শচীন আর পৃথ্বীর তুলনাকারীদের উপর ক্ষুব্ধ হলেন কপিলদেব, দু’টি শব্দে করলেন মুখ বন্ধ 1

পৃথ্বী শ একজন প্রতিভাবান ব্যাটসম্যান আর তা তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজেও যথেষ্ট ভালোভাবে প্রমান করেছিলেন। পৃথ্বী ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ১১৮.৫০ এর দুর্দান্ত গড়ে এবং ৯৪.০৪ এর অসাধারণ স্ট্রাইকরেটে ২৩৭ রান করেছিলেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ নিজের ডেবিউ টেস্ট ম্যাচেই দুর্দান্ত ১৩৪ রানের সেঞ্চুরি করে নিজের দুর্দান্ত কেরিয়ারের শুরুয়াত করেছিলেন।তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজে ম্যান অফ দ্য সিরিজও নির্বাচিত করা হয়েছিল।

শচীনের সঙ্গে হচ্ছে পৃথ্বী শয়ের তুলনা
শচীন আর পৃথ্বীর তুলনাকারীদের উপর ক্ষুব্ধ হলেন কপিলদেব, দু’টি শব্দে করলেন মুখ বন্ধ 2
পৃথ্বী শয়ের দুর্দান্ত খেলা দেখে সকলেই পৃথ্বী শয়ের তুলনা শচীন তেন্ডুলকরের সঙ্গে করছেন। পৃথ্বী শকে ভারতের পরবর্তী শচীণ তেন্ডুলকর বলা হচ্ছে। পৃথ্বী শকে শচীনের সঙ্গে তুলনা করা নিয়ে কপিল দেব একটি বয়ান দিয়েছেন।

আমাদের এত দ্রুত পৃথ্বীর তুলনা শচীনের সঙ্গে করা উচিত নয়
শচীন আর পৃথ্বীর তুলনাকারীদের উপর ক্ষুব্ধ হলেন কপিলদেব, দু’টি শব্দে করলেন মুখ বন্ধ 3
স্টারস্পোর্টসকে দেওয়া নিজের একটি বয়ানে কপিল দেব বলেন, “ আমি খালি এটাই বলতে চাই যে আমাদের তরুণ বাচ্চাদের উপর চাপ দেওয়া উচিত নয়, এত দ্রুত কাররই তুলনা কোনও বড় খেলোয়াড়ের সঙ্গে করা উচিত নয়। যখন আগে পৃথ্বী শ ভালো খেলবে তখন আমরা বলতে পারি যে ও পরবর্তী শচীণ তেন্ডুলকর। কিন্তু বর্তমানে আমাদের এমনটা করা উচিত নয়। ও একজন স্বাভাবিক প্রতিভাবান খেলোয়াড়। কিন্তু আমাদের বর্তমানে ওর তুলনা শচীন বা আর কোনও খেলোয়াড়ের সঙ্গে করা উচিত নয়”।
কপিল দেব আগে নিজের কথা বলতে গিয়ে বলেন, “ওকে ৭-৮ বছর পর্যন্ত খেলতে দিন আর তখন আপনি জানতে পারবেন যে ও কে আর কোন স্তরের ব্যাটসম্যান, কারণ ততক্ষোনে ও একজন খেলোয়াড় হিসেবে পরিপক্ক হয়ে উঠবে। আজ আপনি বিরাট কোহলির তুলনা করতে পারেন যে ও শচীন তেন্ডুলকর বা ভিভিয়ান রিচার্ডেসের মত, কারণ ও যথেষ্ট কিছু হাসিল করে ফেলেছে আর ও নিজের খেলাকে সেই স্তরে নিয়ে গিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *