ইডেনে ভারত-ইংল্যান্ড ম্যাচকে কেন্দ্র করে অভিযোগ উঠল সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে 1

বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি)-এর সভাপতি সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে অনেকগুলি অভিযোগ আনলেন প্রাক্তন সিএবি কোষাধক্ষ্য বিশ্বরূপ দে।

সাম্প্রতিককালে বিশ্বরূপ দে সিএবি সভাপতির কাছে লিখিত অভিযোগ জানান যে, সদ্য ইডেনে অনুষ্ঠিত হওয়া ভারত-ইংল্যান্ডের একদিনের আন্তর্জাতিক ম্যাচে (সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ) টিকিট বন্টনের ব্যাপারে কোনো স্বচ্ছতা দেখানো হয়নি।

গত সোমবার সাংবাদিক সম্মেলনে বিশ্বরূপ দে বলেন, “লোঢা কমিশনের সুপারিশের পরে টিকিট বণ্টনের ব্যাপারে কোনও স্বচ্ছতা দেখতে পেলাম না। সিএবির টিকিট বন্টন কাদের মাধ্যমে হচ্ছে জানি না। কিন্তু সভাপতি এই ব্যাপারে না জানলে জেনে নেওয়া উচিত। প্রাক্তন যুগ্মসচিব ও সহসচিব হিসেবে আমার টিকিট পাওয়া উচিত ছিল। সাত-দশ দিন অপেক্ষা করব সিএবির তরফ থেকে কোনও জবাবের জন্য।”

বিশ্বরূপের এই কথাতেই পরিষ্কার যে, তাঁর আক্রমণের মূল নিশানা হলেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি।

জবাবে সৌরভ সাংবাদিকদের বলেন, “ও (বিশ্বরূপ দে) প্রতিবার আমার কাছ থেকে ২০০-৩০০ টিকিট নিত, তাই ওর অভিযোগ ভিত্তিহীন। আমি আর বেশী কিছু বলতে চাই না।”

তবে সৌরভ ছাড়াও বিশ্বরূপ দে’র অভিযোগের আর একটি গুরুতর তীর ছিল ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান গৌতম দাশগুপ্তের দিকেও।

বিশ্বরূপ দে’র অভিযোগ টিকিট বন্টন কমিটিতে ছিলেন গৌতম দাশগুপ্ত। বিশ্বরূপের কথায়, “তিনি তো সত্তোরর্ধ্ব এবং নয় বছরের মেয়াদ অতিক্রান্ত। তাহলে তিনি কি করে থাকলেন।”

এর প্রত্যুত্তরে গৌতম জানান, “মনে হয় ও আমার বয়স জানে না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *