও চেন্নাইয়ের কাছে চার কোটি টাকা আলাদা থাকবে যা তারা শেন ওয়াটসনের অবসর নেওয়ার কারণে পেয়েছিল। মোট ৩৭ কোটি টাকায় চেন্নাই সুপার কিংসের কাছে আবারও একটা ভালো দল গড়ার সুযোগ থাকবে। বর্তমানে চেন্নাই সুপার কিংসের কাছে মাত্র ১৫ লাখ টাকাই নিলামের জন্য বাকি রয়েছে। আইপিএল ২০২১ এর নিলামের জন্য সবচেয়ে কম টাকা চেন্নাইয়ের কাছেই রয়েছ।

২১ জানুয়ারি পর্যন্ত প্রকাশিত হয়ে যাবে রিলিজ হতে চলা খেলোয়াড়দের তালিকা

আইপিএল ২০২১ এ একটি মিনি অকশন হবে। এই অকশনের আয়োজন ১১ ফেব্রুয়ারি হতে পারে। ফ্রেঞ্চাইজিগুলি ২১ জানুয়ারি পর্যন্ত ট্রান্সফার উইন্ডোর মাধ্যমে প্লেয়ারদের সোয়াইপ করতে পারে। সেই দিন সমস্ত দলগুলিকে নিজেদের রিটেন করা খেলোয়াড়দের তালিকাও প্রকাশ করতে হবে। সমস্ত ফ্রেঞ্চাইজিই নিজেদের রণনীতির প্রস্তুতি শুরু করে দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *