অধিনায়কের কাছে বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন, এবার সেই বিষয়ে মুখ খুললেন এ বিডি ' ভিলিয়ার্স 1

কখনও তেমন একটা বিতর্কের মাঝে দেখা যায়নি তাকে।বরাবর নির্বিবাদী মানুষ তিনি।আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন অনেক আগেই।কিন্তু হঠাৎই এবার বিশ্বকাপের মাঝে খবরের শিরোনামে উঠে এসেছিলেন তারকা সাউথ আফ্রিকার ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স।অধিনায়ক ফাফ ডু প্লেসিসের কাছে তিনি নাকি অবস‍র ভেঙে বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন ।এমন খবর প্রকাশ‍্যে আসার পর তখন তা নিয়ে তৈরী হয় তীব্র জল্পনা।যা ঘিরে প‍রবর্তী সময় তৈরী হয় তীব্র জল্পনা।প্রসঙ্গত, ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন এবি।পরবর্তী সময়ে তার ফের এমন ” ইউ টার্ন ” কে কেন্দ্র করে তার তীব্র সমালোচনা করেছিলেন অনেকেই।

অধিনায়কের কাছে বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন, এবার সেই বিষয়ে মুখ খুললেন এ বিডি ' ভিলিয়ার্স 2

সম্প্রতি এবিষয়ে মুখ খুলেছিলেন এবি।জানিয়েছিলেন তিনি কখনওই দেশের অধিনায়কের কাছে এমন ইচ্ছে প্রকাশ করেননি।যদিও পরবর্তী সময়ে তিনি জানান ফাফের সাথে কথা হয়েছিল তার , এবং পুরোটাই ব‍্যক্তিগত এবং হাল্কা চালে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এবি বলেন, ” খুবই ব‍্যক্তিগত পরিসরে আমি এমন কথাটা বলেছিলাম, ফাফ কে এমন টা বলার জন্য আমার মনে বিন্দুমাত্র অনুশোচনা নেই।তবে বিষয়টি খুব দেড়ি হয়ে গিয়েছিল।যদিও দুজনের মধ্যে কথা গুলো খুবই সাধারণ ভাবে বলা হয়েছিল।”

অধিনায়কের কাছে বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন, এবার সেই বিষয়ে মুখ খুললেন এ বিডি ' ভিলিয়ার্স 3

” এরপর আর আমাদের মধ্যে তেমন আর কোনও রকম কথা হয়নি।যদিও পরবর্তী সময়ে যেসব জল্পনা উঠে এসেছিল প্রকাশ‍্যে আমার মনে হয়েছিল তা নিয়ে ফাফের সাথে একবার কথা বলা প্রয়োজন আমার।যদিও পুরো বিষয়টি আমাদের মনে থাকাটাই হয়তো ভালো ছিলো ” ।

গতবছর থেকে ” মজ‍্যান্সি প্রিমিয়ার লিগে ” একসাথে খেলছেন তিনি এবং এবারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইওন মর্গ‍্যান।একসাথে খেলার সূত্রে দুজন খুব ভালো বন্ধু হয়ে উঠেছিলেন। প্রসঙ্গত, তারা একসাথে খেলেছেন শোয়ানে স্পার্টান্স দলে।যারা লিগে পাঁচ নম্বর শেষ করেছিল।এদিন তার কাছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের বিষয়ে জানতে চাওয়া হলে এবি জানান, গোটা বিষয়টি অবিশ্বাস্য লেগেছে তার।

অধিনায়কের কাছে বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন, এবার সেই বিষয়ে মুখ খুললেন এ বিডি ' ভিলিয়ার্স 4

প্রসঙ্গত, এরপর ,২০১৯ এর ইংলিশ টি টোয়েন্টি ব্লাস্ট এ খেলতে দেখা যাবে ডি ভিলিয়ার্স কে।এই একই দলে ২০০৬ সাল থেকে এখনো প্রতিনিধিত্ব করছেন ইওন মর্গ‍্যান।ইওনের প্রতি তার মনে অসীম শ্রদ্ধা।যেখান থেকে সে উঠে এসেছে , আর আজ যা বিশ্বকাপ জয়ী ইংল্যান্ডের অধিনায়ক তার ভূয়সী প্রশংসা শোনা গেল এবি’ র মুখে।জানিয়েছেন যে সময় সাউথ আফ্রিকার লিগে খেলেছেন মর্গ‍্যান, তখন এবির বাড়িতেই থাকতেন তিনি।শুধুমাত্র তাই নয়, একসাথে উপভোগ করেছেন গল্ফ খেলাটা।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর দেশ বিদেশের একাধিক টি টোয়েন্টি ক্রিকেট লিগ গুলোতে খেলতে দেখা যায় ডি ভিলিয়ার্সকে।এই প্রথম বার ইংল্যান্ডের টি টোয়েন্টি লিগে খেলতে দেখা যাবে তাকে।শুধুমাত্র তিনি নয় আরও দুই সাউথ আফ্রিকার ক্রিকেটারো খেলবেন এবার এই লিগে, তারা হলেন ইমরান তাহির এবং ডোয়ান পিটোরিয়াস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *