CSKvsKKR: কেকেআরের বিরুদ্ধে পাওয়া জয়ে খুশি মহেন্দ্র সিং ধোনি, এই ২ খেলোয়ড়ের করলেন জমিয়ে প্রশংসা

চেন্নাই সুপার কিংস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে আইপিএল ২০২০-র ৪৯তম ম্যাচ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হয়েছে। যেখানে কেকেআরের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যকে চেন্নাই সুপার কিংস হাসিল করে নেয় সেই সঙ্গে ৬ উইকেটে এক দুর্দান্ত জয় হাসিল করে। এই জয়ের সঙ্গেই চেন্নাই সুপার কিংসের খাতায় ২ পয়েন্টস জমা হয়ে গিয়েছে।

ধোনি করলেন জাদেজার জমিয়ে প্রশংসা

CSKvsKKR: কেকেআরের বিরুদ্ধে পাওয়া জয়ে খুশি মহেন্দ্র সিং ধোনি, এই ২ খেলোয়ড়ের করলেন জমিয়ে প্রশংসা 1

চেন্নাই সুপার কিংস কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে একটি দুর্দান্ত জয়লাভ করে। এই ম্যাচে সবচেয়ে বড়ো ইনিংস যতই ঋতুরাজ গায়কোয়াড় খেলুন, কিন্তু রবীন্দ্র জাদেজা দ্বারা খেলা ফিনিশিং ইনিংসের যতটা প্রশংসা করা যায় ততই কম। জাড্ডু ১১ বলে ৩টি ছক্কা আর ২টি বাউন্ডারির সাহায্যে ৩৩ রান করেন আর দলকে ৬ উইকেটে এক রোমাঞ্চকর জয় এনে দেন। এই জয়ের পর অধিনায়ক মহেন্দ্র সিংদ ধোনি পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে জাদেজার প্রশংসা করে বলেন, “আমার মনে হয় যে এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে ক্লাইম্যাক্স আমাদের পক্ষে গিয়েছে। ছেলেদের প্রচুর ক্রেডিট। এই মরশুমে রবীন্দ্র জাদেজা দুর্দান্ত প্রদর্শন করছে। ও আমাদের দলে একমাত্র এমন খেলোয়াড় থেকেছে যে ডেথ ওভারে রান করেছে। ওর অন্য কাউকে প্রয়োজন ছিল, আর ও আমাদের জন্য ভালো হবে। আমরা এমন ছেলেদের খেলাতে চাই যারা খেলেনি”।

ঋতুরাজ গায়কোয়াড় প্রতিভাবান খেলোয়াড়

CSKvsKKR: কেকেআরের বিরুদ্ধে পাওয়া জয়ে খুশি মহেন্দ্র সিং ধোনি, এই ২ খেলোয়ড়ের করলেন জমিয়ে প্রশংসা 2

চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেনিং করা ঋতুরাজ গায়কোয়াড় নিয়মিত ভালো প্রদর্শন করছেন। কেকেআরের বিরুদ্ধে আরও একবার গায়কোয়াড় নিজের প্রতিভা প্রমাণ করেছেন আর ৫৩ বলে ৭২ রানের ইনিংস খেলেছেন। এর জন্যে তাকে ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার দেওয়া হয়। ম্যাচের পর অধিনায়ক ধোনি বলেন, “ঋতুরাজ দেখিয়েছে যে ও একজন প্রতিভাবান খেলোয়াড়। ও আসর পর করোনা পজিটিভ হয়ে গিয়েছিল। এই কারণে আমাদের কাছে ওকে সুযোগ দেওয়ার বেশি সময় ছিল না। ও প্রতিভাবান তরুণদের মধ্যে একজন যে চারদিকে শটস খেলতে পারে। ও সেই খেলোয়াড়দের মধ্যে নয় যে অনেক কিছু বলে। একবার যখন আপনি ভেতরে প্রবেশ করেন তো চাপ সামলানো আপনিই একমাত্র বাকি থাকেন। যখন আমরা ওকে প্রথম ম্যাচ খেলার সুযোগ দিই তো ও এগিয়ে যায় আর আউট হয়ে যায়। কিন্তু একটা ম্যাচ কখনও পর্যাপ্ত হয় না।”

আমরা প্লে অফে কোয়ালিফাই করার পরিস্থিতিতে নেই

CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয়ের সঙ্গেই ধোনির দলের কাছে ১০ পয়েন্টস হয়ে গিয়েছে। কিন্তু দল আগেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। এই ব্যাপারে ধোনি বলেন, “আমার মনে হয় যে এটা ভীষণই রোমাঞ্চকর যে কীভাবে ও সুযোগকে ভালোভাবে কাজে লাগিয়েছে। টুর্নামেন্টে রিলেভেন্ট হওয়া ভীষণই জরুরী। আমাদের জন্য এখানে সর্বশ্রেষ্ঠ দেওয়া ভীষণই জরুরী ছিল। আমরা প্লে অফে কোয়ালিফাই করার পরিস্থিতিতে নেই কিন্তু আমাদের কিছু খেলোয়াড় এমন মুহূর্ত দিয়েছে, যারা আগামী মরশুমে আমাদের জন্য খেলতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *