CPL-2018: Russell has achieved a hat-trick with a century and a ball in the same match
Getty Images

এক অনন্য কীর্তি গড়ে ইতিহাসের পাতায় নিজের নাম লেখালেন ক্যারিবিয়ান অলরাউন্ডার অ্যান্দ্রে রাসেল। সিপিএলে একই ম্যাচে প্রথমে বল হাতে হ্যাট্রিক উইকেট তুলে নিয়ে এরপর ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে সম্প্রতি ক্রিকেতে ফেরা এই অলরাউন্ডার। ব্যাটিং বোলিংয়ে রাসেলের অনবদ্য পারফরমেন্সের দিনে তাঁর দল জ্যামাইকা তালাওয়াশ ৪ উইকেটের জয় পেয়েছে।

মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই অনন্য কীর্তি গড়েছেন অ্যান্দ্রে রাসেল। আদতে, অল্প কিছুদিন আগে কেন্টের হয়ে খেলতে নেমে সারের বিপক্ষে ম্যাচে একই কীর্তি গড়েন জো ডেনলি যখন তিনি ব্যাট হাতে দারুণ এক সেঞ্চুরি করার পর বল হাতে উইকেটের হ্যাট্রিক করেন। তাঁর রেকর্ডের পর অনেকেই হয়তো ভেবেছিলো এমন কীর্তি হয়তো খুব সহজে আর ক্রিকেটে দেখতে পাওয়া যাবে না। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে অল্প কিছুদিনের ব্যবধানেই একই রেকর্ডের পাতায় নাম লেখালেন অ্যান্দ্রে রাসেল।

CPL-2018: Andy Russell has achieved a hat-trick with a century and a ball in the same match
Getty Images

এবারের আসরের সিপিএলের তৃতীয় ম্যাচে জ্যামাইকা তালাওয়াশের পক্ষে অগ্নিঝড়া পারফরমেন্স করেছেন অ্যান্দ্রে রাসেল। লড়াইপ্রিয় এই অলরাউন্ডার বল হাতে তুলে নিয়েছেন ব্রান্ডন ম্যাককুলাম, ড্যারেন ব্রাভো এবং দীনেশ রামদিনের গুরুত্বপূর্ণ উইকেট। এরপর ব্যাট হাতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের ইতিহাসের সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি হাঁকান মাত্র ৪০ বলে।

আসলে, ব্যাটিংয়ে জ্যামাইকা তালাওয়াশের দেয়ালে পিঠ ঠেকে যায় যখন তারা স্কোরবোর্ডে মাত্র ৪১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে। তবে, এমন বিপর্যয়ের পরিস্থিতি থেকে দলকে বের করে আনতে সক্ষম হন অ্যান্দ্রে রাসেল। এই মারমুখী অলরাউন্ডার মাত্র ৪৯ বলে ১২১ রানের এক ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের দ্বারপ্রান্ত নিয়ে যান এবং জ্যামাইকা ৪ উইকেতের জয় তুলে নেয়।

CPL-2018: Andy Russell has achieved a hat-trick with a century and a ball in the same match
Getty Images

তবে ব্যাটিং অন্য প্রান্ত থেকে সমর্থন না পেলে এত সহজে দলকে জয়ের দিকে নিয়ে যাওয়া সম্ভব হত না তাঁর একার পক্ষে। রাসেলের পাশাপাশি ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন কেনার লুইস। ৩৫ বলে ৫১ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এদিকে, রাসেল তাঁর ঝড়ো ইনিংসে চারটি ছয় এবং তেরটি বাউন্ডারি হাঁকান। যার ফলাফল স্বরূপ এবারের টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে জ্যামাইকা তালাওয়াশ।

অন্যদিকে, জ্যামাইকার জয়ের দিনে আগে ব্যাটিং করে ২০ ওভার খেলে স্কোরবোর্ডে ২২৩ রানের এক চ্যালেঞ্জিং টোটাল জমা করে বর্তমান চ্যাম্পিয়ন ত্রিনিবাগো নাইট রাইডার্স। দলের পক্ষে ব্রেন্ডন ম্যাককালাম ও কলিন মুনরো ব্যাট হাতে অর্ধশতক হাঁককা

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *