পৃথ্বী শ একজন প্রতিভাবান ব্যাটসম্যান আর তা তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজেও যথেষ্ট ভালোভাবে প্রমান করেছিলেন। পৃথ্বী ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ১১৮.৫০ এর দুর্দান্ত গড়ে এবং ৯৪.০৪ এর অসাধারণ স্ট্রাইকরেটে ২৩৭ রান করেছিলেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ নিজের ডেবিউ টেস্ট ম্যাচেই দুর্দান্ত ১৩৪ রানের সেঞ্চুরি করে নিজের দুর্দান্ত কেরিয়ারের শুরুয়াত করেছিলেন।তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজে ম্যান অফ দ্য সিরিজও নির্বাচিত করা হয়েছিল।

শচীনের সঙ্গে হচ্ছে পৃথ্বী শয়ের তুলনা

পৃথ্বী শয়ের দুর্দান্ত খেলা দেখে সকলেই পৃথ্বী শয়ের তুলনা শচীন তেন্ডুলকরের সঙ্গে করছেন। পৃথ্বী শকে ভারতের পরবর্তী শচীণ তেন্ডুলকর বলা হচ্ছে। পৃথ্বী শকে শচীনের সঙ্গে তুলনা করা নিয়ে কপিল দেব একটি বয়ান দিয়েছেন।

আমাদের এত দ্রুত পৃথ্বীর তুলনা শচীনের সঙ্গে করা উচিত নয়

স্টারস্পোর্টসকে দেওয়া নিজের একটি বয়ানে কপিল দেব বলেন, “ আমি খালি এটাই বলতে চাই যে আমাদের তরুণ বাচ্চাদের উপর চাপ দেওয়া উচিত নয়, এত দ্রুত কাররই তুলনা কোনও বড় খেলোয়াড়ের সঙ্গে করা উচিত নয়। যখন আগে পৃথ্বী শ ভালো খেলবে তখন আমরা বলতে পারি যে ও পরবর্তী শচীণ তেন্ডুলকর। কিন্তু বর্তমানে আমাদের এমনটা করা উচিত নয়। ও একজন স্বাভাবিক প্রতিভাবান খেলোয়াড়। কিন্তু আমাদের বর্তমানে ওর তুলনা শচীন বা আর কোনও খেলোয়াড়ের সঙ্গে করা উচিত নয়”।
কপিল দেব আগে নিজের কথা বলতে গিয়ে বলেন, “ওকে ৭-৮ বছর পর্যন্ত খেলতে দিন আর তখন আপনি জানতে পারবেন যে ও কে আর কোন স্তরের ব্যাটসম্যান, কারণ ততক্ষোনে ও একজন খেলোয়াড় হিসেবে পরিপক্ক হয়ে উঠবে। আজ আপনি বিরাট কোহলির তুলনা করতে পারেন যে ও শচীন তেন্ডুলকর বা ভিভিয়ান রিচার্ডেসের মত, কারণ ও যথেষ্ট কিছু হাসিল করে ফেলেছে আর ও নিজের খেলাকে সেই স্তরে নিয়ে গিয়েছে”।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...