যুবরাজ সিংহ

নব্বইয়ের দশকে ক্রিকেটারদের একে অপরের দিকে কাদা ছোড়াছুড়ি করতে হলে মূল মাধ্যমই ছিল সাংবাদিক বৈঠক। তখনকার প্রযুক্তি এতটাও উন্নত ছিলনা। তাই গালিগালাজ করার জন্যও রীতিমত বেগ চেপে রাখতে হোত, কখন সংবাদমাধ্যমের সামনে আসব ও নিজের রাগ মেটাব। এখনকার দিনে দ্রুত প্রযুক্তির উন্নতিতে বেগ চেপে রাখতে হয় না আর। স্যোশাল মিডিয়ার দৌলতে মনের রাগ সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট ক্রিকেটারের প্রোফাইলের ওয়ালে উগরে দিলেই কাজ শেষ। একের পর এক প্রত্যুত্তরে মাঠের বাইরের এই খেলাও জমে ওঠে ভাল। যার দিকেই এখন কড়া নজর থাকে সাংবাদিকদের। টুইটারে ঝগরা, কাঁদা ছোড়াছুড়ির কথা এখন অহরহ শোনা যায়। তবে এবার যে দুজন ক্রিকেটারের বিষয়ে শোনা গেল তা ঠিক প্রত্যাশিত নয়।

এবছর আইপিএল না খেললেও, নিজের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ইংল্যান্ডের কেভিন পিটারসন। একজন ধারাভাষ্যকার হিসেবে। এই ভূমিকায় তিনি বেশ মজায় আছেন তারও প্রমান মিলেছে। পুনে বনাম আরসিবি-র ম্যাচে তিনি ধোনির সঙ্গে খুনসুটি করছিলেন। এবার লাগলেন যুবরাজ সিংহের পিছনে।

যুবরাজ সিং এবং কেভিন পিটারসেন

২০০৮ সালে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজে যুবিকে ‘পাইচাকার্স’ বলে সম্বোধন করে কেভিন। তবে এখন এই দুই সমসাময়িক বেশ ভাল বন্ধু। চলতি বছরের প্রথমদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে দারুন এক শতরান করার পর পিটারসন তাকে শুভেচ্ছা বার্তা পাঠায়। তিনি যুবির উদ্দেশ্যে টুইটারে লেখেন, “খুব ভাল বন্ধু। সমস্ত ভালবাসা মেলবোর্ন থেকে আসছে।”

এভাবেই যুবির প্রশংসা করার পর ঠাট্টা করতেও ছাড়েননি তিনি। এবার সেই ঠাট্টার পালটা জবাব দিলেন যুবি। ৯ই এপ্রিল গুজরাট লায়ন্স ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের দিন ধারাভাষ্যকার কেভি পিটারসন, হলুদ রঙের মোজা পরেছিলেন। সেই নিয়ে কেভিনের সঙ্গে ঠাট্টা করেন যুবি। তিনি টুইটার লেখেন, “হলুদ রঙের মোজা পড়ে দারুণ লাগছে বন্ধু। আশাকরি ভালো আছ। তোমার স্নেহের ‘পাই-চাকার’।”

পিটারসনও মজা করে যুবিকে উত্তর দেন, “লাভ ইউ, কিন্তু তোমার বোলিংকে নয়।”

পাই-চাকার বলার পর যুবি মুখে কিছু না বলে তাঁর বোলিং-এর মাধ্যমে প্রতিশোধ নেন। তারই ফল স্বরূপ পিটারসনকে পাঁচবার আউট করেন তিনি। তাই এদিন কেভিন সেটা নিয়েই মজা করলেন।

নিখাত মজার এই ঘটনা দেখে আজও বোঝা যায় পিটারসন ও যুবরাজের মধ্যে বন্ধুত্ব কতটা পাকা। মাঠের মধ্যে যাই হোক না কেন, মাঠের বাইরে তাঁরা প্রাণের বন্ধু।

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...