বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 1

প্রতিবছরের মত এবারো ডিসেম্বর মাসেই শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-২০ বিগ ব্যাশ লীগ(বিবিএল)। আট দলের এই টুর্নামেন্ট শুরু হবে চলতি বছরের ১৯ই ডিসেম্বর থেকে এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯ই ফেব্রুয়ারি ২০১৯ সালে। দুই মাস সময় নিয়ে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ৮ টি দল, গ্রূপ পর্বের ম্যাচে একে অপরের সাথে দুইটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে, গ্রূপ পর্বে প্রত্যেক দল ১৪ টি করে ম্যাচ খেলবে এবং পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ৪ দল সেমিফাইনালে যাবে।

বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 2

শুরু হতে যাওয়া বিগ ব্যাশ লীগের এবারের টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৫৯ টি, যা গত আসরের তুলনায় ১৬ টি ম্যাচ বেশি। টুর্নামেন্টের উদ্ভোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে ব্রিসবেনের গাব্বায়। উদ্ভোধনী ম্যাচে খেলতে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাডিলেড স্ট্রাইকারস বনাম ব্রিসবেন হ্যাট।

এদিকে, বিগ ব্যাশ লীগের দায়িত্ব যথাযথ ভাবে পালন করার বস কিম ম্যাককনি বলেছেন, ” বিশ্বের সেরা টুর্নামেন্ট হল বিগ ব্যাশ লীগ”!

ম্যানেজিং দায়িত্ব বজায় রাখা কিম ম্যাককনি আরো বলেন, “এবারের টুর্নামেন্ট হতে যাচ্ছে সবচেয়ে সফল টুর্নামেন্ট, গত আসরের তুলনায় এবছর থাকছে বাড়তি অনেক কিছুই, গত আসরের তুলনায়, ম্যাচ, মাঠ, দিন সব কিছুই বেশি বেশি। আমি বিশ্বাস করি এই আসর হতে যাচ্চে বিগ ব্যাশ লীগের শ্রেষ্ঠ ও।সফল আসর। তিনি আরো বলেন, এই বছর রেগুলার ম্যাচ হতে যাচ্ছে ৫৬ টি, যেখানে গত আসরে হয়েছিল ৪০ টি কেননা গ্রুপপর্বে প্রত্যেক দল একে অপরের দুইবার মুখোমুখি হবে এবং দুই সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ সহ টুর্নামেন্টের মোট ম্যাচ হবে ৫৯ টি। সবাই যেন এই টুর্নামেন্ট উপভোগ করতে পারে সেই চিন্তা করে, গ্রীষ্মকালীন অবকাশে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।”

বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 3

তাছাড়া এই প্রথমবারের মত অস্ট্রেলিয়া জাতীয় দলের খেলার সময় বিগ ব্যাশের ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৭শে জানুয়ারি মেলেবার্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া বনাম শ্রীলংকার মধ্যকার দিবারাত্রি টেস্ট ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনের খেলা চলবে এবং অপর দিকে একই সময়ে মেলেবার্ন স্টার্স বনাম ব্রিসবেন হ্যাট এর মধ্যকার ম্যাচ গাব্বায় অনুষ্ঠিত হবে। এই দুটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে ভিন্ন দুটি চ্যানেল যেন কেউ খেলা দেখা থেকে বঞ্চিত না হতে পারে। বিগ ব্যাশ লীগ ইতিহাসে এর আগে কখনো এইরকম একসাথে অস্ট্রেলিয়া জাতীয় দলের ম্যাচ ও বিগ ব্যাশ লীগের ম্যাচ অনুষ্ঠিত হয়নি।

উল্লেখ্য টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়নস অ্যাডিলেড স্ট্রাইকারস এবং রানার্সআপ হ্যারিক্যানয়েস।

বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি :

বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 4বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 5বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 6বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া 7

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *