পাকিস্তানী ক্রিকেটার বাবর আজমের উপর যৌন শোষণ মামলায় লাহোর কোর্টের বড়ো সিদ্ধান্ত

অনেক সময় কোনো বড়ো ক্রিকেটারের নাম বিতর্কের কেন্দ্রে চলে আসে। এমনটা বেশ কয়েকবার শুনতে পাওয়া যায়। কোনো দেশের বড়ো নামী ক্রিকেটারের উপর গুরুতর অভিযোগ ওঠে। যদি উদাহরণের কথা বলা হয় তো প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন আর প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক হ্যান্সি ক্রোণিয়ের উপর ওঠা ফিক্সিংয়ের অভিযোগ সম্পূর্ণ ক্রিকেট জগতকে স্তব্ধ করে দিয়েছিল। সম্প্রতিই এমনই এক বিতর্কের ঘটনা পাকিস্তানে ঘটেছে। যেখানে লাহোরের ২৬বছর বয়সী তরুণ ক্রিকেটার আর পাকিস্তানের জাতীয় দলের অধিনায়ক বাবর আজমের উপর লাহোরের এক মহিলা যৌন শোষণের অভিযোগ এনেছেন। এই মামলা নিয়ে লাহোর কোর্টেরও বড়ো সিদ্ধান্ত সামনে এসেছে।

যৌন শোষণ মামলায় বাবরের বিরুদ্ধে এফআইআর দায়ের

পাকিস্তানী ক্রিকেটার বাবর আজমের উপর যৌন শোষণ মামলায় লাহোর কোর্টের বড়ো সিদ্ধান্ত 1

নভেম্বর ২০২০তে লাহোরের হামিজা মুখতার নামের এক মহিলা বাবর আজমের বিরুদ্ধে যৌন শোষণের গুরুতর অভিযোগ করেছিলেন। পাকিস্তানী এই মহলা নিজের আবেদনে বাবরের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন যে তিনি বিয়ের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘ সময় পর্যন্ত যৌন শোষণ করেছিলেন। এছাড়াও ওই মহিলা এটাও জানিয়েছিলেন যে বাবর তার উপর গর্ভপাতের জন্যও চাপ সৃষ্টি করেছিলেন। ভারতীয় নিউজ এজেন্সি পিটিআইয়ের মোতাবেক আবেদনকারী মহিলা প্রমাণ হিসেবে আদালতে নিজের মেডিকেল রিপোর্ট পেশ করেছেন। দুই পক্ষের উকিলের কথা শোনার পর অতিরিক্ত সেশন বিচারক নোমান মুহম্মদ নইম নসীরাবাদ পুলিশ থানার এসএইচওকে বাবরের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার আদেশ দিয়েছেন।

পাকিস্তানী অধিনায়কের বিরুদ্ধে পীড়িতাকে হুমকি দেওয়ার অভিযোগ

পাকিস্তানী ক্রিকেটার বাবর আজমের উপর যৌন শোষণ মামলায় লাহোর কোর্টের বড়ো সিদ্ধান্ত 2

বিচারপতি নইম বলেছেন যে অভিযোগ যথেষ্ট বিচলিত করে দেওয়ার মতো, এই কারণে এই পুরো ঘটনার তদন্ত হওয়া ভীষণই জরুরী। পীড়িতা মহিলা পরে নিশ্চিতভাবে জানিয়েহেন যে নসীরাবাদ পুলিশ স্টেশনে অভিযোগ নেওয়া হয়েছে। এই ব্যাপারে অন্য অতিরিক্ত সেশন বিচারপতি আবিদ রজাও নিজের কথা মতামত জানিয়েছেন। তিনি পাকিস্তানী অধিনায়ক বাবর আর তার পরিবারকে আদেশ দিয়েছে যে তারা যেনো পীড়িতা মহিলাকে কেস তুলে নেওয়ার জন্য একদমই হুমকি না দেন। মহিলা অভিযোগ করেছিলেন যে যখন তিনি নসীরাবাদ থানায় অভিযোগ করতে গিয়েছিলেন তো বাবর বিয়ের আশ্বাসন দিয়ে এফআইআর তুলে নেওয়ার চাপ তৈরি করেছিলেন।

বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রস্তুতি নিচ্ছেন বাবর

পাকিস্তানী ক্রিকেটার বাবর আজমের উপর যৌন শোষণ মামলায় লাহোর কোর্টের বড়ো সিদ্ধান্ত 3

বর্তমানে বাবর আওম দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা ঘরোয়া সিরিজের প্রস্তুতি নিচ্ছেন। আঙুলে ফ্র্যাকচার হওয়ার কারণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে হওয়া সিরিজ থেকে বাদ পড়েছিলেন বাবর। এরপর অনুমান করা হচ্ছে যে ২৬ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা সিরিজে খেলতে দেখা যাবে বাবরকে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *