সেহবাগ জানালেন স্রেফ ২ ভারতীয়ই জেতাতে পারেন ভারতকে ১১ বছর পর ইংল্যাণ্ডে টেস্ট সিরিজ

ভারত আর ইংল্যাণ্ডের মধ্যে ৩ ম্যাচের টি২০ এবং ওয়ানডে সিরিজের পর ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। ই সিরিজ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই সিরিজের বিরাট কোহলি পাশপাশি টিম ইন্ডিয়ারও অগ্নি পরীক্ষা হবে। ২০১৪ ইংল্যাণ্ড সফর বিরাটের পাশাপাশি ভারতের জন্যও ভাল যায় নি। ভারতীয় দলের জন্য বিদেশের মাঠে গিয়ে টেস্ট জেতা হামেশাই মুশকিল হয়েছে। যদিও এবার ভারতীয় দলকে আগের চেয়েও মজবুত দেখাচ্ছে। এই অবস্থায় টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী এবং প্রাক্তণ ওপেনার বীরেন্দ্র সেহবাগ দুই খেলোয়াড়ের প্রদর্শনকে নির্নায়ক বলে জানিয়েছেন।

এই কথা বললেন গাঙ্গুলী এবং সেহবাগ
সেহবাগ জানালেন স্রেফ ২ ভারতীয়ই জেতাতে পারেন ভারতকে ১১ বছর পর ইংল্যাণ্ডে টেস্ট সিরিজ 1
ইন্ডিয়া টিভির একটি টক শোতে গাঙ্গুলী টেস্ট সিরিজকে বিরাট কোহলির জন্য বলেছেন অন্যদিকে এটা বলে পুজারার নাম নিয়েছেন যে ও দীর্ঘদিন ধরে ইংল্যান্ডে কাউণ্টি ক্রিকেট খেলছেন। সেহবাগ বলেন, “ আমার মনে হয় এই সিরিজ পুজারার জন্য হবে। ও এই সিরিজের সবচেয়ে বেশি রান করবে। ও গত ২-৩ বছর ধরে কাউন্টি খেলছে”। অন্যদিকে যখন সেহবাগকে এই সিরিজ নিয়ে ভবিষ্যতবানী করতে বলা হয় তখন তিনি ভারতের পক্ষে ৩-২ এবং ৩-১ ফলফল হবে বলে জানান। এর মধ্যেই গাঙ্গুলী বলেন, “ এটা সহজ হবে না। আমি খুব বেশি ভবিষ্যতবানী তো করি না। তবে যদি ভারত এইভাবে খেলে তাহলে দুর্দান্ত ক্রিকেট খেলা দেখা যাবে”।
সেহবাগ জানালেন স্রেফ ২ ভারতীয়ই জেতাতে পারেন ভারতকে ১১ বছর পর ইংল্যাণ্ডে টেস্ট সিরিজ 2
ওপেনিং ব্যাটসম্যান নিয়ে কথা বলতে গিয়ে সেহবাগ বলেন, “ মুরলি বিজয় এবং শিখর ধবনকে দিয়ে ওপেন করানো উচিত। কারণ ওরা দুর্দান্ত পারফর্মেন্স করে চলেছেন। খেলোয়াড় যারা বাইরে রয়েছে এবং যারা খেলানোর মত তাদের এক হতে হবে। দাদা (গাঙ্গুলী) আমার এই কথায় সহমত পোষণ করবেন না কারণ তিনি ইনফর্ম ব্যাটসম্যানদের খেলাতে চান”।
সেহবাগ জানালেন স্রেফ ২ ভারতীয়ই জেতাতে পারেন ভারতকে ১১ বছর পর ইংল্যাণ্ডে টেস্ট সিরিজ 3
গাঙ্গুলী শিখর ধবন এবং কেএল রাহুলের তুলনা করে বলেন, “ কোহলি পুরো বিশ্বজুড়ে সফরে গিয়েছে, এবং তিনি রান করেছেন। কিন্তু ধবন বাইরে খেলতে গিয়ে না তো বড় রান করেছে আর না সেঞ্চুরি করেছে। উপমহাদেশ ও দুর্দান্ত প্রদর্শন করেছে কিন্তু বাইরে নয়। এই জন্য ওকে প্রত্যেক এক বা দুই টেস্ট পড়ে দলের বাইরে যেতে হয়। অন্যদিকে যদি আপনি কেএল রাহুলের দিকে তাকান তাহলে ও সিডনি এবং বার্বাডোসে সেঞ্চুরি করেছে। ও দলের ঢুকেছে বেড়িয়েছে। কিন্তু আমার মনে হয় মুরলী বিজয় এবং কেএল রাহুলকে দিয়ে ওপেন করানো উচিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *