করোনা ভাইরাসের কারণে টি-২০ বিশ্বকাপের তারিখের উপর পড়বে প্রভাব? ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান বললেন এই কথা

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রভাব বেড়েই চলেছে। যে কারণে সমস্যাও বেড়েই চলেছে। নভেম্বরে অস্ট্রেলিয়াকে টি-২০ বিশ্বকাপের আয়োজন করতে হবে। এখন করোনা ভাইরাসের ক্রমবৃদ্ধিমান প্রভাবকে দেখে ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ কেভিন রবার্টস টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে কথা বলেছেন।

টি-২০ বিশ্বকাপের উপর করোনা ভাইরাসের প্রভাব নিয়ে এখন ক্রিকেট অস্ট্রেলিয়া দিল বয়ান

করোনার কারণে টি-২০ বিশ্বকাপের তারিখের উপর পড়বে প্রভাব? ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান বললেন এই কথা 1

যেভাবে করোনা ভাইরাস বেড়ে চলেছে, তার ফলে একটি বড়ো বিপদ তৈরি হয়ে চলেছে। এখনো পর্যন্ত বিশ্বজুড়ে ৭ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ১.৭৫ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন ভবিষ্যতে ক্রিকেট আর টি-২০ বিশ্বকাপের ব্যাপারে কথা বলতে গিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ কেভিন রবার্টস ক্রিকেট ডট কম ডট এইউর সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“আমরা বর্তমান সময় খালি এটা আশা করছি যে সমস্ত ধরণের খেলা আগামী কিছু সপ্তাহ বা মাসের মধ্যে শুরু হয়ে যাবে। আমাদের মধ্যে কারোরই এই পরিস্থিতিতে থেকে বেরিয়ে আসার রাস্তা জানা নেই। কারোরই এটা নিয়ে অভিজ্ঞতা নেই। খালি বর্তমান সময়ে আমরা ভাবছি যে যতক্ষণে টি-২০ বিশ্বকাপ খেলা হবে, অক্টোবর আর নভেম্বর পর্যন্ত এই সবকিছু ঠিক হয়ে যাবে”।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানালো কীভাবে নেওয়া হচ্ছে প্রস্তুতি

করোনার কারণে টি-২০ বিশ্বকাপের তারিখের উপর পড়বে প্রভাব? ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান বললেন এই কথা 2

এই সময় পুরো বিশ্বে কোথাও ক্রিকেট খেলা হচ্ছে না। যে কারণে সমর্থকরা অনেক বেশি নিরাশ। আগামী কিছু মাস পর্যন্ত এটা বজায়ও থাকতে পারে। এখন ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ কেভিন রবার্টস ভবিষ্যতে হতে চলা প্রস্তুতির ব্যাপারে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে,

“বর্তমান সময় খালি ১৫ নভেম্বরের জন্য প্রস্তুতি চলছে। যখন আমরা মেলবোর্ন স্টেডিয়ামকে পরিপূর্ণ করে তরুণ খেলোয়াড়দের উৎসাহিত করতে পারব। যেভাবে আমরা মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলেছিলাম, যেটা কিছু সপ্তাহ আগেই খেলা হয়েছিল”।

আগামী কিছু মাস খেলা হবে না ক্রিকেট

আইপিএল ২০২০ নিয়ে ১৪ মার্চ বিকেলে হওয়া মিটিংয়ের শেষে বেরোল এই পরিণাম

বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়ে আছে তা দেখে একটা কথা পরিস্কার যে আগামী কিছু মাস ক্রিকেট সম্ভবত খেলা হবে না। যদি পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ আনা যায় তো ১৫ এপ্রিল থেকে আইপিএল ২০২০র মতো বড়ো টি-২০ লীগ আয়োজন করা হতে পারে। তবে তাও সেই সময় নিশ্চিত হবে যখন এটা দেখা যাবে যে ভারত সরকার করোনা ভাইরাসের উপর নিয়ন্ত্রণ পেয়ে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *