অ্যালান বর্ডার কোহলির আক্রমণাত্মকতা নিয়ে দিলেন বিরাট বয়ান
PERTH, AUSTRALIA - DECEMBER 17: Virat Kohli of India reats during day four of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 17, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি অস্ট্রেলিয়ায় চলতি টেস্ট সিরিজে যথেষ্ট আক্রামণাত্মক থেকেছেন। যে কারণে বেশ কিছু তারকা তার জমিয়ে সমালোচনা করছেন। তো বেশ কিছু তারা তার এই আচরণকে সঠিক বলেই মনে করছেন। এখন অস্ট্রেলিয়া প্রাক্তণ অধিনায়ক অ্যালান বর্ডার ভারতীয় অধিনায়কের পাশে দাঁড়িয়েছেন।

কি বললেন অ্যালান বর্ডার?
অ্যালান বর্ডার কোহলির আক্রমণাত্মকতা নিয়ে দিলেন বিরাট বয়ান 1
অস্ট্রেলিয়ার প্রাক্তণ অধিনায়ক অ্যালান বর্ডার বিরাট কোহলির আক্রামণাত্মকতা নিয়ে তাকে সমর্থন জানিয়েছেন। তার বক্তব্য যে ক্রিকেটে তার মত খেলোয়াড়ের প্রয়োজন রয়েছে যে মাঠে আবেগী থাকেন। বর্ডার ফক্স ক্রিকেটের পাডকাস্ট ‘দ্য ফলোঅন’ এ কথা বলতে গিয়ে বলেছেন,

“আমাদের খেলায় এই রকম খুব বেশি লোক নেই। প্রফেশনালিজমের কারণে এটা অনেকটাই কম হয়ে গিয়েছে। আমি কোনো অধিনায়ককে তার দলের উইকেট নেওয়া নিয়ে এমন উৎসব পালন করতে দেখিনি। এটা প্রয়োজনের তুলনায় বেশি কিন্তু ভালো ব্যাপারও। ওর মধ্যে প্যাশন রয়েছে”।

এই তারকারা করেছেন নিন্দে

অ্যালান বর্ডার কোহলির আক্রমণাত্মকতা নিয়ে দিলেন বিরাট বয়ান 2
PERTH, AUSTRALIA – DECEMBER 17: Virat Kohli of India reats during day four of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 17, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

প্রসঙ্গত যে, অস্ট্রেলিয়ায় বর্তমান টেস্ট সিরিজে আক্রামণাত্মক উৎসব পালন করার জন্য মাইক হাসি, মিচেল জনসন, আর সঞ্জয় মঞ্জরেকর কোহলির নিন্দে করেছেন। অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের সঙ্গে কোহলির তর্কাতর্কিও হয়ে গিয়েছিল। বর্ডার এটাও বলেছেন যে বিরাট বিদেশের মাটিতে জিতে নিজের ছাপ ফেলতে চান।জানিয়ে দিই প্রথম টেস্টে ভারতীয় দল দুর্দান্ত জয়লাভ করেছিল, কিন্তু দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া দুর্দান্ত প্রত্যাবর্তন করে ভারতীয় দলকে হারিয়ে দিয়েছে।

ও ঘরের বাইরে জিততে এতটাই উৎসুক, আর সত্যিই এক নম্বর র্যাভঙ্কিয়ের দাবিদার

অ্যালান বর্ডার কোহলির আক্রমণাত্মকতা নিয়ে দিলেন বিরাট বয়ান 3
PERTH, AUSTRALIA – DECEMBER 17: Mohammed Shami of India celebrates with Virat Kohli of India after dismissing Usman Khawaja of Australia during day four of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 17, 2018 in Perth, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

বর্ডার আরো বলেছেন,

“ও (বিরাট) ঘরের বাইরে জেতার জন্য ঠিক এতটাই উৎসুক আর সত্যিই ও এক নম্বর র্যা ঙ্কিয়ে থাকার দাবীদার। অধিনায়ক হিসেবে এটাই আপনার আসল পরীক্ষা। ওদলকে এক নম্বর তৈরি করতে সফল হএছে কিন্তু অধিনায়কত্বের আসল পরিচিতি নিজেদের দেশের বাইরে পাওয়া জয় দিয়ে হয়। ও এই অভাবকে পূর্ণ করতে চায়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *