বিশ্বকাপে ধোনিকে দলের এই পজিশনে ব‍্যাটিং করতে দেখতে চাইবেন " ক্রিকেট ইশ্বর " শচীন তেন্ডুলকর 1

আর দিন সাতেক পর শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেট । ইতিমধ্যে তিন নম্বর বিশ্বকাপ জয়ের উদ্দেশ্যে ইংল্যান্ড পাড়ি দিয়েছে “বিরাট বাহিনী “। এবারের দল ঘোষণার পর থেকেই একটা বিষয়ে নিয়ে আলোচনা চলছে জোরকদমে।এবং তা হচ্ছে দলের চার নম্বর ব‍্যাটিং পজিশন।অনেকেই এক্ষেত্রে ধোনিকে চাইছেন দেশের অত‍্যন্ত গুরুত্বপূর্ণ এই ব‍্যাটিং পজিশনে।সম্প্রতি এবিষয়ে কিংবদন্তী ক্রিকেটার শচীন তেন্ডুলকরের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, চার নয় বরং এবারের বিশ্বকাপে দলের পাঁচ নম্বর স্থানে ধোনিকে ব‍্যাট করতে দেখতে পছন্দ করবেন তিনি।

বিশ্বকাপে ধোনিকে দলের এই পজিশনে ব‍্যাটিং করতে দেখতে চাইবেন " ক্রিকেট ইশ্বর " শচীন তেন্ডুলকর 2

একটি সাক্ষাৎকারে শচীন বলেছেন, “আমি ব‍্যক্তিগত ভাবে মনে করি ধোনির পাঁচ নম্বরে ব‍্যাটিং করা উচিত, কারন ওপেনে শিখর ,রোহিত ।তিনে কোহলির মতো ব‍্যাটসম‍্যান এবং চারে যেই খেলুক না কেনো, পাঁচে আমি ধোনিকেই চাইবো খেলতে দেখতে , কারন যেকোনো ম‍্যাচে শেষ অবধি ইনিংস টেনে নিয়ে যাওয়ার ক্ষমতা আছে তার।এমনকি এই সময় ওর পাশাপাশি হার্দিক পান্ডিয়ার বিধ্বংসী মেজাজে থাকাটা দলকে বাড়তি নিরাপত্তা এনে দেবে “।

বিশ্বকাপে ধোনিকে দলের এই পজিশনে ব‍্যাটিং করতে দেখতে চাইবেন " ক্রিকেট ইশ্বর " শচীন তেন্ডুলকর 3

খানিকটা ভাবলে একটা বিষয়ে যথেষ্ট পরিস্কার যে ব‍্যাটিং অর্ডারে পাঁচ নম্বরে ধোনির মতো এক্সপেরিয়েন্সড একজন ব‍্যাটসম‍্যান কেই প্রয়োজন, কারন এক্ষেত্রে তার ম‍্যাচ নিয়ন্ত্রণ দলের অন‍্যান‍্য ব‍্যাটসম‍্যান কেদার যাদব , হার্দিক পান্ডিয়াদের মুক্ত মনে খেলতে সাহায্য করবে।প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে আইপিএলে দারুন ফর্মে পাওয়া গেছে “ক‍্যাপ্টেন কুল ” কে।চেন্নাইয়ের হয়ে এবার তিনি করেছেন ৪১৬ রান।স্ট্রাইক রেট ১৩৪.২৬ , গড় ৮৩.২০। রয়েছে তিনটি অর্ধশতরানের ইনিংস।

বিশ্বকাপে ধোনিকে দলের এই পজিশনে ব‍্যাটিং করতে দেখতে চাইবেন " ক্রিকেট ইশ্বর " শচীন তেন্ডুলকর 4

প্রসঙ্গত, আগামী ২৫ এবং ২৮ শে মে প্রস্তুতি ম‍্যাচে যথাক্রমে নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম‍্যাচ খেলতে চলেছে ভারত।

বিশ্বকাপে ধোনিকে দলের এই পজিশনে ব‍্যাটিং করতে দেখতে চাইবেন " ক্রিকেট ইশ্বর " শচীন তেন্ডুলকর 5

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *